কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সমাজ বিজ্ঞান বিভাগের ক্লাস বর্জন, বিভিন্ন কর্মসূচী অব্যাহত

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫
  • রাবি ভিসি লাঞ্ছিতের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্যকে লাঞ্ছিতের প্রতিবাদে ও দোষীদের বিচার দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সমাজবিজ্ঞান বিভাগে ক্লাস বর্জন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবারও ক্লাস বর্জনের ঘোষণা রয়েছে। তবে পরীক্ষা চলছে।

সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ওয়ারদাতুল আকমাম বলেন, দোষীদের বিচার দাবিতে আমরা ক্লাস বর্জন কর্মসূচি পালন করছি। তবে বিভাগে পরীক্ষা ও একাডেমিক কর্মকা- অব্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের ক্লাস ও পরীক্ষা চলছে।

এদিকে উপাচার্যকে অপদস্থ করার প্রতিবাদে বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতির ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান কাউন্সিল। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় বিশ্ববিদ্যালয়ের ৫২ বিভাগের চেয়ারম্যানদের সমন্বয়ে গঠিত চেয়ারম্যান কাউন্সিল এ ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে রাষ্ট্রপতি ও রাবি আচার্যের হস্তক্ষেপ কামনা করেছেন। প্রসঙ্গত, গত ১৫ এপ্রিল রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী রাবি উপাচার্যকে তার কার্যালয়ে ঢুকে শাসান। তার পরদিন ১৬ এপ্রিল রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার দলীয় নেতাকর্মীদের নিয়ে উপাচার্যসহ কয়েকজন শিক্ষককে লাঞ্ছিত করেন।

যুবক ও মাদ্রাসা শিক্ষক খুন

ব্যবসায়ীর লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ বগুড়ায় যুবক ও বরগুনার আমতলীতে মাদ্রাসাশিক্ষক খুন হয়েছে। এছাড়া সিলেটে ব্যবসায়ীর লাশ উদ্ধার হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বগুড়া ॥ মঙ্গলবার রাতে বগুড়া শহরের হকার্স মার্কেট এলাকায় রেললাইনের পাশে রাজা শেখ (২৮) নামের এক যুবক ছুরিকাঘাতে খুন হয়েছে। পুলিশ জানায়, রাত সাড়ে ৯টার দিকে ৫-৬ যুবক পূর্ব বিরোধর জের ধরে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর সে মারা যায়।

আমতলী ॥ গাজীপুর বন্দর মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ শহীদুল ইসলামকে মঙ্গলবার ঢাকায় নেয়ার পথে আব্দুল্লাহপুরে রাত ৯টার দিকে মারা গেছেন। বুধবার সকালে শহীদুল ইসলামের লাশ আমতলী থানায় আনা হয়। পুলিশ লাশের ময়নাতদন্তের জন্য বরগুনা মর্গে পাঠিয়েছে। নিহত মোঃ শহীদুলের চাচাত ভাই মনির হাওলাদার ১৩ জনের নামোল্লেখ করে আমতলী থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে।

সিলেট ॥ বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর জিন্দাবাজারের শুকরিয়া মার্কেটের তৃতীয় তলার বাথরুম থেকে তাহির মিয়া (৭০) নামে এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। তাহির মিয়া নগরীর মাছিমপুর এলাকার দোহেল ২২নং বাসার বাসিন্দা মৃত ছাত্তার মিয়ার ছেলে। তিনি শুকরিয়া মার্কেটের নিচতলার নিউ ফ্যাশন ১১৪-এর স্বত্বাধিকারী।

প্রথমবারের মতো অনলাইন মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে আজ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আজ বৃহস্পতিবার দেশে প্রথমবারের মতো অনলাইন মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। তাই “মোবাইল কোর্ট ম্যানেজমেন্ট সিস্টেম” শিরোনামে দু’দিনব্যাপী কর্মশালা বুধবার শেষ হয়েছে। এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রসিকিউটর ও পেশকারসহ ২০ জন অংশ নেয়। মঙ্গলবার এ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। এডিএম একেএম শওকত আলম মজুমদার জানান, দেশে প্রথমবারের মতো আজ বৃহস্পতিবার মাঠ পর্যায়ে এ অনলাইন মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। সেই লক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই মোবাইল কোর্টের মাধ্যমে অনেক সমস্যার দ্রুত সমাধান হবে। মডেল প্রকল্প হিসেবে মুন্সীগঞ্জেই প্রথম কার্যক্রম শুরু করছে এ ভ্রাম্যমাণ আদালত। আটজন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথকভাবে এ আদালত পরিচালনা করবেন।

অপহৃত মাদ্রাসা ছাত্রী গাজীপুরে উদ্ধার

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ অপহরণের সাত দিন পর মাদ্রাসাপড়ুয়া পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে গাজীপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার গভীর রাতে সোনারগাঁও থানা পুলিশের একটি দল গাজীপুরের নয়নপুর এলাকা থেকে তাকে উদ্ধার করে। এ সময় গ্রেফতার করা হয় এক অপহরণকারীকে। গ্রেফতারকৃতের নাম আতাউর রহমান (৫০)।

প্রকাশিত : ২৩ এপ্রিল ২০১৫

২৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: