মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

চিরকাল বার্সাতেই থাকবেন মেসি!

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনার সঙ্গে নাড়ির বন্ধন লিওনেল মেসির। এরপরও মাঝে মধ্যে ন্যুক্যাম্প ছাড়ার গুঞ্জন শোনা যায় আর্জেন্টাইন অধিনায়কের। তবে বার বারই এমন সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছে কাতালানরা। এবার যেন পাকাপাকিভাবেই এই গুঞ্জনের ইতি টেনেছে স্প্যানিশ পরাশক্তিরা। মঙ্গলবার এক সাক্ষাতকারে বার্সা প্রেসিডেন্ট জানিয়েছেন, ফুটবল ছাড়ার আগ পর্যন্ত ইচ্ছে করলে এখানেই (ন্যুক্যাম্প) থাকতে পারেন মেসি। বার্সিলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্টোমেউ বলেন, আমরা মেসির মতো একজন নেতার সঙ্গে কাজ করি। যে বিশ্বের সেরা, নিশ্চিতভাবে ইতিহাসেরও সেরা ফুটবলার। ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নেয়ার আগ পর্যন্ত এখানে তার জায়গা আছে। ২০০০ সালে বার্সিলোনায় যোগ দেয়া মেসি ২০০৪ সালে ক্লাবটির মূল দলে সুযোগ পান। এরপর খুব অল্প সময়ের মধ্যে দলের অপরিহার্য খেলোয়াড় হয়ে ওঠেন। আর ২০০৯-১২ সাল পর্যন্ত টানা চারবার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা মেসি গত কয়েক মৌসুমে ধরে ক্লাবটির সেরা তারকাও। কাতালানদের জার্সিতে এখন পর্যন্ত তিন উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ও ছয় লা লিগার শিরোপাসহ অনেক শিরোপা জিতেছেন মেসি। ২০০৮-০৯ মৌসুমে বার্সিলোনার ৬ শিরোপা জয়ের মূল কারিগর ছিলেন তিনি। বার্সিলোনার জার্সিতে প্রতিযোগিতামূলক ম্যাচে মেসির করা ৪০০ গোলের রেকর্ড আর কেউ করতে পারবে না বলে বিশ্বাস করেন দলটির কোচ লুইস এনরিকে। ক্ষুদে জাদুকরের প্রশংসা করতে গিয়ে এনরিকে বলেন, মেসি সেরা অবস্থানে আছে। ৪০০ গোল? এটা প্রায় অসম্ভব। আমি বলব এর পুনরাবৃত্তি সম্ভব নয়।

প্রথম বিভাগ ভলিবল লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা ভলিবল স্টেডিয়ামে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার ঢাকা মহানগরী প্রথম বিভাগ ভলিবল লীগ’-এর খেলায় নবজাগরণ সংঘ ৩-০ সেটে মাদারটেক মিতালী সংঘকে ও উত্তরা স্পোর্টিং ক্লাব ৩-২ সেটে শাহবাগ স্পোর্টিং ক্লাবকে হারায়।

জাতীয় মহিলা হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এক্সিম ব্যাংক জাতীয় মহিলা হ্যান্ডবলের দ্বিতীয় রাউন্ডের খেলায় বাংলাদেশ পুলিশ ১৭-৪ গোলে ঢাকা জেলাকে, পঞ্চগড় জেলা ১৮-৯ গোলে কুষ্টিয়া জেলাকে, বিজেএমসি ২৭-৩ গোলে কুষ্টিয়া জেলাকে ও বাংলাদেশ আনসার ৩২-৩ গোলে ঢাকা জেলাকে হারায়।

জাতীয় যুব হকি

স্পোর্টস রিপোর্টার ॥ ‘অগ্রণী ব্যাংক জাতীয় যুব হকি প্রতিযোগিতা’য় খেলায় ঢাকা জেলা ১৫-০ গোলে গোপালগঞ্জ জেলা, সিলেট বিভাগ ৪-২ গোলে জয়পুরহাট জেলাকে ও বিকেএসপি ১৫-০ গোলে দিনাজপুর জেলাকে হারায়।

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: