কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

এগিয়ে গিয়েও ভারতের সঙ্গে ড্র বাংলাদেশের

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫
  • এএফসি গার্লস রিজিওনাল চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস রিপোর্টার ॥ সোমবার থেকে এএফসি অনুর্ধ-১৪ গার্লস রিজিওনাল চ্যাম্পিয়নশিপ নেপালের কাঠমান্ডুতে শুরু হয়েছে। ‘সাউথ এ্যান্ড সেন্ট্রাল জোন’-এ পড়েছে বাংলাদেশ। গ্রুপ ‘বি’ তে বাংলাদেশের সঙ্গে আছে ভারত ও ভুটান। মঙ্গলবার দুপুর সোয়া ১টায় দশরথ স্টেডিয়ামে প্রতিপক্ষ ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ অনুর্ধ-১৪ বালিকা ফুটবল দল। এগিয়ে গিয়েও বাংলাদেশ দল হতাশার ড্র (১-১) ভারতের সঙ্গে। খেলার ২০ মিনিটে বাংলাদেশের ফরোয়ার্ড মারজিয়া গোলে এগিয়ে যায় বাংলাদেশ। তবে পাঁচ মিনিট পরেই সমতা ফেরে ভারত। তাদের পক্ষে গোল করেন সোনিয়া।

উদ্বোধনী ম্যাচে ভারত ১২-০ গোলে বিধ্বস্ত করে ভুটানকে। এছাড়া ‘এ’ গ্রুপের অন্য ম্যাচে শ্রীলঙ্কা ৬-০ গোলে মালদ্বীপকে এবং নেপাল ৩-২ গোলে হারায় ইরানকে। দুই খেলায় ৪ পয়েন্ট নিয়ে টুর্নামেন্টের সেমিফাইনাল খেলা নিশ্চিত করে ফেলল ভারত।

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায় আর্মি ফিজিক্যাল সেন্টার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ভুটানের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। এ ম্যাচে ন্যূনতম ড্র করলেই শেষ চারে নাম লেখাতে সক্ষম হবে বাংলাদেশের বালিকা ফুটবলাররা।

এই প্রতিযোগিতায় অংশ নিতে বাংলাদেশ অনুর্ধ-১৪ বালিকা ফুটবল দল ১৯ এপ্রিল দুপুর ১টায় নেপালের উদ্দেশে ঢাকা ত্যাগ করে। গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা এক ঘণ্টার মতো অনুশীলন করে কাঠমান্ডুর এএনএফএ আর্টিফিসিয়াল টার্ফে। বাংলাদেশ দলের অধিনায়ক কৃষ্ণা রানী সরকার ম্যাচের আগে জানিয়েছিল, তারা নিজেদের সেরা খেলাটা খেলেই জয় কুড়িয়ে নেবে ভারতের বিরুদ্ধে এবং দেশবাসীকে আনন্দের সংবাদ দিতে চায়। কোচ ছোটন বলেছিলেন, ম্যাচটা কঠিন হবে। বাংলাদেশ দল আপ্রাণ চেষ্টা করবে জিততে। কৃষ্ণা-ছোটনের এই আশাবাদ সফল হয়নি অল্পের জন্য।

আবার ব্যর্থও হয়নি। এখন শুধু ভুটানের বিরুদ্ধে পয়েন্ট পেলেই সেমিতে যাওয়ার প্রত্যাশা পূরণ হবে। পারবে কী তারা?

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: