মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বোলিংয়ের অনুমতি মিলল হাফিজের

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুর্দশায় জর্জরিত পাকিস্তানের জন্য এক পশলা স্বস্তির বাতাস। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি) কর্তৃক বোলিংয়ের অনুমতি পেলেন মোহাম্মদ হাফিজ। এ্যাকশন সংশোধনের পর ৯ এপ্রিল চেন্নাইয়ে আইসিসির বায়োমেকানিক্যাল পরীক্ষাগারে চূড়ান্ত পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৩৪ বছর বয়সী অলরাউন্ডার। মঙ্গলবার আইসিসি বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, পরীক্ষায় উতড়ে গেছেন হাফিজ। বাংলাদেশের বিপক্ষে আজকের তৃতীয় ওয়ানডেতেই বল করতে পারবেন। নিষিদ্ধ হওয়ার পর এতদিন কেবল ব্যাটসম্যান হিসেবে দলে ছিলেন তিনি।

গত অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হয় বিশ্বের সেরা সব ক্লাব নিয়ে চ্যাম্পিয়ন্স লীগ টি২০’র আসর। পাকিস্তান থেকে সেখানে অংশগ্রহণের সুযোগ পায় লাহোর লায়ন্স। দলটির অধিনায়ক ছিলেন হাফিজ। অসরে প্রথমবারের মতো তার এ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন ওঠে। ওই টুর্নামেন্ট আইসিসির অন্তর্ভুক্ত নয় বলে আন্তর্জাতিক ক্রিকেটে তার কোন প্রভাব পড়েনি। কিন্তু নবেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে আবুধাবি টেস্টে ফের হাফিজের বোলিং এ্যাকশনের বৈধতা নিয়ে প্রশ্ন তোলেন আম্পায়ার। পরীক্ষায় সেটিই প্রমাণিত হলে, বল হাতে নিষিদ্ধ হন তিনি। ব্যাটসম্যান হিসেবে থাকলেও ইনজুরির জন্য বিশ্বকাপ খেলা হয়নি। ইতোমধ্যে এ্যাকশন শুধরে ফিরেছেন বড় তারকা সাঈদ আজমলও। কিন্তু বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে চরমভাবে ব্যর্থ তিনি। এই অবস্থায় হাফিজের বৈধতা পাওয়া দলটির জন্য কিছুটা হলেও স্বস্তির।

পাকিস্তান যাচ্ছে ভারোত্তোলকরা

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তান ভারোত্তোলন ফেডারেশনের সার্বিক সহযোগিতায় এবং পাঞ্জাব স্পোর্টস বোর্ডের ব্যবস্থাপনায় আগামী ৭-১৫ মে পাকিস্তানের লাহোরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘পাঞ্জাব ইন্টারন্যাশনাল স্পোর্টস ফেস্টিভাল।’ এ প্রতিযোগিতায় বাংলাদেশসহ অংশ নিচ্ছে শ্রীলঙ্কা, নেপাল, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক পাকিস্তান। প্রতিযোগিতায় অংশ নিচ্ছে আট সদস্যের বাংলাদেশ দল। বাংলাদেশ দলের সদস্যরা হলেন- মোল্লা সাবিরা সুলতানা (৪৮ কেজি ওজন শ্রেণী), মাবিয়া আক্তার সীমান্ত (৬৩ কেজি), রোকেয়া সুলতানা সাথী (৬৯ কেজি), ফিরোজা পারভীন (৭৫ কেজি), হামিদুল ইসলাম (৭৭ কেজি), আব্দুল্লাহ আল মামুন (৯৪ কেজি)। দলীয় কোচ মোহাম্মদ মোতালেব এবং টিম ম্যানেজার ফেডারেশনের সাধারণ সম্পাদক উইং কমান্ডার মহিউদ্দিন আহমেদ (অব)।

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: