মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সেমিতে রিয়াল মাদ্রিদ না এ্যাটলেটিকো মাদ্রিদ?

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরে সেমিফাইনালে নাম লেখাবে রিয়াল মাদ্রিদ না এ্যাটলেটিকো মাদ্রিদ? আজ রাতে সান্টিয়াগো বার্নাব্যুতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে বিষয়টির নিষ্পত্তি হবে। দুই মাদ্রিদের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

এ্যাটলেটিকোর বিরুদ্ধে জয় যেন ভুলেই গেছে রিয়াল। চলতি মৌসুমে মাদ্রিদ ডার্বিতে মোট সাতবার নগর প্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে খেলেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। কিন্তু জয় নেই একটিতেও! সর্বশেষ উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগের ম্যাচটিও গোলশূন্য ড্র হয়েছে। ভিসেন্টে ক্যালডেরনে ড্র নিয়ে ফেরায় অবশ্য কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে কার্লো আনচেলত্তির দল। আজ নিজেদের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে এ্যাটলেটিকোর মুখোমুখি হবে রিয়াল। এই ম্যাচেই ফয়সালা হবে কোন দল সেমির টিকেট পাবে। শেষ আটের দ্বিতীয় লেগের আরেক ম্যাচে প্রতিদ্বন্দ্বিতা করবে ফ্রান্সের মোনাকো ও ইতালির জুভেন্টাস। প্রথম লেগে আর্টুরো ভিদালের গোলে জয় পেয়েছিল ইতালিয়ান চ্যাম্পিয়নরা।

টিকে থাকার ম্যাচের আগে অবশ্য ইনজুরিতে জর্জরিত রিয়াল শিবির। সবশেষ ছিটকে পড়েছেন ওয়েলস তারকা গ্যারেথ বেল। পায়ের পেশির চোটের কারণে বেলের ছিটকে পড়ার খবর রিয়াল তাদের ওয়েবসাইটে জানিয়েছে। আজ রাতের গুরুত্বপূর্ণ ম্যাচেই নয়, ওয়েলসের এই খেলোয়াড় প্রায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। গত শনিবার স্প্যানিশ লা লিগায় মালাগার বিরুদ্ধে ম্যাচের পঞ্চম মিনিটে পায়ে ব্যথা পেয়ে মাঠের বাইরে যান বেল। পরীক্ষার পর তার পায়ের পেশিতে চোট ধরা পড়ে।

এক সপ্তাহের মধ্যে রিয়াল শিবিরে চোট সমস্যা বড় আকার ধারণ করেছে। মালাগার বিরুদ্ধে ওই ম্যাচে সবচেয়ে বড় ধাক্কাটি খায় রিয়াল। হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন দারুণ ফর্মে থাকা মিডফিল্ডার লুকা মডরিচ। পরে ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে মৌসুমে লীগের আর কোন ম্যাচে খেলা নাও হতে পারে তার। আর হাঁটুর চোটের কারণে ওই ম্যাচে মাঠেই নামতে পারেননি করিম বেনজেমা। এ্যাটলেটিকোর বিরুদ্ধে তাই খেলতে পারছেন না ফরাসী এই স্ট্রাইকারও। একঝাঁক তারকা ফুটবলার ইনজুরিতে থাকলেও খুব বেশি চিন্তা করছেন না রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। দুশ্চিন্তায় কপালে ভাজ না ফেলে বরং সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টার কথা বলেছেন ইতালিয়ান এই কোচ। তিনি বলেন, চোট নিয়ে আমি চিন্তিত নই। এই খেলোয়াড়দের অনুপস্থিতির সমাধান আমাদের খুঁজে বের করতে হবে। বাঁচামরার ম্যাচে তারকা খেলোয়াড়দের ছাড়া হয় তো বিপদে পড়তে হবে ইউরোপের সফলতম দলটিকে। তবে অজানা ভবিষ্যতকে ঘিরে দুশ্চিন্তা না করে দুই মাস পেছনে ফিরে তাকাচ্ছেন আনচেলত্তি। বলেন, ফেব্রুয়ারিতে রামোস, মডরিচ ও রড্রিগুয়েজ চোট পাওয়ায় আমাদের অবস্থা কিছুটা খারাপ হয়ে পড়েছিল। কিন্তু সব মিলিয়ে দল খুব ভাল। রিয়ালের বিরুদ্ধে দারুণ সাফল্য পাওয়া এ্যাটলেটিকো ধারাবাহিকতা ধরে রাখতে বদ্ধপরিকর। দলটির কোচ দিয়াগো সিমিওন বলেন, রিয়ালের মাঠে জয় পেতে আমরা আশাবাদী। সান্টিয়াগো বার্নাব্যুতে অনেক সাফল্য আছে আমাদের। ছেলেরা এটা ধরে রাখতে প্রস্তুত। আর্জেন্টাইন এই কোচ আরও বলেন, এটা ঠিক রিয়াল অনেক শক্ত প্রতিপক্ষ। তবে আমরা জয় ছাড়া কিছুই ভাবছি না। প্রথম লেগের ম্যাচ প্রসঙ্গে সিমিওনে বলেন, আমরা কঠিন এক প্রতিপক্ষের বিরুদ্ধে খেলেছি। দ্বিতীয়ার্ধে যেভাবে খেলা পরিবর্তন হয়েছে, এটা সত্যিই প্রশংসার দাবি রাখে।

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: