রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

৮ রাজাকারের বিরুদ্ধে শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে জামালপুরের আট রাজাকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আমলে নেয়া হবে কি-না সে বিষয়ে শুনানি শেষ হয়েছে। ২৯ এপ্রিল এ বিষয়ে আদেশের দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের মাহিদুর রহমান এবং আফসার হোসেন চুটুর পক্ষে আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন পিছিয়ে আজ নির্ধারণ করা হয়েছে। বাগেরহাটের তিন রাজাকার শেখ সিরাজুল ইসলাম ওরফে সিরাজ মাস্টার, আব্দুল লতিফ তালুকদার ও খান আকরাম হোসেনের পক্ষে সাফাই সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। ৫ মে থেকে প্রসিকিউশন পক্ষের যুক্তিতর্কের জন্য দিন নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে নেত্রকোনার দুই রাজাকার ওবায়দুল হক তাহের ও আতাউর রহমান ননীর বিরুদ্ধে প্রসিকিউশনের দ্বিতীয় সাক্ষী জয়নুদ্দিন জবানবন্দী প্রদান করেছেন। আজ আসামিপক্ষের আইনজীবী তাকে জেরা করবেন। মঙ্গলবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ ও ২ এ আদেশগুলো প্রদান করেছেন।

জামালপুরের আট রাজাকারের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠন হবে কি হবে না সে বিষয়ে ২৯ এপ্রিল এ বিষয়ে আদেশের দিন ধার্য করা হয়েছে। চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান শাহীনের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ মঙ্গলবার এ আদেশ প্রদান করেছেন। ট্রাইব্যুনালে অন্য দুই সদস্য ছিলেন বিচারপতি মোঃ মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মোঃ শাহিনুর ইসলাম।

এই আট আটজন হচ্ছেন আশরাফ হোসেন, অধ্যাপক শরীফ আহম্মেদ ওরফে শরীফ হোসেন, মোঃ আবদুল মান্নান, মোঃ আবদুল বারী, মোঃ হারুন, মোঃ আবুল হাশেম, শামসুল হক ওরফে বদর ভাই ও এস এম ইউসুফ আলী।

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: