মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ভোলার মেঘনায় কারেন্ট জাল জব্দ ॥ আটক ৫

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২১ এপ্রিল ॥ ভোলার দৌলতখানের মেঘনায় অভিযানে চালিয়ে দেড় লাখ মিটার কারেন্ট, মশারী সুতা ও বেহুন্দি জালসহ ৫ জেলেকে আটক করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত মেঘনার বিভিন্ন পয়েন্ট থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কোস্টগার্ড ও মৎস্য অফিসের একটি টিম এসব জাল ও জেলে আটক করে। আটককৃত জেলেদের ৫ হাজার করে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইলিশের অভয়াশ্রম ও জাটকা সংরক্ষণ কর্মসূচীর আওতায় দৌলতখান উপজেলা নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে¡ কোস্টগার্ড ও মৎস্য অফিসের একটি মেঘনায় অভিযানে নামে। অভিযান দলটি দুপুর ১২টা পর্যন্ত মেঘনার পাতার চর, ভবানীপুর লঞ্চঘাট, হাজিপুরসহ বিভিন্ন পয়েন্টে থেকে নিষিদ্ধ জালসহ ৫ জেলেকে আটক করা হয়।

রানা প্লাজার শ্রমিকদের ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২১ এপ্রিল ॥ রানা প্লাজায় হতাহত ও ক্ষতিগ্রস্ত শ্রমিকদের ক্ষতিপূরণ, ২৪ এপ্রিলকে জাতীয় শ্রমিক শোক দিবস ঘোষণা, স্মৃতিস্তম্ভ নির্মাণ, শ্রমিকদের পুনর্বাসন ও পর্যাপ্ত চিকিৎসা সেবা প্রদানের দাবিতে মানববন্ধন করেছে শ্রমিকদের পরিবার।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ গার্মেন্টস ও শিল্প শ্রমিক ফেডারেশনের ব্যানারে সাভার বাজার বাস-স্ট্যান্ডে ধসে পড়া রানা প্লাজার সামনে লাল পতাকা হাতে এ মানববন্ধন করেন তারা। এ সময় মানববন্ধন থেকে নিহত শ্রমিকদের পরিবারের সদস্য ও আহত শ্রমিকরা নিখোঁজ শ্রমিকদের লাশ খুঁজে বের করা, উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানের দাবি জানান।

নিখোঁজ শ্রমিকের খালেদার মা আয়শা বেগম বলেন, আজ ২ বছর হতে চলল ডিএনএ স্যাম্পল দেয়ার পরও আমার মেয়ের লাশ খুঁজে পাইনি। একমাত্র উপার্জনক্ষম মেয়েকে হারিয়ে অন্যান্য সন্তানদের নিয়ে অতিকষ্টে দিন অতিবাহিত করলেও উপযুক্ত ক্ষতিপূরণ পাচ্ছি না। বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে অত্যন্ত ক্লান্ত আয়শা বেগম ক্ষতিপূরণ নয়, মেয়ের লাশের দাবি জানিয়েছেন সরকারের কাছে। নিখোঁজ শ্রমিক আকলিমার মা বলেন, মেয়ের লাশটা পেলে কবর দিয়ে শান্তি পেতাম। কিন্তু, ক্ষতিপূরণের নামে সরকার ও বিজিএমইএ কর্তৃপক্ষ উপযুক্ত ক্ষতিপূরণ না দেয়ায় বর্তমানে আমার মড়ার উপর খাঁড়ার ঘায়ের মতো অবস্থা হয়েছে। বাংলাদেশ গার্মেন্টস এ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি রফিকুল ইসলাম সুজনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মিজানুর রহমান মিজান, নাঈম খাঁন, সুমাইয়া ইসলাম, হাজী শামসুল হক প্রমুখ।

বরিশালের হিজলায় তিন বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার হিজলা উপজেলার কালিকাপুর গ্রামের তিন বাড়িতে সোমবার গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতি সংঘঠিত হয়েছে। সংঘবদ্ধ ডাকাত দল অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি ও মারধর করে ১৬ ভরি স্বর্ণালঙ্কার, নগদ ৬০ হাজার টাকা লুট করে নিয়েছে। ডাকাত কবলিত পরিবারের গৃহকর্তা অমল রায়, ডাঃ সুনীল ও নিতাই মাল জানান, রাত দুইটার দিকে ২০Ñ২৫ জনের ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে। তারা অস্ত্রের মুখে পরিবারের সবাইকে জিম্মি করে।

ঝালকাঠিতে সাজাপ্রাপ্ত দুই ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি থেকে জানান, ঝালকাঠিতে এক বছর পূর্বে ১০ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি মোঃ নুরুল ইসলাম ও মোঃ নুরুল হক হাওলাদার আদালতে আত্মসমর্পণ করেছে। আদালতের বিচারক মোঃ আব্দুল হালিম এদের কারাগারে প্রেরণ করেছে। এদের বাড়ি ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার বেলতালা গ্রামে।

ধর্ষণের অভিযোগে মির্জাপুরে ইউপি মেম্বার গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ২১ এপ্রিল ॥ ধর্ষণের অভিযোগে মির্জাপুরে ইদ্রিস আলী নামে সাবেক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে মির্জাপুর পুলিশ। সোমবার বিকেলে বাঁশতৈল বাজার এলাকা থেকে বাঁশতৈল ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক জাকির হোসেন তাকে গ্রেফতার করেন। তার বাড়ি বাঁশতৈল গ্রামে। জানা গেছে, শনিবার রাতে ডৌহাতলী গ্রামের এক বাড়িতে ঢুকে স্বামী পরিত্যক্তা এক মহিলাকে সাবেক ইউপি সদস্য ইদ্রিছ আলী জোরপূর্বক ধর্ষণ করেন।

প্রকাশিত : ২২ এপ্রিল ২০১৫

২২/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: