মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শহীদ কমিশনার অস্ত্র মামলায় জামিন পেলেন

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫, ০১:১৬ এ. এম.

কোর্ট রিপোর্টার ॥ পুলিশের এক সময়ের তালিকাভুক্ত সন্ত্রাসী সাইদুর রহমান শহীদ ওরফে শহীদ কমিশনার একটি অস্ত্র মামলায় জামিন পেয়েছেন। শহীদ ‘অসুস্থ’ এই মর্মে তার আইনজীবী জামিনের আবেদন করলে সোমবার ঢাকার মহানগর বিশেষ ট্রাইব্যুনালের (পঞ্চম) বিচারক রুহুল আমীন আবেদন মঞ্জুর করেন।

২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি ঢাকার গে-ারিয়ার বাসা থেকে শহীদকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে উদ্ধার করা হয় তিনটি পিস্তল, একটি রিভলবার ও ৬২ রাউন্ড গুলি। এরপর দায়েরকৃত অস্ত্র আইনের মামলায় গত বছরের ১৯ মে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা এসআই প্রদীপ কুমার। গত ২৪ নবেম্বর অভিযোগ গঠন করে এ মামলায় শহীদের বিচার শুরু করে আদালত। গত ৩১ মার্চ মামলার বাদী আংশিক সাক্ষ্য দেন।

শহীদ কমিশনার হিসেবে পরিচিত পুরান ঢাকার এই শীর্ষ সন্ত্রাসীর বিরুদ্ধে কেরানীগঞ্জের আতিকুল্লাহ চৌধুরী হত্যা মামলাসহ অন্তত চারটি মামলা বিচারাধীন। এ্যাডভোকেট হাবিবুর রহমান ম-ল হত্যা মামলায় নিম্ন আদালতে শহীদের বিরুদ্ধে ফাঁসির আদেশ হলেও ১০ বছর জেল খাটার পর বছর পাঁচেক আগে উচ্চ আদালত থেকে খালাস পান শহীদ। দীর্ঘদিন আত্মগোপনে থাকা শহীদ গতবছর প্রকাশ্যে আসেন এবং ঢাকা-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়াই করে পরাজিত হন।

শুনানিতে আসামির আইনজীবী মিজানুর রহমান খান বলেন, শহীদ কিডনি, প্রোস্টেট গ্ল্যান্ড ও ডায়াবেটিসজনিত অসুস্থতায় ভুগছেন।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫, ০১:১৬ এ. এম.

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: