মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আফ্রিকান বংশোদ্ভূত মার্কিন নাগরিকের মৃত্যু, বিক্ষোভ

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

আফ্রিকান বংশোদ্ভূত এক মার্কিন নাগরিক রবিবার মারা গেছেন। গত সপ্তাহে বাল্টিমোরে গ্রেফতার হওয়ার সময় তিনি মারাত্মকভাবে আহত হয়েছিলেন। এতে স্থানীয় লোকজন বিক্ষুব্ধ হয়ে উঠেছে এবং এ ঘটনার তদন্ত দাবি করেছে। খবর এএফপির।

সম্প্রতি মার্কিন পুলিশের বিরুদ্ধে বেশ কয়েকজন কৃষ্ণাঙ্গ হত্যার অভিযোগ ওঠার পর এ ঘটনা ঘটল। এসব ঘটনায় সমালোচকরা মার্কিন পুলিশ কর্মকর্তাদের মধ্যে বর্ণবাদের প্রবণতা এবং সন্দেহভাজনদের ক্ষেত্রে ভয়ঙ্কর বলপ্রয়োগের বিষয় উল্লেখ করেন। স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়, গত ১২ এপ্রিল ফ্রেডি গ্রেকে থামিয়ে গ্রেফতার করার সময় তাঁর মেরুদ-ের অস্থিসন্ধি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। বাল্টিমোর সান জানায়, তিনি কিভাবে আহত হয়েছেন বা তাঁকে কেন গ্রেফতার করা হয়েছে, সে ব্যাপারে পুলিশ কিছু জানায়নি।

এ ঘটনার ব্যাপারে আরও তথ্য জানার দাবিতে প্রায় ১শ’ বাসিন্দা ও সক্রিয় কর্মী স্থানীয় একটি থানার বাইরে একত্রিত হয়। বাল্টিমোরের মেয়র স্টিফানি রাওলিং-ব্লেক জানান, কর্মকর্তারা এ ঘটনায় তদন্তকাজ শুরু করেছে। তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, ‘কিভাবে এ ঘটনা ঘটল আমি তা নাগরিকদের জানাতে চাই।’ উল্লেখ্য, বাল্টিমোর হচ্ছে মেরিল্যান্ড রাজ্যের বৃহত্তম নগরী।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: