মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫
  • নেত্রকোনা ও গাইবান্ধায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২০ এপ্রিল ॥ সোমবার বিকালে জেলার কেন্দুয়া উপজেলার পৃথক তিন গ্রামে বজ্রপাতে দুই কিশোরসহ তিনজনের মৃত্যু হয়েছে। এরা হচ্ছে পাইকুরা ইউনিয়নের সুন্দ্রা গ্রামের আলীম উদ্দিনের ছেলে স্কুল ছাত্র আরিফুল ইসলাম, মাসকা ইউনিয়নের রায়পুর গ্রামের সোহাগ মিয়ার ছেলে আতিকুর এবং গন্ডা ইউনিয়নের গৈকাশিয়া গ্রামের নূরুল ইসলামের ছেলে সপ্তম শ্রেণির ছাত্র রাসেল মিয়া।

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা থেকে জানান, সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের বাজারপাড়া গ্রামে সোমবার সকালে বজ্রপাতে আলম মিয়া (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। আলম মিয়া পার্শবর্তী তারাপুর ইউনিয়নের নিজামখাঁ গ্রামের রমজান আলীর ছেলে। এলাকাবাসী জানায়, সোমবার সকালে গুড়িগুড়ি বৃষ্টির সময় বাড়ির উঠোনে বজ্রপাত হলে সেখানে কর্মরত আলম মিয়া জ্ঞান হারান। তাকে দ্রুত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

সংবাদ প্রকাশের পর টাঙ্গাইলে কথিত জিনের বাদশাসহ

আটক ২

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ২০ এপ্রিল ॥ অলৌকিকভাবে পাঁচ কোটি টাকা ও সুন্দরী বউ পাইয়ে দিতে চার বছরের এক শিশুকে বর্বর নির্যাতনে পঙ্গু করায় টাঙ্গাইলে কথিত জিনের বাদশাসহ দুইজনকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সোমবার সকালে পৌর এলাকার আদালতপাড়া থেকে তাদের গ্রেফতার করা হয়। এ ঘটনায় সোমবার শিশু বায়েজিদের মা শাহেদা আক্তার বাদী হয়ে সৎ ছেলে শামীম, জিনের বাদশা সবুজসহ সাত জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত তিনজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। গত ১৪ এপ্রিল এ বিষয়ে দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর জেলা পুলিশ প্রশাসনসহ বিভিন্ন মানবাধিকার সংগঠন জিনের বাদশার কর্মকা-ের প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠে। জনকণ্ঠ সংবাদের সূত্র ধরে সদর থানা পুলিশ ভ- জিনের বাদশাসহ তার বাহিনীকে গ্রেফতার করতে জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালায়।

‘আলোকিত সীমান্ত’

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২০ এপ্রিল ॥ এক সময় গ্রামটিতে প্রতিদিন কেউ না কেউ আটক হতো ও বিএসএফের গুলি খেয়ে মৃত্যুবরণ করত সীমান্তের ওপারে গরু আনতে গিয়ে। মাদক চোরাচালান ছিল গ্রামের মানুষগুলোর প্রধান আয়ের পথ। ভারতে গিয়ে বিএসএফের হাতে কারও না কারও আটক হওয়ার ঘটনা ছিল স্বাভাবিক চিত্র। ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের ‘শুঁটকি বস্তি’ গ্রামের মানুষেরা আজ আলোরপথ বেছে নিয়েছে। চোরাকারবারি থেকে চোরাচালান প্রতিরোধকারী হওয়ার দিকে দৃঢ় পদক্ষেপে এগোচ্ছে তারা।

ফরিদপুরে বীরশ্রেষ্ঠ

রউফের শাহাদাত বার্ষিকীতে

স্মরণসভা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২০ এপ্রিল ॥ সোমবার ফরিদপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের ৪৪তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে প্রধান অনুষ্ঠানের আয়োজন করা হয় ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের রউফনগরে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ স্মৃতি জাদুঘর ও গ্রন্থাগার চত্বরে। সকাল ৬টায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। সকাল সাড়ে ৬টা থেকে শুরু হয় কোরানখানি। দুপুর দেড়টায় আলোচনা সভা ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ হাবিবুল্লাহ। কামারখালী ইউপি চেয়ারম্যান লুৎফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন বিজিবি চুয়াডাঙ্গা ব্যাটালিয়ন-৬ এর উপ-পরিচালক ক্যাপ্টেন দানিয়াল রাব্বী মধুখালীর সহকারী কমিশনার সিরাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক কাজী সিরাজুল হক, ফরিদপুর জিয়া স্কুলের সহকারী শিক্ষক আতিকুর রহমান প্রমুখ।

রাঙ্গামাটিতে নিভৃতে...

নিজস্ব সংবাদদাতা রাঙ্গামাটি থেকে জানান, নীরবে নিভৃতে পার হয়ে হয়ে গেলা বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফের ৪৪তম শাহাদাতবার্ষিকী। ১৯৭১ সালের ২০ এপ্রিল রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাট এলাকায় হানাদার বাহিনীর সঙ্গে সম্মুখ দুঃসাহসিক সাহসিকতা দেখিয়ে সতীর্থ মুক্তিযোদ্ধাদের রক্ষা করে।

পুপরোয়ার বৈশাখী সভা

গত ১৮ এপ্রিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সভাকক্ষে বেসরকারী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তাদের সংগঠনের (পুপরোয়া) সদস্যদের নববর্ষ উদ্যাপন এবং মাসিক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশের বিভিন্ন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তাদের উপস্থিতিতে এই সভা মিলনমেলায় পরিণত হয়।

সংগঠনের সভাপতি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের পরিচালক (জনসংযোগ) লুতফর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেনÑ সাধারণ সম্পাদক ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের পরিচালক (জনসংযোগ) মনিরুল ইসলাম রিন্টু, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের নাসিমা খন্দকার, ইস্টার্ন ইউনিভার্সিটির মোহাম্মাদ ইমতিয়াজ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আবু সাদাত, ইনডেপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশের হাসান সাইমুম ওয়াহাব, সাউথইস্ট ইউনিভার্সিটির ইউসুফ আল মামুন, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মামুন উল মতিন, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আব্দুল মতিন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আনোয়ার হাবিব কাজল, নর্দান ইউনিভার্সিটির শেখ মাহবুব রহমান, বাংলাদেশ ইসলামী ইউনিভার্সিটির নায়ীম আহমেদ, গণবিশ্ববিদ্যালয়ের ফরহাদ, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের আহসান হাবীর ও আব্দুল খালেক। Ñবিজ্ঞপ্তি

প্রতিবাদ

গত ১৯ এপ্রিল দৈনিক জনকণ্ঠে ‘নওগাঁয় দুই কোটি টাকার ওষুধ কিনতে এক কোটি টাকা লোপাট’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন নওগাঁর সিভিল সার্জন ডা. একেএম মোজাহার হোসেন। প্রতিবাদলিপিতে তিনি বলেন, ১৮ এপ্রিল এক সংবাদ সম্মেলনে নওগাঁ সিভিল সার্জন অফিসে এমএসআর সামগ্রী সরবরাহে দুই কোটি টাকার টেন্ডারে অনিয়ম ও ঘাপলার যে অভিযোগ আনা হয়েছে, তা মনগড়া ও ভিত্তিহীন। ২০১৪-১৫ অর্থবছরে এমএসআর ছয়টি গ্রুপে ২৫৪টি আইটেম সরবরাহের জন্য ১২৮টি দরপত্র জমা পড়ে। দরপত্র দাখিলের সময় কোন বিশৃঙ্খলা বা অনভিপ্রেত ঘটনা ঘটেনি। প্রতিবাদলিপিতে আরও বলা হয়, গোপনে দরপত্র মূল্যায়ন কমিটির সভা ও সিদ্ধান্ত হয়েছে বলে সংবাদে বলা হয়েছে। শুধু দরপত্র মূল্যায়ন কমিটিই নয়- কোন কমিটিরই সভা গোপনে করার কোন সুযোগ নেই। এমএসআর সভার নোটিস সংশ্লিষ্টদের জানিয়ে সব সভা অনুষ্ঠিত হয়েছে। গৃহীত ৪-৫টি দরপত্রে ঘষামাজা করে দর পরিবর্তন করা হয়েছে বলে যে অভিযোগ আনা হয়েছে- তা মোটেই সত্য নয়।

হবিগঞ্জে সংঘর্ষ কৃষক নিহত, আহত ১৫০

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২০ এপ্রিল ॥ ধানের খোলা দখল নিয়ে সোমবার দুপুরে হবিগঞ্জের বানিয়াঙ্গের পল্লী কাউড়াকান্দিতে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ ও পুলিশের গুলিবর্ষণের ঘটনায় সৈয়দ আলী (৪৩) নামে এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫০ জন। গুরুতর আহত মহিউদ্দিন (২০), মোতালেব মিয়া (৪৩), রেনু মিয়া (৪৫), মানিক মিয়া (২২), আতাউর রহমান (৩০), উজ্জল মিয়া (২৫), আজিজুর (১৫), পুতুল খা (৩০), শাহীন মিয়া (১৮), কদু খাঁ (৪০), মধু খাঁ (৪৫) ও আবিদ মিয়াকে (৪২) হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও গ্রামবাসী জানান, ওই দিন সকাল ১০টার দিকে কাউড়াকান্দি গ্রামের আছকির মিয়া বোরো ধান শুকানোর জন্য স্থানীয় পতিত জায়গায় একটি খোলা তৈরির কাজ শুরু করেন। এ সময় একই গ্রামের তাইজুল মিয়া এই মর্মে খবর দেয় যে, ওই স্থান তারা দখলে নিয়েছে। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। একপর্যায়ে দুপুর পৌনে ১২টার দিকে টেঁটা, বল্লম, ফিকলসহ নানা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয়পক্ষের লোকজন ভয়াবহ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের ছোড়া টেঁটা সৈয়দ আলীর গলার ওপরি ভাগ কানের নিচ দিয়ে বিদ্ধ হলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। পুলিশ প্রথমে লাঠিচার্জ এবং পরে ৫ রাউন্ড শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে সংশ্লিষ্ট গ্রামে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা অব্যাহত থাকায় পুলিশ রয়েছে সতর্কাবস্থায়।

ঢাকার দনিয়া এ কে স্কুলে বাংলা নববর্ষ উদযাপন

সম্প্রতি বাংলা নববর্ষ ১৪২২ দু’দিনব্যাপী পহেলা বৈশাখ দনিয়া এ কে স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণে রমরমা বৈশাখী মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন করে স্কুল কর্তৃপক্ষ।

স্কুলের ছাত্রছাত্রীদের উপস্থিতিতে স্কুল প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে। তাছাড়া প্রাক্তন ছাত্রছাত্রীদের পদচারণায় বৈশাখীমেলা প্রাণচঞ্চলতা পায়। সকাল ৭টা থেকে রাত অবধি অনুষ্ঠান চলে। গান, নৃত্য ও কবিতা আবৃত্তিতে স্কুলের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করে। বর্তমানে কয়েক হাজার ছাত্রছাত্রী দুই শিফটে এ কে স্কুলে অধ্যয়নরত। ফলাফলের দিক থেকেও অন্যান্য স্কুলের সঙ্গে প্রতিযোগিতামূলকভাবে সাফল্য অর্জন করছে।

মেলায় প্রধান অতিথি হয়ে এসেছিলেন ঢাকা ৫ নির্বাচনী এলাকার মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ হাবিবুর রহমান মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরেক মুক্তিযোদ্ধা আমেরিকা প্রবাসী সাংবাদিক ও কলামিস্ট হারুন চৌধুরী এবং বৈশাখী মেলার উদযাপন কমিটির আহ্বায়ক বিশিষ্ট সমাজসেবী এনামুল কবির সরদার ও ওয়াসীম খান। তাঁরা সবাই বাংলা নতুন বছরকে আনন্দঘন পরিবেশে বরণ করে নেয়ার জন্য আহ্বান জানায়। মেলার বিশেষ আকর্ষণ ছিল পান্তাভাত ও ইলিশ মাছ ভাজা, ভর্তা, শুকনো মরিচ। স্কুলের সুদক্ষ ও সুদর্শনা শিক্ষিকারা লাল রং-বেরঙের শাড়ি পরে আগত অতিথিদের পান্তাভাত, ইলিশ পরিবেশন করেন। দেশে অশুভ শক্তির আগমন যেন না ঘটে। সবার জীবনে শান্তির পরশ যাতে বয়ে আনে বাংলা নববর্ষে সবাই এই কামনাই করে। Ñসংবাদদাতা।

আওয়ামী লীগ কখনও নির্বাচনে প্রভাব খাটায়নি ॥ ও. কাদের

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ এপ্রিল ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের বিগত সময়ে সেনাবাহিনী ছাড়াই দেশের ৯টি সিটি কর্পোরেশনের নির্বাচনে ৭টিতে বিএনপির প্রার্থী ও ২টিতে আওয়ামী লীগের প্রার্থী জয়ী হয়েছে। বিজয়ী হলেও প্রতিদিন তারা (বিএনপি) সরকারের বিরুদ্ধে অভিযোগ করতো। আওয়ামী লীগ কখনই নির্বাচনে প্রভাব খাটায়নি। সোমবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার ময়নামতি সেনানিবাস এলাকায় ফোর লেনে আন্ডারপাস এবং পদুয়ার বাজার রেলওয়ে ওভারপাস কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

চট্টগ্রামে পাঁচ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কখনও পুলিশ আবার কখনও সেনা কর্মকর্তার পরিচয়ে ছিনতাইসহ নানা অপকর্ম চালিয়ে আসছিল সংঘবদ্ধ একটি ডাকাত চক্র। একের পর এক ঘটনা ঘটিয়ে আসা এই চক্রের দুই সদস্য ধরা পড়ার পর তাদের তথ্যের ভিত্তিতে আটক করা হয় আরও তিনজনকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র, পুলিশের ইউনিফর্ম, ডিবির জ্যাকেট, ওয়্যারলেস সেট, নগদ টাকা ও অপরাধ কাজে ব্যবহার্য বিভিন্ন সরঞ্জাম। সিএমপির কোতোয়ালি থানা পুলিশের অভিযানে এরা ধরা পড়ে।

হাবিপ্রবি ছাত্রলীগের বিরুদ্ধে ঔদ্ধত্যপূর্ণ আচরণের অভিযোগ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ছাত্রলীগের রিয়েল-অরুণ ব্যাপক টেন্ডারবাজি, চাঁদাবাজি এবং শিক্ষকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণের মাধ্যমে বেপরোয়া হয়ে উঠেছিল বলে অভিযোগ করেছে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্রগতিশীল শিক্ষক ফোরাম। সোমবার সকালে হাবিপ্রবির কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে প্রগতিশীল শিক্ষক ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. মোঃ আনিস খান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন। আর ছাত্রলীগের নেতৃবৃন্দ জোড়া হত্যাকা-ের জন্য উপাচার্যসহ স্বেচ্ছাসেবক লীগের এক নেতার বাহিনীকে দায়ী করেছেন।

শিক্ষক নেতৃবৃন্দ বলেন, বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত ছাত্র অরুণ কান্তি রায়, জাহিদ ও ইফতেখারুল ইসলাম রিয়েলের নেতৃত্বে ১৬ এপ্রিল জঘন্য হামলা চালানো হয়।

মৌলভীবাজারে অস্ত্রসহ ৭ ডাকাত আটক ॥ পুলিশসহ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২০ এপ্রিল ॥ মৌলভীবাজারে ডাকাতির প্রস্তুতিকালে দেশীয় অস্ত্র ও গুলিসহ আন্তঃজেলা ডাকাত দলের ৭ সদস্যকে আটক করেছে মৌলভীবাজার মডেল থানা পুলিশ। এ সময় মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৫ জন আহত হন। পুুলিশ জানায়, ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে রবিবার রাত সাড়ে এগারোটায় দিকে শহরের সিলেট সড়কের বড়হাট এলাকায় ওৎ পেতে থাকেন পুলিশের ৪টি দল। ডাকাত দল পার্শ্ববর্তী একটি সিএনজি পাম্প থেকে তাদের ব্যবহৃত গাড়িতে গ্যাস নিতে প্রবেশ করলে অভিযান চালানো হয়। তখন পুলিশকে লক্ষ্য করে ডাকাতদল গুলি করলে পুলিশও পাল্টা গুলি চালায়।

সাভারে পুলিশ গ্রামবাসী সংঘর্ষ ॥ আহত ৫

নিজস্ব সংবাদদাতা, সাভার, ২০ এপ্রিল ॥ সাভার মডেল থানাধীন ভাকুর্তা ইউনিয়নের মোগড়াকান্দা এলাকায় পুলিশ ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ৫ জন আহত হয়েছে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে আবুল হোসেন, মোত্তালেব, আলাউদ্দিন ও জাকিরকে আটক করে। এ ঘটনার পর পুলিশের সম্ভাব্য অভিযানের আতঙ্কে আতঙ্কিত হয়ে গ্রাম ছাড়ছেন পুরুষ সদস্যরা। রবিবার রাত এগারোটার দিকে মোগড়াকান্দা এলাকায় দুটি মালবোঝাই ট্রাক আটককে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ কনস্টেবল বিল্লালের ব্যবহৃত রাইফেল ভেঙ্গে টুকরো হয়ে গেছে এবং তাকে উদ্ধার করে এনাম মেডিক্যালে ভর্তি করা হয়। এছাড়া আহত ৪ গ্রামবাসী আব্দুল লতিফ, সুজন, ভাষানী ও রেজাউল সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ভাকুর্তা ইউনিয়নের ৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জাহাঙ্গীর বাদশা অভিযোগ করে বলেন, ব্যবসায়িক দ্বন্দ্বের কারণে প্রতিপক্ষের সঙ্গে কথাকাটাকাটির সময় পুলিশ অতর্কিতভাবে তাদের ওপর হামলা চালায়।

ডিজিটাল মেলা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২০ এপ্রিল ॥ তথ্য ও প্রযুক্তিকে আরও গতিশীল করতে শেরপুরের শ্রীবরদী উপজেলায় দু’দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু হয়েছে। ২০ এপ্রিল সোমবার উপজেলা প্রশাসনের উদ্যোগে ও এডিপি ওয়ার্ল্ডভিশনের সহায়তায় উপজেলা পরিষদ চত্বরে ওই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেন। পরে উপজেলা নির্বাহী অফিসার হাবিবা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেনÑ আশরাফ হোসেন খোকা, আব্দুল্লাহ আল মামুন দুলাল, রহুল আমীন তালুকদার প্রমুখ।

চাঁপাই সীমান্ত দিয়ে ভারতীয় বুনোহাতি বাংলাদেশে প্রবেশ

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ মনোহরপুর সীমান্ত দিয়ে রবিবার রাতে পদ্মানদী সাঁতরিয়ে ভারতের ৩টি বুনোহাতি বাংলাদেশে প্রবেশ করে। স্থানীয়রা জানায়, রবিবার রাতের কোন এক সময় একসঙ্গে তিনটি হাতি ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে। সকালে স্থানীয় জনগণের তাড়া খেয়ে দুটি হাতি ভারতের মধ্যে চলে গেলেও একটি হাতি নদীর পাড় থেকে উঠে পার্শ্ববর্তী আখ ক্ষেতে অবস্থান নেয়। সোমবার সকালে হাতিটি মনোহরপুর হয়ে মাসুদপুরের দিকে এগিয়ে আসছিল। এ সময় বিজিবি সদস্য এবং স্থানীয়রা সেখানে অবস্থান নেয়ায় হাতিটি সেখানে একটি আখ ক্ষেতে অবস্থান নেয়। লোকালয়ে যেন হাতিটি আসতে না পারে সেজন্য স্থানীয়রা লাঠিসোটা নিয়ে তার গতিরোধ করার চেষ্টা করছে।

রাজবাড়ীতে পুলিশ ডাকাত গুলিবিনিময় গ্রেফতার এক

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২০ এপ্রিল ॥ ডাকাত-পুলিশ গুলিবিনিময়ে এক ডাকাত গুলিবৃদ্ধ হয়েছে। ইটপাটকেলের আঘাতে ৩ এসআইসহ আহত হয়েছে ৪ কনস্টেবল। এই ঘটনাটি ঘটেছে রবিবার রাতে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার শরিষা ইউনিয়নের কোলানগর মাঠে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ওয়ান শূটারগান, ১ রাউন্ড গুলি, ২টি কাতুর্জ উদ্ধার করেছে। পায়ে গুলিবৃদ্ধ অবস্থায় আব্দুল হামিদ ম-ল নামে এক ডাকাতকে গ্রেফতার করেছে। রাতেই তাকে পাংশা থেকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

রূপগঞ্জে তিন ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, রূপগঞ্জে যানবাহনে ডাকাতি করার প্রস্তুতিকালে ৩ জনকে আটক করেছে পুলিশ। সোমবার ভোরে কুড়িল-কাঞ্চন সড়কের গুতিয়াব এলাকা থেকে তাদের আটক করা হয়।

লালমনিরহাটে একই

পরিবারের সাত সদস্য বিষক্রিয়ায় আক্রান্ত

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২০ এপ্রিল ॥ রবিবার রাতে জেলা সদরের মোগলহাটের কর্ণপুর গ্রামে খাদ্যে বিষক্রিয়ায় একই পরিবারের সাত সদস্য সংজ্ঞাহীন হয়ে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি হয়েছে। এক বৃদ্ধার অবস্থা আশঙ্কাজনক। হাসপাতাল সূত্রে জানা গেছে, জেলা সদরের মোগলহাট ইউপির কর্ণপুর গ্রামের একই পরিবারের বিষক্রিয়ায় আক্রান্তরা হলেনÑ গৃহকর্তা মোঃ আফজাল হোসেন, স্বপ্না বেগম, মিতু, মৌসুমী আক্তার, মধু, মিষ্টি ও পরি। দুপুরে খাবার খেয়ে এরা একে একে সংজ্ঞাহীন হয়ে পড়ে। প্রতিবেশীরা বাড়িতে লোকজনের কোন শব্দ না পেয়ে বাড়িতে গিয়ে দেখে সকলে সংজ্ঞাহীন হয়ে পড়ে রয়েছে।

সনদপত্র প্রদান

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ২০ এপ্রিল ॥ বেকার যুবক ও যুবতিদের বিষয়ভিত্তিক আউট সোসিংয়ের ৩০ দিনের প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন ঢাকা জেলা প্রশাসক মোঃ তোফাজ্জল হোসেন মিয়া। কেরানীগঞ্জ উপজেলা মিলনায়তনে সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে ঢাকা জেলা প্রশাসক উপস্থিত থেকে এ সনদপত্র শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে সদ্য যোগদানকৃত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শওকত আলী চৌধুরীকে সংবর্ধনা দেয়া হয়েছে। সোমবার নিজস্ব মিলনায়তনে জেলা আইনজীবী সমিতির ব্যতিক্রমী এই আয়োজনে জজশিপ ও ম্যাজিস্ট্রেট শিপের সকল বিচারক এবং আইনজীবীরা অংশ নেন। জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি আব্দুল মতিনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন জেলা জজ (নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল) ফজলুল হক, সাবেক সভাপতি আর্শেদ উদ্দিন চৌধুরীসহ সিনিয়র আইনজীবীবৃন্দ।

রূপগঞ্জে পৌর মেয়রের অপসারণ দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২০ এপ্রিল ॥ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে উপজেলার তারাব পৌরসভার মেয়র শফিকুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে সোমবার মানববন্ধন কর্মসূচী পালন করেছেন পৌর এলাকাবাসী ও পৌর ঠিকাদাররা।

মুন্সীগঞ্জে পুলিশের

ওপর হামলা

আটক ছয়

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সিরাজদিখানে পুলিশের ওপর হামলা চালিয়ে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীকে হ্যান্ডকাপ পরা অবস্থায় ছিনিয়ে নিয়েছে তার দলবল। এ সময় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

রবিবার সন্ধ্যার এ ঘটনায় গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ ছিনতাইকৃত আসামিসহ ছয়জনকে গ্রেফতার করে কোর্টে চালান দিয়েছে।

ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

নগরীর কাশিপুর এলাকায় খ্রীস্টান কলোনিতে রবিবার রাত আড়াইটার দিকে কামরুজ্জামান লিখন (৩০) নামের এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: