মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাবিতে আন্দোলন অব্যাহত ॥ শান্ত থাকার আহ্বান

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫
  • উপাচার্যের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের অসৌজন্যমূলক আচরণ ও শিক্ষকদের লাঞ্ছিত করার প্রতিবাদে রাবিতে আন্দোলন অব্যাহত রয়েছে। একই সঙ্গে ৭ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে ছাত্রলীগ। ফলে ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি অস্থিতিশীল হয়ে পড়েছে। এ অবস্থায় বিষয়গুলো নিয়ে সবাইকে শান্ত থাকতে আহ্বান জানিয়েছেন রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসে বাদশা।

সোমবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ক্যাম্পাসে মানববন্ধন ও র‌্যালি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। এসব কর্মসূচী থেকে শিক্ষক লাঞ্ছনাকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানানো হয়েছে। বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন রাবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক প্রফেসর রেজাউল করিম, যুগ্ম-সম্পাদক শাতিল সিরাজসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষক-শিক্ষার্র্থী।

মানববন্ধনে উপাচর্যের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের অসৌজন্যমূলক আচরণের নিন্দা জানিয়ে বক্তারা বলেন বিশ্ববিদ্যালয়ে এসে উপাচার্যসহ শিক্ষকদের সঙ্গে জনপ্রতিনিধি ও নেতাদের এমন অসৌজন্যমূলক আচরণ কখনই মেনে নেয়া যায় না। আমরা চাই এ অন্যায় যারা করেছেন তাদের বিচার হবে। যাতে করে ভবিষ্যতে কোন ব্যক্তি বিশ্ববিদ্যালয়ে এসে এমন আচরণ করার সাহস না পায়। এ সময় দোষীদের বিচারের জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানানো হয়। একই দাবিতে সোমবার সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে র‌্যালি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবারও সেখানে এসে শেষ হয়। এরপর বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে মানববন্ধন করে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মানববন্ধন থেকে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করা হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে দুই পক্ষকেই শান্ত থাকার আহ্বান জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সাংসদ ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্যের সঙ্গে সাক্ষাত শেষে তিনি সাংবাদিকদের কাছে এ কথা বলেন। রাকসুর সাবেক এই ভিপি ফজলে হোসেন বাদশা বলেন, শিক্ষকের সঙ্গে শিক্ষকের মতো আচরণ করতে হবে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: