মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে মন্দির বাড়ি ও দোকানে সন্ত্রাসী হামলা, লুট

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫
  • ডিসি এবং এসপির ঘটনাস্থল পরিদর্শন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২০ এপ্রিল ॥ গাজীপুরে রবিবার রাতে হিন্দু সম্প্রদায়ের মন্দিরে ও কয়েকটি বাড়িতে সন্ত্রাসী হামলা ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ৬ জন আহত হয়েছেন। সোমবার বিকেলে গাজীপুরের জেলা প্রশাসক মোঃ নূরুল ইসলাম, পুলিশ সুপার মোঃ হারুন অর রশীদ, জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা ঘটনাস্থল পরিদর্শন করেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের বনগ্রামের বাসিন্দা সুনীল চন্দ্র বর্মনসহ স্থানীয়রা জানায়, রবিবার রাতে ‘বনগ্রাম শ্রী শ্রী সুধন্য কৃপাময়ী কালী মন্দির’ এলাকায় গিয়ে স্থানীয় সন্ত্রাসী রফিকুল ইসলামের নেতৃত্বে ১৩টি মাইক্রোবাসযোগে ৫০-৬০ জন সশস্ত্র সন্ত্রাসী কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। তাদের মধ্যে কয়েক জন ‘পুলিশের পোশাকের মতো’ পোশাক পরা ছিল। পরে সন্ত্রসীরা ভয়ভীতি দেখিয়ে সুরেন্দ্র চন্দ্র বর্মণের বাড়ির টিভি ফ্রিজসহ বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে এবং নগদ টাকা লুটপাট করে। এ সময় তারা পাশের মন্দির ও লাল মোহন বর্মণ, সুনীল চন্দ্র বর্মণ, সতীন্দ্র বর্মণ, নিরঞ্জন চন্দ্র বর্মণসহ ২০/২৫টি বাড়িতে ও ৫টি দোকানে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। এ সময় সন্ত্রাসীদের হামলায় ৬ জন আহত হন। হামলাকারীরা কালী মন্দিরের কালী প্রতিমা, মহাদেব ও রাগিনী যোগিনীসহ ৪টি প্রতিমা ভাংচুর করেছে। সন্ত্রাসীদের হামলায় আহতদের মধ্যে স্থানীয় আসাদুল হক (৫০), রফিকুল ইসলাম (২৮), রাসেল মিয়া (৩০), মুজিবুর রহমান (৫০) ও মিস্টারের (৩৫) অবস্থা গুরুতর। একই গ্রামের আমজাদ জানান, প্রায় দুই মাস আগে সুরেন্দ্র চন্দ্রসহ কয়েকটি বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় রফিকুলসহ কয়েক জনের নামে মামলা হয়। তিনি ওই মামলার স্বাক্ষী। ওই মামলা তুলে নেয়ার জন্য তারা একাধিকবার তাকেসহ বাদী হুমকি দিয়েছিল।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সত্যজিত রায় দাশ জানান, সোমবার ৪টার দিকে গাজীপুরের জেলা প্রসাশক মোঃ নূরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় জেলা আহতদের চিকিৎসার খরচ বাবদ তাৎক্ষণিকভাবে সাড়ে ১২ হাজার টাকা প্রদান এবং মন্দির ও প্রতিমা নির্মাণের জন্য যাবতীয় ব্যয় ভার বহনের আশ্বাস নিয়েছেন।

মাগুরায় জুয়েলারিতে হামলা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা থেকে জানান, মাগুরা শহরের পুরাতন বাজারে গণেশ জুয়েলারিতে সোমবার সকালে হামলা-ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় গহনা, আসবাবপত্র, ফার্নিচার, ডেকরেশনসহ অন্যান্য মালামাল ভাংচুরের ফলে জুয়েলারির মালিকের কয়েক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। ব্যবসায়ীরা সংঘবদ্ধ হয়ে হামরাকারী বিচ্চু মিস্ত্রিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: