কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাগমারায় চাচাত ভাইকে কুপিয়ে হত্যা ॥ অন্যত্র ৩ খুন

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫
  • সেনা সদস্য, গৃহবধূ স্কুলছাত্রসহ চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহীর বাগমারায় জমি নিয়ে বিরোধের জের ধরে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে এক ব্যক্তিকে। নেত্রকোনায় জমি নিয়ে সংঘর্ষে একজন খুন ও ২০ জন আহত হয়েছে। টাঙ্গাইলের মির্জাপুর ও গাজীপুরে পৃথক ঘটনায় বৃদ্ধ ও যুবকসহ আরও দুইজন খুন হন। তাছাড়া পটুয়াখালী, ঝালকাঠি, মাদারীপুর ও রাজবাড়ী থেকে চারজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রাজশাহী ॥ বাগমারায় জমি নিয়ে বিরোধের জের ধরে চাচাত ভাইকে কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত ওই ব্যক্তির নাম আতাবর রহমান (৩৫)। তিনি উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের কোনাবাড়িয়া উত্তরপাড়া গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে। এ ঘটনার সঙ্গে জড়িত হানিফ (২৮) নামের এক যুবককে ধাওয়া করে পুলিশ গ্রেফতার করেছে। সোমবার সকালে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, গ্রামের আতাবর রহমানের সঙ্গে চাচাত ভাই হানিফ আলীর পারিবারিক বিষয় নিয়ে ছয়-সাত বছর ধরে বিরোধ চলে আসছিল।

সোমবার সকালে তাদের বাড়ির পাশ দিয়ে কর্মসৃজন কর্মসূচীর আওতায় একটি রাস্তা সংস্কারের কাজ চলছিল। এ নিয়ে আতাবর রহমানের সঙ্গে তার চাচাত ভাই আবদুল হানিফের বাগ্বিত-া হয় এবং হাতাহাতির পর্যায়ে গড়ায়। এ সময় হানিফ বাড়ি থেকে কুড়াল নিয়ে এসে আতাবর রহমানকে কোপাতে থাকেন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

নেত্রকোনা ॥ বিরোধপূর্ণ জমিতে ধান কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে একজন নিহত ও নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে জেলার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের শিবাশ্রম গ্রামসংলগ্ন গণেশের হাওড়ে।

জানা গেছে, গণেশের হাওড়ের একটি জমি নিয়ে শিবাশ্রম গ্রামের পশ্চিমপাড়ার কসিমউদ্দিনের সঙ্গে উত্তরপাড়ার শহীদ মিয়ার বিরোধ চলছিল। সোমবার সকালে কসিমউদ্দিনের লোকজন ওই জমিতে ধান কাটতে গেলে শহীদ মিয়ার লোকজন বাধা দেয়। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে শহীদ মিয়ার বড় ভাই মুসলেম উদ্দিন (৬০) ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া অন্তত ২০ জন আহত হন।

মির্জাপুর ॥ পাওনা টাকা নিয়ে মির্জাপুরে মারামারির ঘটনায় আব্দুর রশিদ চাঁন মিয়া (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।

রবিবার রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার বহুরিয়া ইউনিয়নের বুধিরপাড়া গ্রামে। নিহত ব্যক্তি বুধিরপাড়া গ্রামের ছহুম উদ্দিনের ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত আব্দুর রশিদের ছেলে সৌদিপ্রবাসী আব্দুল আজিজ বহুরিয়া গ্রামের জয়নাল সিকদারের ছেলে আনোয়ার হোসেনের কাছ থেকে সৌদি অবস্থানকালে কাগজপত্র বৈধ করার নাম করে ৩ লাখ টাকা নেন। কিন্তু আজিজ তার কাগজপত্র ঠিক না করে প্রায় দুই মাস আগে দেশে চলে আসে। এদিকে অবৈধভাবে সৌদিতে অবস্থানকারী আনোয়ারও পুলিশের কাছে ধরা পড়ে দেড় মাস আগে দেশে ফিরে আসেন। আনোয়ার দেশে এসে পাওনা টাকা ফেরত পেতে আজিজকে সামাজিকভাবে চাপপ্রয়োগ করতে থাকে। এ নিয়ে রবিবার উভয়পক্ষে দু’দফায় মারামারির ঘটনা ঘটে। ওই ঘটনায় আব্দুর রশিদ মারা যান।

গাজীপুর ॥ গাজীপুরে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহতের নাম নয়ন মিয়া (২২)। সে ময়মনসিংহের নান্দাইল থানার খারুয়া কাদিরাবাজ এলাকার মোঃ ফরজুল হকের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী জানান, গাজীপুর মহানগরের পশ্চিম বিলাশপুর এলাকায় স্ত্রী-সন্তানসহ ভাড়াবাসায় থেকে ফরজুল হক রাজমিস্ত্রির কাজ করে। তার তিন সন্তানের মধ্যে একমাত্র ছেলে নয়ন দ্বিতীয়। রবিবার দিবাগত রাতে গাজীপুর মহানগরের দক্ষিণ ছায়াবীথি ফনিরটেক এলাকায় সন্ত্রাসীরা নয়নকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে ধান খেতে ফেলে পালিয়ে যায়।

নিহতের বাবা জানান, প্রায় দু’মাস আগে আহাম্মদসহ ক’বন্ধুর সঙ্গে নয়নের ঝগড়া ও মারামারি হয়। ওই ঘটনার জের ধরে সন্ত্রাসীরা নয়নকে হত্যা করেছে।

পটুয়াখালী ॥ পটুয়াখালীর দুমকিতে পূর্বশত্রুতার জের ধরে সেনাবাহিনীর মেডিক্যাল কোরের এক অবসরপ্রাপ্ত সেনাসদস্যকে গলা কেটে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। রবিবার গভীর রাতে উপজেলার লেবুখালী ইউনিয়নের দক্ষিণ কার্তিকপাশা গ্রামে এ হত্যাকা- ঘটে। সোমবার সকালে বাড়ির পার্শ্ববর্তী মুগডালের ক্ষেত থেকে (অব) সেনা সদস্যের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, রবিবার রাত ৯টার দিকে কে বা কারা মোবাইল ফোনে জামাল হোসেনকে (৪৯) বাসা থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করে। জামাল হোসেন উপজেলার লেবুখালী ইউনিয়নের দক্ষিণ কার্তিকপাশা গ্রামের মরহুম আবুল হোসেন সিকদারের পুত্র।

ঝালকাঠি ॥ কাঁঠালিয়ার আওরাবুনিয়ার জাঙ্গালিয়া থেকে সোমবার সকালে গৃহবধূ রুমানা আক্তারের (২০) ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। পরিবারের দাবি রুমানাকে স্বামী ও তার পরিবারের লোকজন যৌতুকের জন্য হত্যা করে গাছে ঝুলিয়ে রেখেছে। শুক্রবার থেকে তিনি নিখোঁজ ছিলেন। আওরাবুনিয়া ইউনিয়নের গুচ্ছগ্রামসংলগ্ন বিষখালী নদীর বেড়িবাঁধের পাশে একটি গাছের সঙ্গে এলাকাবাসী রুমানা আক্তারের ঝুলন্ত লাশ দেখে পুলিশে খবর দেয়।

মাদারীপুর ॥ সোমবার দুপুরে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ী এলাকার পদ্মা নদী থেকে মেহেদী হাসান (৮) নামে এক স্কুলছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মেহেদী হাসান কাঁঠালবাড়ীর হাজী আঃ জব্বারকান্দি গ্রামের সাহেদ মাতুব্বরের ছেলে। সে চরচান্দ্রা ফকিরকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র। পদ্মা নদীর চরের একটি ধানক্ষেত থেকে ভাসমান অবস্থায় মেহেদী হাসানের লাশ উদ্ধার করা হয়।

রাজবাড়ী ॥ গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অদূরে বেড়িবাঁধের পাশে সোমবার সকালে পুলিশ বস্তাবন্দী অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে। রাস্তার পাশে বস্তাটি পড়ে থাকতে দেখে এলাকাবাসী গোয়ালন্দ থানা পুলিশে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বস্তাবন্দী ওই যুবকের লাশ উদ্ধার করে।

প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৫

২১/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: