আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ কেকেআরের প্রতিপক্ষ দিল্লী

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দ্বিতীয় ম্যাচে হারলেও কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে জয় নিয়ে ঘুরে দাঁড়িয়েছে কলকাতা নাইটরাইডার্স (কেকেআর)। আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ আজ দিল্লী ডেয়ারডেভিলস। ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে গৌতম গাম্ভীরের দল। ৪ ও ৩টি করে জয় নিয়ে যথাক্রমে শীর্ষে রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংস। ৪ ম্যাচে ২ জয়ে কেকেআরে পরেই আছে তাদের আজকের প্রতিপক্ষ দিল্লী। শেষ ম্যাচে অবশ্য পাঞ্জাবকে হারিয়ে অনেকটা উজ্জীবিত জেপি ডুমিনির দল। সুতরাং ঘরের মাঠ ফিরোজ শাহ কোটলায় গাম্ভীরদের চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত তারা।

দুটি দলই নিজেদের শেষ ম্যাচে ভাল ক্রিকেটে খেলেছে। শনিবার পাঞ্জাব-কেকেআর ম্যাচটি ছিল আসলেই চিত্তাকর্ষক। অধিনায়ক জর্জ বেইলির ৬০ রানের ওপর ভর করে ১৫৫ রানের সংগ্রহ পায় পাঞ্জাব। জবাবে ৬০ রানে পঞ্চম উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে কেকেআর। মনে হচ্ছিল হারতে যাচ্ছে চ্যাম্পিয়নরা। তার ওপর ছিলেন না বাংলাদেশী তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্তু খেলার মোড় ঘুড়িয়ে দেন ইউসুফ পাঠান-আন্দ্রে রাসেল জুটি। ২৪ বলে ২৮ রান নিয়ে অপরাজিত থাকেন পাঠান। আসল কাজটি করে দেন রাসেল। সাত নম্বরে নেমে ৩৬ বলে ৯ চার ও ২ ছক্কায় ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে অবিশ্বাস্য জয় উপহার দেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার। তার আগে বল হাতে ২ উইকেট নিয়ে অবধারিত ম্যাচসেরাও তিনি।

১৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় গাম্ভীর বাহিনী। সাকিবের অনুপস্থিতিতে একদমই প্রত্যাশা মেটাতে পারেননি রায়ান টেন ডয়েসচেট। হল্যান্ডের মতো ছোট দলের বড় তারকা রানের খাতাই খুলতে পারেননি। সাজঘরে ফিরেছেন ‘শূন্য’ রানে। ভাগ্যিস একেবারে সময়মতো জ্বলে উঠেছিলেন রাসেল। কেকেআরের জন্য আরও স্বস্তির বিষয় নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সুনিল নারাইন এদিন ভাল বোলিং করেছেন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছেন ক্যারিবিয়ান স্পিনার। রান পেয়েছেন মানিষ পান্ডে ও পাঠানোর মতো দুই স্থানীয় ব্যাটসম্যান। আছেন রবিন উথাপ্পা, উমেষ যাদব ও মরনে মরকেল। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে মুম্বাইকে ৭ উইকেটে হারিয়েছিল কেকেআর।

চেন্নাইর কাছে মাত্র ১ রানের নাটকীয় হারে আসর শুরু করে দিল্লী। রাজস্থানের কাছে হারে ৩ উইকেটে। তবে আগের ম্যাচে পাঞ্জাবের বিপক্ষে ভাল ক্রিকেট খেলে দলটি। পাঞ্জাবের ছুড়ে দেয়া ১৬৫ রানের চ্যালেঞ্জ টপকে যায় ১ বল ও ৫ উইকেট অক্ষত রেখে। ৪৮ বলে ৬৮ রানের দুরন্ত ইনিংস খেলে নায়ক বনে যান স্থানীয় মায়াঙ্ক আগারওয়াল। রান পেয়েছেন বড় তারকা যুবরাজ সিংও (৩৯ বলে ৫৪)। ডুমিনির ভা-ারে আছে অমিত মিশ্র, ইমরান তাহির, এ্যাঞ্জেলো ম্যাথুস, মনোজ তিওয়ারির মতো ক্রিকেটার। আত্মবিশ্বাসী অধিনায়ক ডুমিনি বলেন, ‘আগের ম্যাচে আমরা ভাল খেলেছি। যুবি ও আগারওয়ালের কথা বিশেষভাবে বলতে হবে। ভাল বল করেছে তাহির। তবে কেকেআর শক্তিধর প্রতিপক্ষ। সুতরাং আমাদের সেরাটা খেলতে হবে।’

প্রায় একই বক্তব্য কেকেআর সেনাপতির। গাম্ভীর বলেন, ‘টি২০তে বড়-ছোট বলে কোন কথা নেই। জয়ের ধারা অব্যাহত রাখতে আমাদের সেরাটা দিতে হবে। টপঅর্ডার ব্যাটসম্যানদের আরও বড় ইনিংস খেলতে হবে।’

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫

২০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: