আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কৃষক ও ইউপি সদস্যসহ পাঁচ বাড়িতে ডাকাতি

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫
  • যুবক গুলিবিদ্ধসহ আহত ১৩

জনকণ্ঠ ডেস্ক ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে কৃষকের বাড়ি, চট্টগ্রামের বাঁশখালীতে দুই বাড়ি, সিলেটে ইউপি সদস্যের বাড়ি এবং সাভারে এক বাড়িতে ডাকাতি ও গণপিটুনিতে দুই ডাকাত নিহত হওয়ার ঘটনায় সহস্রাধিক গ্রামবাসীকে আসামি করে মামলা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারের শিবপুর এলাকায় এক কৃষকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ লক্ষাধিক টাকার মাল লুট করে নিয়ে যায়। এ সময় বাধা দিলে গৃর্হকর্তা আবুল কাশেমের (৩২) পা ভেঙে দেয় ডাকাতরা। রবিবার ভোরে আড়াইহাজার পৌর এলাকার শিবপুরে আবুল কাশেমের বাড়িতে এই ডাকাতির ঘটনা ঘটে। গৃহকর্তা আবুল কাশেম জানায়, রাত সাড়ে ৩টায় দিকে মুষলধারে বৃষ্টি হচ্ছিল। এ সময় ১০ থেকে ১২ জন মুখোশ পরিহিত অস্ত্রধারী ডাকাত তার বাড়ির গেটের তিনটি তালা কেটে ভিতরে প্রবেশ করে। প্রথমে ডাকাতরা তার স্ত্রী সখিনা ও ছেলেমেয়েদের অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে স্টিলের আলমারিতে থাকা ৪০ হাজার টাকা, স্বর্ণালঙ্কার, একটি মোবাইল সেট, একটি চার্জ লাইটসহ লক্ষাধিক টাকার মাল লুট করে নিয়ে যায়। এ সময় বাধা দিলে ডাকাতরা লোহার রড দিয়ে পিটিয়ে তার একটি পা ভেঙে দেয়।

বাঁশখালী ॥ চট্টগ্রামের বাঁশখালীর সাধনপুর ইউনিয়নের বৈলগাঁও ও বাণীগ্রাম গ্রামে শনিবার গভীর রাতে ২ বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। এ ঘটনায় স্থানীয় যুবক রুহুল কাদের (৪২) গুলিবিদ্ধসহ আহত হয়েছে ৪ জন। গুলিবিদ্ধ ঐ যুবককে চট্টগ্রাম মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

সিলেট ॥ শনিবার রাত ২টায় সিলেটের দক্ষিণ সুরমা সিলাম এলাকার ইউপি সদস্য আলফু মিয়ার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতের হামলায় আহত হয়েছে ৬ জন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাতরা অস্ত্রের ভয় দেখিয়ে নগদ ৫ লাখ টাকা, স্বর্ণ, মোবাইলসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। জানা যায়, আলফু মেম্বার শনিবার বিকেলে একটি জমি বিক্রি করে ৫ লাখ টাকা নিয়ে বাড়িতে আসেন। রাতে ডাকাতরা হানা দিয়ে আলফু মেম্বার, তাঁর স্ত্রী, ছেলেমেয়েসহ মোট ৬ জনকে মারধর করে হাত-পা বেঁধে অস্ত্রের ভয় দেখিয়ে জমি বিক্রির ৫ লাখ টাকা, স্বর্ণ, মোবাইলসহ ঘরের মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়।

সাভার ॥ শনিবার গভীর রাতে সাভার মডেল থানাধীন দেওগাঁর খ্রীস্টান পল্লীর জ্যাকব কস্তার বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা জ্যাকব কস্তার ছেলে বিনয় কস্তা ও তার স্ত্রী দিপালী কস্তাকে ধারালো অস্ত্রের আঘাতে আহত করে আধা কিলোমিটার দূরে বাগানে বেঁধে রাখে। পরে ডাকাতরা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ৬টি গাভীসহ ১০ লাখ টাকার মালামাল লুট করে ট্রাকযোগে পালিয়ে যায়। এ ঘটনায় বিনয় কস্তা বাদী হয়ে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সাভারে সহস্রাধিক গ্রামবাসীকে

আসামি করে মামলা

সাভার মডেল থানাধীন ভার্কুতার বটতলা হিন্দুপাড়া গ্রামে গণপিটুনিতে ২ ডাকাত নিহতের ঘটনায় সহস্রাধিক এলাকাবাসীকে আসামি করে মামলা করেছে পুলিশ। শনিবার গভীর রাতে মামলাটি দায়ের করেন ভাকুর্তা পুলিশ ফাঁড়ির ইনচার্জ সালাউদ্দিন মিয়া। এ মামলার কারণে পুলিশী হয়রানি ও গ্রেফতারের ভয়ে হিন্দুপাড়া গ্রাম অনেকটাই এখন পুরুষশূন্য।

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫

২০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: