কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

‍জনগণ পুড়িয়ে মানুষ হত্যার সমুচিত জবাব দেবে সিটি নির্বাচনে ॥ নাসিম

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণ শান্তি ও উন্নয়নের পক্ষে ভোট দেবে বলে আশা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াত গত ৯২ দিন ধরে পুড়িয়ে মানুষ হত্যাসহ যে নাশকতা চালিয়েছে তার সমুচিত জবাব দেশবাসী ব্যালটের মাধ্যমে দেবে।

রবিবার দুপুরে মহাখালীতে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালকে দেড় শ’ থেকে তিন শ’ শয্যায় উন্নীত করার আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী দুপুরে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে পৌঁছে প্রথমে এ হাসপাতালের কেবিন ও সাধারণ ওয়ার্ড পরিদর্শন করেন। এ সময় রোগী ও তার স্বজনরা মন্ত্রীকে কাছে পেয়ে তাদের অনুভূতি ব্যক্ত করেন। স্বাস্থ্যমন্ত্রী মনোযোগ সহকারে তাদের কথা শোনেন। জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ মোয়াররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা, বিএমএ সভাপতি অধ্যাপক ডাঃ মাহমুদ হাসান, মহাসচিব অধ্যাপক ডাঃ এম ইকবাল আর্সলান, স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডাঃ মোঃ শাহ নেওয়াজ, পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ শামিউল ইসলাম প্রমুখ।

মোহাম্মদ নাসিম বলেন, আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে বিএনপি নেত্রী খালেদা জিয়া শনিবার ভোট চাইতে বিভিন্ন মার্কেটে যান। অথচ ওই মার্কেটগুলোই তিনি জোর করে তিন মাস ধরে হরতাল-অবরোধের নামে বন্ধ রাখার চেষ্টা করেছিলেন। যে গাড়িতে করে তিনি নির্বাচনী প্রচারে নামেন সেই গাড়ির চালকসহ নারী-শিশু-অন্তঃসত্ত্বা মহিলাদেরও তিনি পুড়িয়ে হত্যা করেন। যারা জ্বালিয়ে পুড়িয়ে মানুষ হত্যা করেছে তাদের কী জনগণ ভোট দেবে? জনগণ তাদের ভোট দিতে পারেই না।

স্বাস্থ্য সেক্টরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সফলতা তুলে ধরে মোহাম্মদ নাসিম বলেন, শিশু ও মাতৃমৃত্যু হার হ্রাসের ক্ষেত্রে সফলতা অর্জন করে বাংলাদেশ আন্তর্জাতিক পরিম-লে পুরস্কৃত হয়েছে। জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার ক্ষেত্রে হেলথ কমিউনিটি ক্লিনিক একটি মাইলফলক। মার্গারেট চ্যানসহ সারাবিশ্ব এই হেলথ কমিউনিটি ক্লিনিক ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেছেন। স্বাস্থ্য সেবা উন্নয়নে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, বাংলাদেশের রোগীদের আর দেশের বাইরে গিয়ে চিকিৎসা সেবা নিতে হবে না। দেশেই উন্নতমানের স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হবে।

সরকারী সব হাসপাতালে সান্ধ্যকালীন রাউন্ড অব্যাহত রাখার নির্দেশ দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের আরও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৫

২০/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: