আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ব্লক মার্কেটে ৭৫ কোটি টাকার শেয়ার লেনদেন

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ সমাপ্ত সপ্তাহে ব্লক মার্কেটে ১০টি কোম্পানির ৮৪ লাখ ২৩ হাজার ৯৩৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার আর্থিক মূল্য ৭৫ কোটি ১৬ লাখ ২০ হাজার টাকা। ৩২ বার হাতবদলের (হাওলা) মাধ্যমে শেয়ারগুলো কেনাবেচা হয়।

গত সপ্তাহে ব্লক মার্কেটে লেনদেনে অংশ নেয়া কোম্পানিগুলো- বাটা সু, ব্যাটবিসি, গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স, ইন্টারন্যাশনাল লিজিং এ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিস, মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস, নর্দার্ন জুট মেনুফ্যাকচারিং, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, তিতাস গ্যাস, তুং হাই নিটিং এ্যান্ড ডাইং লিমিটেড।

এর মধ্যে ১ বারে বাটা সু লিমিটেডের ১০ হাজার শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ১ কোটি ৩০ লাখ টাকা। শেয়ারটির বিক্রি মূল্য ছিল ১ হাজার ৩০০ টাকা।

ব্যাটবিসি’র ১ লাখ ৬২ হাজার ৭৫০টি শেয়ার ১ বার লেনদেন হয়, যার বাজার মূল্য ছিল ৪৮ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ৩ হাজার ৮ টাকা ১০ পয়সা।

গ্রিনডেল্টা ইন্স্যুরেন্সের ৩ লাখ ১৯ হাজার ১৩৫টি শেয়ার ১ বার লেনদেন হয়, যার বাজার মূল্য ছিল ১ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ৫৫ টাকা।

ইন্টারন্যাশনাল লিজিং এ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড ১ বারে ৩৪ লাখ ২২ হাজার ৪৯টি শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ৪ কোটি ২৪ লাখ ৩০ হাজার টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ১২ টাকা ৪০ পয়সা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলসের ৫ বারে ১৭ লাখ শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ৫ কোটি ৭৪ লাখ ৬০ হাজার টাকা। শেয়ারটি ৩৩ টাকা ৮০ পয়সা দরে লেনদেন হয়।

নর্দার্ন জুট মেনুফ্যাকচারিং কোম্পানির ১ বারে ১ লাখ ৭৮ হাজার শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ৩ কোটি ২২ লাখ ৪০ হাজার টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ১৮১ টাকা ১০ পয়সা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ১ বারে ১ লাখ শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ২ কোটি ১৮ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ২১৮ টাকা।

একই সঙ্গে তিতাস গ্যাসের ১ বারে ৫ লাখ শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ৩ কোটি ৫৩ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ৭০ টাকা ৬০ পয়সা।

আর তুং হাই নিটিং এ্যান্ড ডাইং লিমিটেডের ৩ বারে ১০ লাখ শেয়ার লেনদেন হয়, যার আর্থিক মূল্য ছিল ১ কোটি ৯৪ লাখ টাকা। শেয়ারটির সর্বোচ্চ মূল্য ছিল ১৯ টাকা ৬০ পয়সা।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: