কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাউন্টার বসানোকে কেন্দ্র করে ঢাকা মাওয়া মহাসড়ক অবরোধ

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে পরিবহন কাউন্টার বসানো নিয়ে দ্বন্দ্বের জের ধরে শনিবার ঢাকা-মাওয়া রুটের বাস চলাচল ২ ঘণ্টার জন্য বন্ধ ছিল। বেলা ১১টা থেকে শিমুলিয়া-যাত্রাবাড়ী রুটের ইলিশ পরিবহনের শ্রমিকরা শিমুলিয়া মোড় থেকে মাওয়া চৌরাস্তা পর্যন্ত সড়কে ব্যারিকেড সৃষ্টি করে যান চলাচল বন্ধ করে দেয়।

বগুড়ায় চালকলে ডাকাতি ॥ তিন শ’ বস্তা চাল লুট

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শেরপুর উপজেলায় একটি রাইস প্রসেসিং মিলে শুক্রবার গভীর রাতে ডাকাতি হয়েছে। দুর্বৃত্তরা মিলের নৈশপ্রহরীকে মারপিট করে ৫ লক্ষাধিক টাকার ৩শ’ বস্তা চাল লুট করে নিয়ে যায়।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার কুসুম্বী ইউনিয়নের চকপোতা এলাকায় শাহজালাল বাছাই মিলে রাত অনুমান দেড়টার দিকে ১০/১২ জনের ডাকাত দল হানা দেয়। তারা সেখানকার নৈশপ্রহরী নুরুলকে মারধর করে বেঁধে রাখে। পরে ডাকাতরা সেখান থেকে ট্রাকে করে ৩শ’ বস্তা চাল নিয়ে যায়। মিলমালিক মাহফুজুর রহমান জানিয়েছেন, প্রত্যেক বস্তায় ৫০ কেজি করে নাজির শাইল চাল ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে শেরপুর থানার ওসি জানিয়েছেন, এটি কোন ডাকাতির ঘটনা নয়, ব্যবসায়িক বিরোধে এ ধরনের ঘটনা ঘটতে পারে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ায় পাঁচ বাড়িতে ডাকাতি

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, শুক্রবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার শ্রীপুর গ্রামে ৩টি বাড়িতে ডাকাতি হয়েছে। এ সময় ডাকাত দল ২১ ভরি স্বর্ণালঙ্কার, টাকাসহ মূল্যবান জিনিসপত্র লুটে নিয়েছে। স্থানীয় সূত্র জানায়, শ্রীপুর গ্রামের মালেক মিয়া ও কায়েমপুর রফ ভুইয়া, জামাল ভুইয়া, হুমায়ন কবীর ভুইয়ার বাড়িতে গণডাকাতি হয়। কমপক্ষে ১৫ জনের ডাকাত দল রাত দু’টায় দরজা ভেঙ্গে তার ঘরে প্রবেশ করে। ডাকাতরা মালেককে ও তার পুত্রবধূকে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা বেঁধে লুটপাট শুরু করে। এ সময় আলমিরা ভেঙ্গে ৬ ভরি স্বর্ণালঙ্কার, ৫০ হাজার টাকা, স্যুটকেস ভেঙ্গে মূল্যবান কাপড় ও ক্যামেরা লুটে নেয়। কমপক্ষে পৌনে এক ঘণ্টার বেশি সময় ধরে লুট করা মালামাল নিয়ে ডাকাতরা পালিয়ে যায়।

লক্ষ্মীপুরে পুলিশ-সন্ত্রাসী গুলিবিনিময়, অস্ত্র উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৮ এপ্রিল ॥ লক্ষ্মীপুরে সন্ত্রাসী লাদেন মাসুম বাহিনীর সঙ্গে পুলিশের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। এ সময় ২টি বন্দুক, ১টি এলজি ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করতে পারেনি পুলিশ। শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়। এর আগে শুক্রবার গভীর রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জের বড়ালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। লক্ষ্মীপুরের সহকারী পুলিশ সুপার জুনায়েত কাউসার বলেন, রাতে সন্ত্রাসী লাদেন মাসুমকে ধরতে পুলিশ অভিযানে নামে। এ সময় সন্ত্রাসীদের সঙ্গে গুলিবিনিময় হয়।

ভাঙ্গায় ফারুকের ঘাতকের বিচার দাবিতে বিক্ষোভ

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর, ১৮ এপ্রিল ॥ ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের তালকান্দা গ্রামের ফারুক হত্যার বিচারের দাবিতে শনিবার দুপুরে ছাত্র-ছাত্রীসহ সহস্রাদিক সাধারণ জনতা বিক্ষোভ মিছিল করেছে। মিছিলকারীদের স্লোগান ছিল, খুনী মামুনের ফাঁসি চাই। এছাড়াও প্রকৃত অপরাধীদের গ্রেফতারের দাবি ছিল মিছিলের মূল বিষয়।

বাংলাদেশ ভার্সিটিতে দিনব্যাপী কর্মশালা

বাংলাদেশ ইউনিভার্সিটির ইংরেজী বিভাগের উদ্যোগে শনিবার দিনব্যাপী ‘‘আধুনিক শিক্ষাদান পদ্ধতি” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইউনিভার্সিটির অডিটোরিয়ামে এ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলা ও মানবিক অনুষদের ডীন এবং ইংরেজী বিভাগের চেয়ারম্যান প্রফেসর মোস্তফা কামাল উদ্দিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ইমামউদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর আশরাফ উদ্দিন চৌধুরী, বিভিন্ন বিভাগীয় প্রধানগণ এবং ইউনিভার্সিটির উর্ধ্বতন কর্মকর্তাগণ। কর্মশালাটি পরিচালনা করেন ইংরেজী বিভাগের প্রভাষক মিস সুর্বনা সেলিম। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: