আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নওগাঁয় দুই কোটি টাকার ওষুধ কিনতে এক কোটি লোপাট

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫
  • সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ সিভিল সার্জনকে বরখাস্ত দাবি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ এপ্রিল ॥ নওগাঁ সিভিল সার্জন অফিসের ২ কোটি টাকার ওষুধসহ বিভিন্ন মালামাল কেনার টেন্ডারে ব্যাপক অনিয়ম ও ঘাপলার অভিযোগ উঠেছে। প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্ত্বেও নিম্ন দরদাতা ঠিকাদারদের সিডিউল বাতিল করে শুধু অনৈতিক অর্থ সুবিধা পেতে উচ্চ দর দাতাদের কাজ পাইয়ে দিয়েছেন সিভিল সার্জন। শনিবার বেলা ১১টায় নওগাঁ জেলা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বঞ্চিত ঠিকাদাররা এই গুরুতর অভিযোগ করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, নওগাঁ জেলা আওয়ামী লীগ নেতা ও বঞ্চিত ঠিকাদার বিভাস মজুমদার গোপাল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ঠিকাদার নাফিউল হোসেন কেতন, মেসার্স সামেনা মেডিক্যালের স্বত্বাধিকারী আতাউর রহমান, বাবু ফার্মেসির হাসানুজ্জামান বাবু, শফিকুল আলম, জিম মেডিসিন সেন্টারের আসাদুজ্জামান সিদ্দিকী প্রমুখ। তারা বলেন, ২০১৪-১৫ অর্থবছরে নওগাঁ সিভিল সার্জন অফিসে ৮-১২-১৪ তারিখে এমএসআর এর ৬টি গ্রুপে প্রায় ২ কোটি টাকার দরপত্র গ্রহণ করা হয়। ৬টি গ্রুপে দরপত্র জমা পড়ে মোট ১২৮টি। বিগত ৪ মাস ধরে এসব ঠিকাদার সিভিল সার্জনের সঙ্গে টেন্ডারের সিদ্ধান্ত সম্পর্কে জানতে চাইলে দরপত্রের কোন সিদ্ধান্ত হয়নি বলে তিনি জানিয়ে আসছেন। কিন্তু অত্যন্ত গোপনে ২২-০২-১৫ তারিখে দরপত্র মূল্যায়ন কমিটির সভা ও সিদ্ধান্ত গ্রহণ করে তা ৯-৪-১৫ তারিখে প্রশাসনিক অনুমোদন নেয়া হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, নওগাঁর সিভিল সার্জন ডাঃ একেএম মোজাহার হোসেন বুলবুল ৫০ লাখ টাকা উৎকোচের বিনিময়ে নিম্নদরদাতাদের মিথ্যে অযুহাতে অযোগ্য বলে ঘোষণা করে তার পছন্দের ঠিকাদারদের উচ্চমূল্যে কাজ দেন। নিম্নদরদাতাদের চেয়ে যে দরে কাজ দেয়া হয়েছে, তাতে সরকার অন্তত ১ কোটি টাকার আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। ঢাকার মেসার্স আলেয়া ফার্মেসি ও মেসার্স বনানী ড্রাগ হাউজ এই দুটি প্রতিষ্ঠানকে অনুমোদনকৃত ২৫১টি আইটেমের মধ্যে ২৪৪টি আইটেম দেয়া হয়েছে কৌশলে। ঠিকাদারদের অভিযোগ, তাদের শুধু অযোগ্য ঘোষণা করেই ক্ষান্ত হননি সিভিল সার্জন। তাদের মধে যে ৪-৫টি দরপত্র যোগ্য বিবেচিত করেছে, সেসব দরপত্র সিভিল সার্জন ভ্যানিশিং কালি ব্যবহার করে এবং ঘষামাজা করে দর পরিবর্তন করে দিয়েছেন। আর তাকে সহায়তা করার জন্য অফিসের এ্যাকাউন্টেন্ট আবুল কালাম আজাদকে দায়ী করেছেন তারা।

নারায়ণগঞ্জে মেডিক্যাল কলেজ দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে মেডিক্যাল কলেজ স্থাপন, ৩শ’ শয্যাবিশিষ্ট হাসপাতালে ডায়ালাইসিসের ব্যবস্থাসহ কিডনি বিভাগ চালু করার দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ নাগরিক কমিটি। শনিবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নগরীর চাষাঢ়ায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি এ্যাডভোকেট এ বি সিদ্দিকের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি, এ্যাডভোকেট আওলাদ হোসেন প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, রাজধানীর পাশে হলেও নাগরিক সুবিধা থেকে বঞ্চিত নারায়ণগঞ্জবাসী।

কোন মুমূর্ষু রোগীকে নারায়ণগঞ্জ থেকে ঢাকা নিতে গেলে যানজটের কারণে অনেক সময় পথেই তার মৃত্যু হয়।

মাগুরায় অস্ত্র বোমা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৮ এপ্রিল ॥ মাগুরা পুলিশ শনিবার দুপুরে সদর উপজেলার ফুলবাড়ি লক্ষ্মীকোল গ্রাম থেকে ১০টি পেট্রোলবোমা, ৭টি ককটেল ও একটি দেশী বন্দুক উদ্ধার করেছে। এগুলো পরিত্যক্ত অবস্থায় ছিল। তবে কেউ গ্রেফতার হয়নি।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: