কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিটি নির্বাচনের প্রার্থীদের কাছে বিআইডিসির দাবি

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ চীন, জাপান ও কোরিয়ার ন্যায় শিল্প বিপ্লবের জন্য সিটি কর্পোরেশনের প্রতিটি ওয়ার্ডে ক্ষুদ্র শিল্প ট্রেনিং সেন্টার, শিল্প ব্যাংক ও শিল্প মার্কেট স্থাপনের দাবি জানিয়েছে বাংলাদেশ শিল্প ও উন্নয়ন পরিষদ (বিআইডিসি) নামের একটি সংগঠন।

শনিবার রাজধানীর শাহজাহানপুরের মাহবুব আলী ইনস্টিটিউটে লিখিত বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন আহম্মদ চৌধুরী এ দাবি তোলেন। সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলরদের কাছে এ দাবি উত্থাপন করা হয়।

তিনি আরও বলেন, ক্ষুদ্র ব্যবসায়ী ও ছাত্র-জনতার জন্য সিটি কর্পোরেশন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ চাই। ঢাবির ডাকসুর ন্যায় পদাধিকারবলে এর সভাপতি হবেন নির্বাচিত মেয়র। সিটি কর্পোরেশনের জন্য আলাদা করে শিল্প ব্যাংক স্থাপন ছাড়াও ৪৮২টি উপজেলায় শিল্প ব্যাংক স্থাপন করা দরকার। ব্যবসা পরিচালনার জন্য এর মাধ্যমে সর্বোচ্চ তিন লাখ টাকা ঋণ দেয়া যেতে পারে।

নির্বাচনী ইশতেহার নামে ওই লিখিত বক্তব্যে আরও বলা হয়, আমেরিকর টুইন টাওয়ারে তিন শিফটে অফিস করার ন্যায় দেশের মতিঝিল দিলকুশা এলাকায় ডাবল শিফটে অফিস চাই। এটি বাস্তবায়ন করতে অবশ্যই ব্যবসায়ীদের সঙ্গে পরামর্শ করে নিতে হবে। তেজগাঁও বিজ্ঞান কলেজে ইঞ্জিনিয়ারিং বিভাগ পুনরায় চালুসহ ১০টি ইঞ্জিনিয়ারিং হাই স্কুল নির্মাণ করতে হবে।

অনুষ্ঠানে বাংলাদেশ শিল্প ও উন্নয়ন পরিষদের মহাসচিব এবং ঢাকা দক্ষিণের ১১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাংবাদিক ফিরোজ আলম মিলন বলেন, এই সংগঠনটি একটি অরাজনৈতিক সংগঠন। দেশের অর্থনৈতিক মুক্তির জন্য আমরা সংগ্রাম করে যাচ্ছি। শিল্প বিপ্লবের মধ্যদিয়েই সোনার বাংলা নির্মাণ হতে পারে। তাই শিল্প বিপ্লবের লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। ওই অনুষ্ঠানে সর্বোচ্চ ২০ জনের উপস্থিতিতে এসব দাবি তোলা হয়।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: