আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরিজ জয় বাংলাদেশের যুবাদের

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ দুই ম্যাচ বাকি থাকতেই সফরকারী দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ দলের বিরুদ্ধে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের পঞ্চম ওয়ানডেতে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে প্রোটিয়াদের ৮ রানে হারিয়ে দেয় বাংলাদেশ। এ জয়ের ফলে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে সাত ম্যাচের ওয়ানডে সিরিজ আগেভাগেই নিজেদের করে নিল বাংলাদেশের যুবারা।

টস জিতে ব্যাট করতে নেমে ৪৯ রানের উদ্বোধনী জুটি গড়েন সাইফ হাসান ও পিনাক ঘোষ। সাইফ ৩৩ ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ২১ রান করে ফিরে গেলেও পিনাক ঠিকই টিকে ছিলেন। দুর্দান্ত খেলছিলেন তিনি। তৃতীয় উইকেটে মেহেদী হাসানের সঙ্গে ৯০ রানের জুটি গড়ে দলের অবস্থান শক্ত করেন পিনাক। দু’জনই অর্ধশতক আদায় করেন। পিনাক ১১৬ বলে ৪ চার ও ২ ছক্কায় ৭৬ এবং মেহেদী ৭৩ বলে ৬ চারে ৬৩ রান করে ফিরে যান। পরের দিকের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি। তবে শফিউল হায়াতের ২৪ বলে ৩ চার ও ১ ছক্কায় করা ২৭ রানে লড়াকু পুঁজি পেয়ে যায় বাংলাদেশের যুবারা। ৯ উইকেটে ২৫৭ রান করে বাংলাদেশ। জিয়াদ আব্রাহামস একাই ৬ উইকেট নেন ৫৮ রান দিয়ে। জবাব দিতে নেমে প্রথম বলেই উইকেট হারায় প্রোটিয়া যুবারা। তবে দ্বিতীয় উইকেটে ১০৮ রান যোগ করে বিপর্যয় সামাল দেন রিভাল্ডো মুনসামি ও উইয়ান মুল্ডার। দু’জনই অর্ধশতক হাঁকান। মুনসামি ৬৫ বলে ৮ চার ও ১ ছক্কায় ৬৩ এবং মুল্ডার ৭৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন। চতুর্থ উইকেটে ৬৬ রান যোগ করে দলকে জয়ের স্বপ্ন দেখাচ্ছিলেন টনি জর্জি ও ডায়ান গ্যালিয়েম।

স্কোর ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ ইনিংস : ৫০ ওভারে ২৫৭/৯ (পিনাক ৭৬, মেহেদী ৬৩, সাইফ ৩৩, শফিউল ২৭; আব্রাহামস ৬/৫৮)। দক্ষিণ আফ্রিকা অনুর্ধ-১৯ ইনিংস ॥ ৫০ ওভারে ২৪৯/৯ (মুনসামি ৬৩, গ্যালিয়েম ৬০, মুল্ডার ৫০, জর্জি ৪১; সাইফুদ্দিন ৫/২৭)। ফল ॥ বাংলাদেশ অনুর্ধ-১৯ দল ৮ রানে জয়ী।

ম্যাচসেরা ॥ মোহাম্মদ সাইফুদ্দিন (বাংলাদেশ অনুর্ধ-১৯)।

মুমিনুল-সৌম্যের ব্যাটে ফুডপান্ডা

স্পোর্টস রিপোর্টার ॥ সফরকারী পাকিস্তানের বিরুদ্ধে পূর্ণাঙ্গ সিরিজ শুরু হয়েছে শুক্রবার প্রথম ওয়ানডে দিয়ে। বাংলাদেশ দলের অন্যতম দুই সদস্য সৌম্য সরকার ও মুমিনুল হকের সঙ্গে সেই উপলক্ষে চুক্তি করেছে ফুডপান্ডা। চুক্তি অনুসারে এ দুই ক্রিকেটারের ব্যাটে এখন সিরিজের সব ম্যাচে শোভা পাবে ফুডপান্ডার লোগো। এছাড়া তাঁরা ফুডপান্ডার বিভিন্ন অনলাইন এবং অফলাইন মার্কেটিং ক্যাম্পেইন ও বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণ করবেন। ২০১৩ সালে বাংলাদেশে প্রতিষ্ঠিত হওয়া এ প্রতিষ্ঠানটি মূলত আন্তর্জাতিক খাদ্য কেনাকাটার অনলাইন মাধ্যম।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: