মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিলান ডার্বি আজ

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫
  • সিরিএ- দুই দলই বাজে সময় পার করছে জুভেন্টাস ছাড়ছেন না তেভেজ

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি’এ লীগে মিলান ডার্বি আজ। এক সময় সিরি’এ লীগে রাজত্ব করেছে ইন্টার মিলান ও এসি মিলান। অথচ এখন বাজে সময় কাটছে অন্যতম সেরা এই দুই ক্লাবের। চলতি মৌসুমে পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান করছে এসি মিলান। ৩০ ম্যাচ খেলে জয় পেয়েছে মাত্র ১০ ম্যাচে। যে কারণে তাদের দখলে মাত্র ৪২ পয়েন্ট। শীর্ষে থাকা জুভেন্টাসের চেয়ে ২৮ পয়েন্ট দূরে। তাই শিরোপা জয় তো দূরের কথা কোথায় থেকে মৌসুম শেষ করবে সেটাই এখন দেখার অপেক্ষা। অন্যদিকে ইন্টার মিলানের অবস্থান দশম। ৩০ ম্যাচ শেষে ১০ জয়ের সৌজন্যে ৪১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের মাঝামাঝি স্থানে অবস্থান তাদের।

তবে ঐতিহ্য ধরে রাখার লক্ষ্যে আজ মিলান ডার্বি জিততে দুই দলই মরিয়া। ম্যাচের আগে ইন্টার মিলানের কোচ আন্দ্রেয়া রানোচ্চিয়া বলেন, ‘কঠিন মৌসুমে আমাদের সমর্থকদের মুখে হাসি ফুটানোটা জরুরী। তাই ডার্বি জিতে তাদের আনন্দে-উদ্বেলিত করতে পারাটা সবসময়ই আমাদের সেরা সুযোগ।’ চলতি মৌসুমেই দ্বিতীয়বারের মতো ইন্টার মিলানে যোগ দেন রবার্তো মানচিনি। সাবেক ম্যানচেস্টার সিটির কোচ যোগ দেয়ার পর এটা দ্বিতীয় মিলান ডার্বি। গত নবেম্বরে প্রথম ডার্বি অবশ্য ১-১ গোলে ড্র হয়। তাই নিজেদের মাঠে এবার ইন্টার মিলানের জেতার এটাই বড় সুযোগ।

তবে ছাড় দিয়ে কথা বলবে না এসি মিলানও। তার ইঙ্গিতও দিয়ে দিয়েছেন মিলানের রক্ষণসৈনিক ইগনাজিও এ্যাবাটে। এ বিষয়ে তিনি বলেন, ‘গত কয়েক মৌসুম আগের ডার্বি আর বর্তমানের ডার্বিও আবহ নিশ্চিত এক না। কিন্তু তারপরও মানসিকভাবে সেরাটা ঢেলে দেয়ার যে প্রবণতা ছিল তার কোন অভাব থাকবে না। আমরা চাই আমাদের ক্লাবকে জয় উপহার দিতে। সেই সঙ্গে সমর্থকদেরও জয়ের উচ্ছ্বাসে ভাসার সুযোগ করে দিতে চাই।’ এ সময় প্রতিপক্ষ দলের খেলোয়াড়দেরও প্রশংসা করেছেন মিলানের এ্যাবাটে। এ বিষয়ে তিনি বলেন, ‘দল হিসেবে ইন্টার অনেক শক্তিশালী। অসাধারণ মাপের খেলোয়াড়দের নিয়ে গড়া সেই দলটি। চমৎকার আক্রমণভাগ; তাই আমাদেরও সেভাবেই প্রতিপক্ষকে মোকাবেলা করতে হবে।’ এদিকে পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রেখে এবারও দুর্দান্ত গতিতে ছুটছে জুভেন্টাস। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন আর্জেন্টাইন তারকা কার্লোস তেভেজ। কিন্তু চলতি বছরের শেষেই জুভেন্টাসকে বিদায় বলার যে কথা তিনি বলেছিলেন, তা ফিরিয়ে নিয়েছেন বলে জানিয়েছেন তার প্রতিনিধি আদ্রিয়ান রুউক্কো। এ বিষয়ে তেভেজের প্রতিনিধি বলেন, ‘ভক্ত-অনুরাগীদের প্রত্যাশা অনুযায়ীই দারুণভাবে খেলে যাচ্ছেন কার্লোস তেভেজ। জুভেন্টাসের সঙ্গে তার চুক্তিকে সবসময়ই সম্মান করেন তিনি। আর এই ক্লাবের সঙ্গে তার চুক্তি ২০১৬ সাল পর্যন্ত।’

তবে ইতালিয়ান জায়ান্ট ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হলে নিজের পুরনো ক্লাব বোকা জুনিয়র্সেই ফিরে যেতে চান কার্লোস তেভেজ। কেননা ফুটবল জীবনের বাকি বছরগুলো স্বদেশী ক্লাবের হয়েই খেলার ইচ্ছা তার। রবার্তো কার্লোস ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি এবং ওয়েস্ট হামের হয়ে দুর্দান্ত খেলেছেন। তবে স্বদেশী ক্লাব বোকা জুনিয়র্সের প্রতি যে তার অন্যরকম এক ভালবাসা কাজ করে আর্জেন্টাইন তা কোন দিনই লুকিয়ে রাখেননি। তবে জুভেন্টাস ছেড়ে কখন ফিরছেন আর্জেন্টিনায়- সেটাই এখন দেখার অপেক্ষা।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: