কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আ জ ম নাছির মুক্তিযুদ্ধের চেতনা ও জঙ্গীবাদবিরোধী লড়াইয়ের প্রতীক ॥ হাসনাত আব

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন অসাম্প্রদায়িক, মুক্তিযুদ্ধের চেতনা ও জঙ্গীবাদ বিরোধী লড়াইয়ের প্রতীক। এই প্রার্থীকে যে বিজয়ী করতে মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জঙ্গীবাদ দমনসহ বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের অর্জনের ধারাবাহিকতা রক্ষায় চট্টগ্রাম সিটি নির্বাচনে ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থীকে বিজয়ী করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে।

শনিবার চট্টগ্রামে অনুষ্ঠিত ১৪ দলের সমন্বয় সভায় উপরোক্ত কথাগুলো বলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ এমপি। চট্টগ্রাম ১৪ দলের সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমন্বয় সভায় বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি কেন্দ্রীয় ১৪ দল নেতা মঈনুদ্দিন খান বাদল এমপি। বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ন্যাপের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আলী আহম্মদ নাজির, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি এ্যাডভোকেট আবু হানিফ, মহানগর জাসদের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল। আবুল হাসনাত আবদুল্লাহ বলেন, প্রত্যেককে নিজের প্রয়োজনে নিজ নিজ অবস্থান থেকে আমাদের প্রার্থীর পক্ষে কাজ করে যেতে হবে। কেননা একজন প্রার্থীর পক্ষে এই নগরীর আঠার লাখ ভোটারের কাছে সরাসরি ভোট প্রার্থনা করা সম্ভব নয়।

তিনি স্মরণ করিয়ে দিয়ে বলেন, বিভিন্ন কৌশলে জঙ্গীবাদ মাথাচাড়া দিচ্ছে। এদের বিরুদ্ধে লড়াইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন এবং জঙ্গীবাদ দমনে তিনি আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন। এই অর্জনের ধারাবাহিকতা রক্ষায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আ জ ম নাছিরকে বিজয়ী করার জন্য সর্বশক্তি নিয়োগ করতে হবে। মঈনুদ্দিন খান বাদল এমপি বিএনপি সমর্থিত প্রার্থী সাবেক মেয়র মনজুর আলমের প্রতি ইঙ্গিত করে বলেন, সরকার নাকি তাকে কিছুই দেয়নি। আসলে এটা তার ব্যর্থতা। কারণ, কেন্দ্রীয় সরকারের কাছ থেকে আদায় করে নেয়ার যোগ্যতা ও সামর্থ্য তার ছিল না। আমাদের প্রার্থীর সেই সামর্থ্য ও ক্ষমতা আছে। কেন্দ্রীয় সরকার আগামী পাঁচ বছরে এই চট্টগ্রামে এক লক্ষ কোটি টাকা বিনিয়োগ করবে। তখন চট্টগ্রাম হবে সিঙ্গাপুরের সমকক্ষ। তাই এমন একজন মেয়র দরকার যিনি এই বিনিয়োগ সঠিকভাবে ব্যবহার করবেন। তিনি নাগরিক কমিটির প্রার্থীকে হাতি প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য ভূমিকা রাখতে তৃণমূল পর্যায়ের প্রতি আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, নাগরিক কমিটির মনোনীত প্রার্থী আ জ ম নাছিরের বিজয় নিশ্চিত করার জন্য ১৪ দলীয় নেতাকর্মীদের প্রতিটি মুহূর্তকে কাজে লাগাতে হবে। মনে রাখতে হবে আমরা এক ও অভিন্ন। আমাদের সবার একটি মাত্রই লক্ষ্য বিজয় বিজয় এবং নিশ্চিত বিজয়।

সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সহকারী সচিব আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, গণতান্ত্রিক পার্টির চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক তাজুল মুল্লক, সাম্যবাদী দলের আহ্বায়ক অমূল্য বড়ুয়া, গণআজাদী লীগের চট্টগ্রাম আহ্বায়ক মাওলানা নজরুল ইসলাম আশরাফি, তরিকত ফেডারেশন চট্টগ্রাম মহানগর আহ্বায়ক কাজী আহসানুল মোর্শেদ কাদেরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ম-লীর সদস্য মুক্তিযোদ্ধা এম এনামুল হক চৌধুরী, মহানগর ন্যাপের মিটুল দাশ গুপ্ত, জাসদের হাসান সহিদ রানা, মহানগর আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা অমল মিত্র, উত্তর জেলা আওয়ামী লীগের মোহাম্মদ ইউনুছ, যুবনেতা হেলাল উদ্দিন প্রমুখ।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: