আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করব ॥ ও. কাদে

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা বান্দরবান, ১৮ এপ্রিল ॥ পাহাড়ে আন্দোলন করার দরকার হবে না। পার্বত্য শান্তি চুক্তির যে শর্তগুলো আছে তা বাস্তবায়নে সরকারের অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করা হবে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবান-কেরানীহাট সড়কের ওপর নির্মিত হাঙ্গর ব্রিজ পরিদর্শনে এসে শনিবার সকালে এসব কথা বলেন। তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতির সমিতির সভাপতি সন্তুষ লারমা কর্তৃক ১ মে থেকে অসহযোগ আন্দোলনের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম অচল করে দেয়ার হুমকি প্রসঙ্গে বলেন, শান্তি চুক্তির আগের পার্বত্য চট্টগ্রাম আর পরের পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন কর্মকা- মিলিয়ে দেখুন।

তিনি আরও বলেন, গত কয়েক বছরে তিন পার্বত্য জেলার যোগাযোগ ব্যবস্থা দৃশ্যমান হয়েছে, পার্বত্য জেলার উন্নয়নে তা ভূমিকা রাখবে, তিনি আরও বলেন, সরকার পার্বত্য জেলায় উন্নয়নের যেই ধারা অব্যাহত রাখবে। এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য কাজী মুজিবর রহমানসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা।

এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেন, বান্দরবান পার্বত্য জেলার থানছি-আলিকদম সড়ক উদ্বোধনের জন্য আগামী মে মাসের যে কোন দিন বান্দরবান সফরে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এর পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবান পার্বত্য জেলা সফরে আসেন। প্রসঙ্গত, ২ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ বান্দরবান-কেরানীহাট সড়কে দস্তীরহাট হাঙ্গর ব্রিজ নির্মাণ করছে।

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০১৫

১৯/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: