কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সবুজ ঢাকা গড়ার প্রত্যাশায় সাইকেল র‌্যালি আনিসের

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দূষণের নগরী ঢাকা। তাই এবারের সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীরা সবুজ ঢাকা গড়ে তোলার বিষয়ে প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন। তাদের অন্যতম অঙ্গীকারের মধ্যে দূষণমুক্ত নগরী গড়ে তোলার বিষয়টি সর্বাধিক গুরুত্ব পেয়েছে। শুক্রবার ছুটির দিনে সবুজ ঢাকা গড়ে তোলার প্রত্যাশায় সাইকেল র‌্যালি করেছেন আওয়ামী লীগ সমর্থিত উত্তরের মেয়র প্রার্থী আনিসুল হক। নগরবাসীকে দূষণমুক্ত পরিবহন সাইকেল চালাতে উদ্বুদ্ধ করতেই ছিল এই আয়োজন। কালো প্যান্ট আর জাতীয় পতাকা খচিত গেঞ্জি ছিল গায়ে। মাথায় ছিল হেলমেট। মুখভরা হাসি দিয়ে মনজয় করার চেষ্টা করেছেন ভোটারদের। ব্যতিক্রমী এই আয়োজনে নগরবাসীর কাছ থেকে সাড়াও দিলেছে বেশ।

এক প্রতিক্রিয়ায় আনিসুল হক সংবাদকর্মীদের বলেন, সাইকেল চালিয়ে এত ভাল লাগছে যে মনে হচ্ছে মেয়র হলেও নিয়ম করে সাইকেল চালাব। দীর্ঘ প্রায় পাঁচ কিলোমিটার পথ সাইকেলে পারি দেয়ার পর এই প্রার্থীর উচ্ছ্বাস যেন কমছিলই না। বৃহস্পতিবারও তিনি দৌড়ে নজর কেড়েছেন সবার। বয়স ৬০-এর কোটা পেরিয়ে গেলেও দৌড়ে হারিয়ে দিয়েছেন তাঁর সঙ্গে চ্যালেঞ্জ করা একাধিক সংবাদকর্মীকে।

আনিসুল হকের শুক্রবারের প্রচারাভিযানটি ছিল ব্যতিক্রমী। একটি পরিচ্ছন্ন দূষণমুক্ত নগরীর কথা তিনি নির্বাচনী ইশতেহারেই ঘোষণা দিয়েছেন। সেই লক্ষ্যে মেয়র হলে নগরে সাইকেলকে জনপ্রিয় করে তোলাও হবে তার একটি অন্যতম উদ্যোগ। সাইকেলের জন্য যে আলাদা লেনের দাবি দীর্ঘদিনের তাও সম্ভাব্য সড়কগুলোতে নিশ্চিত করা হবে, সে ঘোষণাও দিলেন আনিসুল হক। আনিসুল হক বলেন, এটি কোন নির্বাচনী র‌্যালি নয়, এ র‌্যালি সাইকেলকে জনপ্রিয় করে তুলতেই। তবে যারা সাইকেল চালিয়ে এই নগরীকে দূষণমুক্ত করতে চান, যে তারুণ্যের দল বিডি-সাইকেলিস্ট তাদের দীর্ঘ ক্যাম্পেইন চালিয়ে যাচ্ছে তাদের সঙ্গে আমিও শামিল। মেয়র নির্বাচিত হলে একটি দূষণমুক্ত নগরী করার লক্ষ্যে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: