রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নির্বাচনে অনিয়ন্ত্রিত অর্থের ব্যবহার ভবিষ্যতের জন্য শঙ্কার কারণ

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫
  • ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নির্বাচনে অনিয়ন্ত্রিত অর্থের ব্যবহারে ভবিষ্যতের জন্য শঙ্কা প্রকাশ করেছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এটি নিয়ন্ত্রণ করা না গেলে অদূর ভবিষ্যতে সৎ প্রার্থীরা নির্বাচনে আসতে আগ্রহ হারাবে। শুক্রবার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন। এক প্রশ্নের জবাবে তিনি সেনা মোতায়েন ছাড়াও সিটি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা সম্ভব বলে মন্তব্য করেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত মতবিনিময় সভায় সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বর্তমান সরকারের কর্মকা- ও কর্মপরিকল্পনা তুলে ধরেন। এ সময় তাকে আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচন নিয়েও প্রশ্নের সম্মুখীন হতে হয়। নির্বাচনের সুষ্ঠুতা বিষয়ে তিনি বলেন, এ সরকারের আমলে চট্টগ্রাম থেকে শুরু করে গাজীপুর পর্যন্ত মোট ৯টি সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে সাতটিতেই জয়ী হয়েছে বিএনপি সমর্থিত প্রার্থীরা। বাকি দুটিতে বিজয়ী হয় স্বতন্ত্র প্রার্থী। আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে কোন ধরনের অনিয়ম ও কারচুপি হয়নি। ভবিষ্যতেও হবে না।

সিটি নির্বাচনে সেনা মোতায়েনের জন্য বিএনপির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, অতীতেও সেনা মোতায়েন ছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনে সমস্যা হয়নি। ভবিষ্যতেও সমস্যা হবে না। নির্বাচনে অর্থের ব্যবহার প্রসঙ্গে তিনি বলেন, অনিয়ন্ত্রিত অর্থ ভবিষ্যতের জন্য শঙ্কার সৃষ্টি করে। যদি তা নিয়ন্ত্রণ করা না যায় তাহলে সৎ প্রার্থীরা নির্বাচনে আগ্রহ হারাবেন।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: