মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনার জয়ের ধারায় ফেরার মিশন

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫
  • লা লিগায় আজ মাঠে নামছে দুই মাদ্রিদও

স্পোর্টস রিপোর্টার ॥ স্প্যানিশ লা লিগায় আজ রাতে মাঠে নামছে তিন পরাশক্তি বার্সিলোনা, রিয়াল মাদ্রিদ ও এ্যাটলেটিকো মাদ্রিদ। ঘরের মাঠ ন্যুক্যাম্পে জয়ের ধারায় ফেরার লক্ষ্যে বার্সার প্রতিপক্ষ ভ্যালেন্সিয়া। সান্টিয়াগো বার্নাব্যুতে মালাগার বিরুদ্ধে লড়বে রিয়াল। আর এ্যাওয়ে ম্যাচে স্বাগতিক ডিপোর্টিভো লা করুনার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে আসরের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাটলেটিকো মাদ্রিদ।

লা লিগায় আগের ম্যাচে দুই সুপারস্টার লিওনেল মেসি ও নেইমার গোল করেও দলকে জয় এনে দিতে পারেননি। সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করতে হয় পরাশক্তি বার্সিলোনাকে। গত শনিবার কাতালানদের এই ড্রতে শিরোপা লড়াই দারুণভাবে জমে উঠেছে। কেননা একই দিন এইবারকে হারিয়ে শিরোপা রেসে ভালমতোই টিকে আছে রিয়াল মাদ্রিদ। বর্তমানে ৩১ করে ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সিলোনা। ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল ও ৬৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে এ্যাটলেটিকো। শীর্ষ এই তিন দলের আর বাকি সাত করে ম্যাচ। বার্সার ড্র’র ফলে শিরোপা লড়াইটা আরও উপভোগ্য হয়ে উঠল বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

সেভিয়ার বিরুদ্ধে ম্যাচ শেষে বার্সা কোচ লুইস এনরিকে বলেছিলেন, আমরা ম্যাচটি অনেক ভাল খেলেছি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারিনি। প্রথমার্ধে দল অসাধারণ খেলেছে। প্রতিপক্ষ সুযোগ কাজে লাগাতে পেরেছে। কিন্তু আমরা পারিনি। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে তাই জয় ছাড়া কিছুই ভাবছেন না বার্সা বস। তিনি বলেন, আগের ম্যাচে দুই পয়েন্ট খুইয়েছি। এবার আর সুযোগ হারাতে চাই না। আমরা এগিয়ে আছি। তবে তা যথেষ্ট নয়। ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে জয় পেতেই হবে। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পিএসজিকে হারিয়ে এখন দারুণ চাঙ্গা বার্সা। এটিকেই টনিক হিসেবে নিচ্ছেন এনরিকে। বলেন, আমরা পিএসজির মতো শক্তিশালী দলকে হারিয়েছি। আশা করছি লা লিগায় এটি ভাল করতে অনুপ্রাণিত করবে।

সান্টিয়াগো বার্নাব্যুতে নিজেদের সর্বশেষ ম্যাচে এইবারের বিরুদ্ধে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে রিয়াল। ম্যাচে ২১ মিনিটে গোল পায় রিয়াল। ডি বক্সের অনেক বাইরে থেকে রোনাল্ডো ফ্রিকিকে গোলটি করেন। এই গোলের সুবাদে ফ্রিকিক থেকে লক্ষ্যভেদ করতে না পারার ব্যর্থতা ঘোচান সি আর সেভেন। রিয়ালের হয়ে ৩০০ গোলের ২৪টি এসেছে ফ্রিকিক থেকে। অথচ প্রায় এক বছর ফ্রিকিকে গোল করতে পারছিলেন না পর্তুগীজ তারকা। সর্বশেষ ফ্রিকিকে গোল এসেছিল ২০১৪ সালের ২৯ এপ্রিল। চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে বেয়ার্ন মিউনিখের বিরুদ্ধে। আর লা লিগায় গত বছর ২৬ মার্চ, সেভিয়ার বিরুদ্ধে। এরপর ৫৬ ফ্রিকিক নিয়েছেন রোনাল্ডো, কিন্তু গোল পাননি। অবশেষে এইবারের বিরুদ্ধে ফ্রিকিক থেকে গোলখরা কাটিয়েছেন বর্তমান ফিফা সেরা ফুটবলার। সাফল্যের এই ধারাবাহিকতা মালাগার বিরুদ্ধেও ধরে রাখতে চান রোনাল্ডো।

ম্যাচ প্রসঙ্গে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, এখন ধাক্কা খাওয়া মানেই পিছিয়ে পড়া। আমাদের সতর্ক থেকেই এগিয়ে যেতে হবে। মালাগার বিরুদ্ধে জয় ছাড়া কিছুই ভাবছি না আমরা। আগের ম্যাচে আমরা অনেক সুযোগ নষ্ট করেছি। বড় ম্যাচগুলোতে এ ধারা থেকে বেরিয়ে আসতে হবে।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: