মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শ্রীনিকে আইসিসি থেকে সরিয়ে নিচ্ছে ভারত!

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ নারায়নস্বামী শ্রীনিবাসান কেবল নিয়ন্ত্রক সংস্থা আইসিসির চেয়ারম্যানই নন, বর্তমান বিশ্ব ক্রিকেটের আলোচিত-সমালোচিত মানুষও। একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে এরই মধ্যে দারুণভাবে সমালোচিত তিনি। সেই কারণেই মেয়াদ শেষের আগেই তাকে আইসিসি থেকে সরিয়ে নিতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট প্রশাসন (বিসিসিআই)। খবরের সত্যতা নিশ্চিত করেছেন স্বয়ং বিসিসিআই সেক্রেটারি অনুরাগ ঠাকুর।

‘আগামী সেপ্টেম্বরে আমাদের বার্ষিক সাধারণ সভা। সেখানে পরবর্তী সিদ্ধান্তের বিষয়ে আলোচনা হবে। সভায় জাতীয় দলের জন্য নতুন কোচ বেছে নেয়া ছাড়া এন শ্রীনিবাসন ও আইসিসি থেকে তাকে সরিয়ে নেয়ার বিষয় চূড়ান্ত হবে।’ বলেন ঠাকুর। গত বছর জুলাইয়ে আইসিসির শীর্ষ পদে নির্বাচিত হন শ্রীনিবাসন। সে হিসেবে ২০১৬-এর জুলাইয়ে তার নির্ধারিত দুই বছরের মেয়াদ পূর্ণ হওয়ার কথা। কিন্তু চলতি বছর সেপ্টেম্বরে সরিয়ে নিলে প্রায় দশ মাস আগেই আইসিসি ছাড়তে হবে সমালোচিত প্রধানকে। ২০১৪ সালে বিসিসিআই প্রেসিডেন্ট থাকাকালেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ক্রিকেটে সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল) চেয়রম্যান হয়েছিলন শ্রীনি। অনুরাগ ঠাকুরের বক্তব্য বাস্তবায়ন হলে তামিল ব্রাহ্মণের মসনদ আর বেশিদিন নেই বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

সেপ্টেম্বরের সভায় শ্রীনির পাশাপাশি থাকবে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ ডানকান ফ্লেচারে ভবিষ্যতের বিষয়টিও। কোচ হিসেবে এরই মধ্যে সাবেক তারকা সৌরভ গাঙ্গুলী ও রাহুল দ্রাবিড়ের নাম ঘোরাফেরা করছে। তবে সৌরভের কোচ হওয়ার বিষয়ে একটা বড় বাধা সামনে আসতে পারে। বর্তমানে আইসিএলে (স্থানীয় ফুটবল লীগ) এ্যাটলেটিকো দ্য কলকাতার মালিকানা ছাড়তে হবে তাকে। পরিস্থিতি যা তাতে এ্যাটলেটিকে ছাড়তে প্রস্তুত সৌরভও। ভারতের কোচ হতে মানসিকভাবে তৈরি তিনি। ‘আমি সিএবির যুগ্ম সচিব। সেই সূত্রে বিসিসিআই প্রধান ও সিএবি সভাপতি ডালমিয়ার সঙ্গে আমার প্রতিদিনই দেখা হয়। কথাবার্তা হয়। কোচ হওয়ার বিষয়ে এখনও বিসিসিআইর তরফ থেকে আমাকে কিছু বলা হয়নি। তবে ভারতের দায়িত্ব নেয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত আমি। আমার মনে হয় ভারতের পরবর্তী কোচ হতে আমি এবং রাহুল দ্রাবিড় পুরোপুরি ফিট।’

সৌরভ বিসিসিআই সভাপতি ডালমিয়ার অত্যন্ত প্রিয়ভাজনÑ একথা সবার জানা। স্থানীয় সংবাদ মাধ্যমের মতে এ নিয়ে ইতোমধ্যে এ দুজনের কথা হয়েছে। তবে আগ্রহের কথা জানালেও বিষয়টি সরাসরি স্বীকার করেননি তিনি। কোচ ডানকান ফ্লোচারের মেয়াদ শেষ হওয়ায় আইপিএল শেষেই নতুন কোচ নিয়োগ দেবে ভারত।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: