কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সুয়ারেজের প্রশংসায় নেইমার

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ধারাবাহিক নজরকাড়া পারফর্মেন্স প্রদর্শন করে চলেছেন লুইস সুয়ারেজ। বার্সিলোনার জার্সি গায়ে যেন দুরন্ত, দুর্বার, অপ্রতিরোধ্য উরুগুইয়ান স্ট্রাইকার। ব্রাজিল বিশ্বকাপে কামড় কা-ের বিতর্ক এড়িয়ে নিজেকে দারুণভাবে ফিরিয়ে এনেছেন ইংলিশ ক্লাব লিভারপুলের সাবেক এই খেলোয়াড়। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ফরাসী ক্লাব পিএসজির বিরুদ্ধেও জোড়া গোল করেন তিনি। যে কারণে প্রশংসার স্রোতে ভাসছেন আলোচিত-সমালোচিত এই ফুটবলার। এবার সুয়ারেজের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন বার্সা সতীর্থ নেইমার।

পিএসজির বিরুদ্ধে ম্যাচে নেইমার নিজেও একটি গোল করেন। আগের ম্যাচে লা লিগায়ও গোল করেন ব্রাজিলিয়ান অধিনায়ক। এর মধ্য দিয়ে কয়েকটা ম্যাচে গোল না পাওয়ার সমালোচনার জবাব দেন তিনি। চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে নিজেদের মাঠে পিএসজির বিরুদ্ধে মাঠে নামার আগে নেইমার কথা বলেছেন প্রথম লেগের খেলা নিয়েই। বৃহস্পতিবার সাক্ষাতকারে নেইমার বলেন, আমি একা নই, পুরো দলের অসাধারণ পারফর্মে আমরা এ পর্যন্ত এসেছি। পুরো দল দুর্দান্ত খেলে চলেছে। ব্রাজিলিয়ান অধিনায়ক আরও বলেন, আমি খুব খুশি পিএসজির বিরুদ্ধে গোল করতে পেরে। সুয়ারেজ পুরো ম্যাচে জাদু দেখিয়ে জোড়া গোল করেছেন। আমাদের দলে আছেন বিশ্বসেরা কিছু স্ট্রাইকার। আর ডিফেন্সিভ খেলার জন্য আছেন একাধিক দারুণ ফুটবলার। পুরো ৯০ মিনিট তারা আমাদের সুযোগ সৃষ্টি করে দিতে প্রস্তুত থাকেন। ফিরতি লেগে নিজেদের মাঠে পিএসজির বিরুদ্ধে নেইমাররা মাঠে নামবেন ২১ এপ্রিল। ৩-১ গোলে এগিয়ে থাকা বার্সার হয়ে ওই ম্যাচেও গোল করতে চান নেইমার। তবে এর আগে আজ স্প্যানিশ লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে বার্সিলোনার জয় চান সাবেক সান্টোস তারকা। লা লিগায় বার্সা ছাড়াও আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও এ্যাটলেটিকো মাদ্রিদও। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়ালের প্রতিপক্ষ মালাগা। এ্যাওয়ে ম্যাচে আসরের বর্তমান চ্যাম্পিয়ন এ্যাটলেটিকোর প্রতিপক্ষ ডিপোর্টিভো লা করুনা।

পিএসজির বিরুদ্ধে ম্যাচ শেষে শুধু সুয়ারেজ বা নেইমারের প্রশংসাই করেননি বার্সা কোচ লুইস এনরিকে, জয়ের কৃতিত্ব পুরো দলকেই দেন তিনি। এনরিকে বলেন, সব খেলোয়াড়ের কথাই বলতে চাই। আমরা আক্রমণ ও রক্ষণে দৃষ্টিনন্দন একটি ম্যাচ খেলেছি। তবে সুয়ারেজ সবাইকে ছাড়িয়ে গেছে। ইংল্যান্ডের কিংবদন্তি স্ট্রাইকার গ্যারি লিনেকারও মুগ্ধ সুয়ারেজের পায়ের জাদুতে। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে লিনেকার বলেন, সুয়ারেজকে কুর্নিশ। একদম বিস্ময়কর। একসময় সুয়ারেজের সতীর্থ ছিলেন জ্যাইমি ক্যার‌্যাগার। ইংল্যান্ডের এই সাবেক তারকা সুয়ারেজের সঙ্গে খেলতে পেরেছেন বলে গর্বিত। তিনি বলেন, আমি লুইস সুয়ারেজকে চিনি এবং তার সঙ্গে খেলেছি। আশা করি, একদিন আমি নাতিদের এটা বলতে পারব।

প্রকাশিত : ১৮ এপ্রিল ২০১৫

১৮/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: