কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সরকারের অনুমতি পেলে বুয়েট শিক্ষক জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামল

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫, ১২:৪৭ এ. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ মানবতাবিরোধী অপরাধী জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা হয়েছে। বুয়েটের ড. এমএম রশিদ হলের ছাত্র সায়েম হোসেন বৃহস্পতিবার ঢাকা সিএমএম আদালতে এই মামলা দায়ের করেন।

ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনান আদেশে উল্লেখ করেন, যেহেতু রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করতে সরকারের অনুমোদন প্রয়োজন। তাই সরকারের যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন গ্রহণ করে শাহবাগ থানার ওসিকে মামলা গ্রহণের নির্দেশ দেয়া হলো।

মামলায় বলা হয়, গত ১১ এপ্রিল ফেসবুকে বুয়েটের ‘আড়ি পেতে শোনা’ নামক একটি গ্রুপে বুয়েট শিক্ষার্থী দিপু সরকার ‘কামারুজ্জামানের ফাঁসি কার্যকর’ শিরোনামে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে অধ্যাপক জাহাঙ্গীর আলম মন্তব্য করেন যে, ‘এটা কখনোই হবে না। অপেক্ষা কর ও দেখ। দিন দিন তোমরা সবাই রাজাকারদের চেয়েও খারাপ হবে। অবিচার কখনোই ভালো হয় না।’ এরপর শিক্ষার্থীরা তার প্রতিবাদ করলে তিনি আবার লিখেন, ‘জয় মা কালী, জয় ইন্ডিয়া। জয় মাসেল পাওয়ার, জয় পলেটিক্স।’ তার এসব বক্তব্যকে দ-বিধির ১২৪-এ ধারায় রাষ্ট্রদ্রোহিতা এবং ২৯৫-এ ধারার কোন শ্রেণী বিশেষের ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে আঘাত করার অপরাধ মর্মে মামলায় বলা হয়েছে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫, ১২:৪৭ এ. এম.

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: