রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শাবি ভিসির পদত্যাগ দাবিতে আল্টিমেটাম

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নিয়োগবাণিজ্য, দুর্নীতি, অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ তুলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ আমিনুল হক ভুঁইয়াকে চার দিনের মধ্যে পদত্যাগের জন্য আল্টিমেটাম দেয়া হয়েছে। বুধবার রাত নয়টায় সরকার সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়। সভায় গত রবিবার পদার্থবিজ্ঞান বিভাগ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের ১৭ জন শিক্ষকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগ এনে এর তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়। পাশাপাশি আগামীতে এই ভিসির সঙ্গে শিক্ষকদের কেউই কাজ করতে রাজি নয় বলে অপরাগতা প্রকাশ করা হয়েছে। এদিকে আগামী রবিবার পাঁচটা পর্যন্ত সকল শিক্ষক প্রশাসনিক কাজের কর্মবিরতি পালন করবেন বলেও সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

উপাচার্যের সঙ্গে কেউ কাজ করতে রাজি নয় এই সিদ্ধান্ত শিক্ষক পরিষদের আহ্বায়ক সৈয়দ সামসুল আলম উপাচার্যকে জানাবেন বলে পরিষদে সিদ্ধান্ত নেয়া হয়। রবিবারের মধ্যে ভিসি পদত্যাগ না করলে আগামী সোমবার সকাল নয়টায় বিশ^বিদ্যালয়ের বিভিন্ন দফতরে দায়িত্বে থাকা সকল শিক্ষক উপাচার্যের কার্যালয়ের সামনে গিয়ে পদত্যাগ করবেন।

নারী নির্যাতন প্রতিরোধে কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১৬ এপ্রিল ॥ ফরিদপুরে বাল্যবিয়ে বন্ধ ও নারী নির্যাতন প্রতিরোধ করার লক্ষ্যে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেসরকারী উন্নয়ন সংস্থা ব্র্যাকের মেজনিন কর্মসূচীর আওয়তায় ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রশীদ। বক্তব্য রাখেন খন্দকার শহীদুজ্জামান, কামাল হোসেন, মিতু দেবনাথ প্রমুখ।

সাহিদ হত্যার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মনিরামপুরে স্কুলছাত্র সাজেদুর রহমান সাহিদের হত্যার ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। মেধাবী ছাত্রের এমন নৃশংস হত্যার প্রতিবাদে গোটা এলাকার মানুষ রাজপথে নেমে এসেছে। হত্যাকারীদের বিচারের দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। হাজার হাজার শিক্ষার্থী ও অভিভাবক এ মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে হত্যাকারীদের শনাক্ত ও বিচারের দাবি জানান। নিহত সাহিদ মনিরামপুর উপজেলার পাঁচাকড়ি গ্রামের সাইফুর রহমানের ছেলে ও নেহালপুর এডাস আইডিয়াল স্কুলের পঞ্চম শ্রেণীর ছাত্র।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: