মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আত্মসমর্পণের পর কারাগারে রাজশাহীর বিএনপি নেতা চাঁদ

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর হত্যা ও নাশকতাসহ একাধিক মামলার আসামি চারঘাট উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ আদালতে আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে তিনি আদালতে আত্মসমর্পণের পর জামিনের আবেদন করলে আদালতের বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের আইনজীবী জহুরুল ইসলাম জানান, চারঘাট উপজেলা চেয়ারম্যান ও চারঘাট উপজেলা বিএনপির সভাপতি চাঁদের বিরুদ্ধে হত্যা, নাশকতা ও সরকারী কাজে বাধা দেয়ার ঘটনায় ১৭টি মামলা রয়েছে। এরমধ্যে পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজারে ৫ জানুয়ারি বিএনপি-পুলিশ ও আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষে একজন নিহত হওয়ার ঘটনায় পুলিশের দায়ের করা দুটি মামলায় এবং গত বছরে শলুয়া ডিগ্রি কলেজে অগ্নিসংযোগের ঘটনায় চারঘাট মডেল থানায় দায়ের করা মামলায় বৃহস্পতিবার দুপুরে রাজশাহীর আদালতে আত্মসমর্পণ করেন তিনি।

কালকিনিতে প্রবাসীর বাড়িতে ডাকাতি, মালামাল লুট

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৬ এপ্রিল ॥ কালকিনি উপজেলা রমজানপুর এলাকার ডিগ্রিরচর গ্রামে সৌদি প্রবাসী বারেক বরকান্তসের বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ঘরের গেইট ভেঙে প্রবেশ করে সবাইকে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে স্টিলের আলমারী ভেঙে নগদ ৩ লাখ টাকা, ৮ ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল সেটসহ ৭ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়ে। গত বুধবার রাতে এ ঘটনা ঘটে এবং এ সময় বাধা দিলে ডাকাতরা তার মেয়ে আয়শা বেগম (১৯)কে পিটিয়ে গুরুতর আহত করে।

বরিশালে ত্রিশ লাখ চিংড়ি রেণু জব্দ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মেহেন্দিগঞ্জ উপজেলার রামদাসপুর এলাকা থেকে ৩০ লাখ চিংড়ির রেণু এবং একটি নৌকা জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। বুধবার রাত দেড়টার দিকে পাচারকারীরা ড্রাম ভর্তি করে চিংড়ি রেণু নিয়ে যাওয়ার সময় তা জব্দ করা হয়।

কোস্টগার্ডের বরিশাল স্টেশনের গোয়েন্দা শাখার সদস্য আব্দুস সাত্তার জানান, কালীগঞ্জ স্টেশনের কন্টিজেন কমান্ডার এম. জাহিদের নেতৃত্বে অভিযান চালিয়ে কোস্টগার্ডের সদস্যরা ৩০ লাখ চিংড়ি রেণু ও একটি নৌকা জব্দ করে। তবে কাউকে আটক করা যায়নি। জব্দকৃত চিংড়ির রেণু বৃহস্পতিবার সকালে নদীতে অবমুক্ত করা হয়েছে।

ঘুড়ি উৎসব

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ আবহমান গ্রাম বাংলার অতীত ঐতিহ্যকে ধারণ করে কুড়িগ্রামের ধরলা নদীর তীরে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়েছে। উৎসবে বিভিন্ন বয়সের প্রতিযোগীরা অংশ নেয়। বৃহস্পতিবার সকালে ধরলা ব্রিজের পূর্ব প্রান্তে বাংলা বর্ষবরণ উপলক্ষে এ ঘুড়ি উৎসবের আয়োজন করে সাংস্কৃতিক সংগঠন প্রচ্ছদ কুড়িগ্রাম। প্রতিযোগিতায় অংশ নেয়া ৩৫ জন প্রতিযোগীর মধ্যে প্রথম স্থান অধিকার করে এনামুল হক, দ্বিতীয় স্থান শিখন এবং তৃতীয় স্থান অধিকার করে জাহাঙ্গীর আলম। ঘুড়ি প্রতিযোগিতা পরিচালনা করেন বিপ্লব তরফদার।

মাদকবিরোধী পথসভা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ‘নেশা নয়, স্বাস্থ্যই হোক জীবনের নতুন প্রত্যাশা।’ এ সেøাগানে গোদাগাড়িতে অনুষ্ঠিত হলো মাদকবিরোধী র‌্যালি ও পথসভা। বৃহস্পতিবার সকালে উপজেলার রাজাবাড়িহাট এলাকায় জনসচেতনতামূলক এ র‌্যালি ও পথসভার আয়োজন করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজশাহী উপ-অঞ্চলীয় কার্যালয়। সকাল ৯ টায় রাজাবাড়িহাট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হওয়া ওই র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার খালিদ হোসেন। কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকার জনসাধারণের অংশগ্রহণে র‌্যালিটি রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের বিজয়নগর পর্যন্ত প্রদক্ষিণ করে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: