কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্পেন বাংলাদেশে আরও বিনিয়োগ করতে পারে ॥ আশা প্রধানমন্ত্রীর

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাত

বিডিনিউজ ॥ জাহাজ তৈরি, বিদ্যুত-জ্বালানি, তথ্যপ্রযুক্তি, টেলিযোগাযোগ ও অবকাঠামো খাতে স্পেনের বিনিয়োগের বিষয়ে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্পেনের বিদায়ী রাষ্ট্রদূত লুইস তেয়াদা সাঁকো বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে এসব খাতে ইউরোপের দেশটির বিনিয়োগ প্রত্যাশা করেন তিনি। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের জানান।

তিনি বলেন, ‘শিপ বিল্ডিং, আইসিটি, টেলিকমিউনিকেশন, পাওয়ার এ্যান্ড এনার্জি ও অবকাঠামো খাতে স্পেনের বিনিয়োগের আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী।’ বাংলাদেশে অবস্থানকালে দায়িত্ব পালনের সময় সরকারের সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান স্পেনের বিদায়ী রাষ্ট্রদূত।

দেশে বইছে মৃদু তাপপ্রবাহ

স্টাফ রিপোর্টার ॥ দেশে বয়ে যাচ্ছে মৃদু তাপপ্রবাহ। তবে আগামী পাঁচ দিনের মধ্যে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে। সারাদেশে অনুভূত হচ্ছে তীব্র গরম। ব্যাহত হচ্ছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। ছড়িয়ে পড়ছে পানিবাহিত রোগ। তাপমাত্রা বৃদ্ধি থাকায় অবস্থায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রার পার্থক্য হ্রাস পাওয়ায় রাজধানীতে তীব্র গরম অনুভূত হচ্ছে। এমন কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা। আজ শুক্রবারও বয়ে যেতে পারে তাপপ্রবাহ। চলতি মাসে সৃষ্টি হতে পারে একটি ঘূর্ণিঝড় এবং দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রী সেলসিয়াস অতিক্রম করতে পারে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: