মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

১৩ অতিরিক্ত সচিব ও ১৪ যুগ্ম-সচিবের দফতর বদল

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ খাদ্য, দুর্যোগ, সমাজসেবা অধিদফতর ও রফতানি উন্নয়ন ব্যুরোতে নতুন মহাপরিচালক নিয়োগ দিয়েছে সরকার। এছাড়া বাংলাদেশ তাঁত বোর্ড ও পাট কর্পোরেশনে নতুন চেয়ারম্যানসহ ১৩ অতিরিক্ত সচিব এবং ১৪ যুগ্ম-সচিবের দফতর বদল করে বৃহস্পতিবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

খাদ্য অধিদফতরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে সরকারী যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার মো. রিয়াজ আহমেদকে। সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক মো. সাইদুর রহমানকে ওএসডি করে সেখানে দায়িত্ব দেয়া হয়েছে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক গাজী মোহাম্মদ নূরুল কবিরকে।

অতিরিক্ত সচিব এ এফ এম মঞ্জুর কাদীরকে রফতানি উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং অতিরিক্ত সচিব মুন্সী শাহাবুদ্দিন আহমেদকে সরকারী যানবাহন অধিদফতরের পরিবহন কমিশনার করা হয়েছে। অতিরিক্ত সচিব অরুণা বিশ্বাসকে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক এবং অতিরিক্ত সচিব মো. আমজাদ হোসেন খানকে জাতীয় মানবাধিকার কমিশনের সচিব করেছে সরকার। এছাড়া অতিরিক্ত সচিব সদরউদ্দিন আহমেদকে তথ্য কমিশনের সচিব করে তথ্য কমিশনের সচিব মো. ফরহাদ হোসেনকে বাংলাদেশ পাট কর্পোরেশনের চেয়ারম্যান করা হয়েছে।

অতিরিক্ত সচিব শেখ মুজিবুর রহমানকে জন্ম ও মৃত্যু নিবন্ধন প্রকল্প (ফেইজ-৩) প্রকল্পের প্রকল্প পরিচালক এবং অতিরিক্ত সচিব মো. এরশাদ হোসেনকে বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে। এছাড়া অতিরিক্ত সচিব মানবেন্দ্র ভৌমিককে খাদ্য মন্ত্রণালয়ে পদায়ন করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আলাদা আদেশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালামের চুক্তির মেয়াদ এ বছরের ২৩ এপ্রিল থেকে দুই বছরের জন্য বাড়িয়েছে সরকার। ২০০৯ সালের ২৩ এপ্রিল চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসাবে চুক্তিতে নিয়োগ পান ছালাম। এরপর আরও তিন দফায় তার চুক্তির মেয়াদ বাড়ে। এনিয়ে চতুর্থ দফায় ছালামের চুক্তির মেয়াদ বাড়ল। ছালাম এবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মেয়র প্রার্থী হতে চেয়েছিলেন। তবে দল থেকে সমর্থন না পাওয়ার পর আর এগোননি।

১৪ যুগ্ম-সচিবের দফতর বদল ॥ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সংযুক্ত যুগ্ম-সচিব শফিকুজ্জামানকে পরিকল্পনা বিভাগে সংযুক্ত এবং যুগ্ম-সচিব ইফফাত আরা মাহমুদকে স্থানীয় সরকার বিভাগে বদলি করা হয়েছে। বিমান মন্ত্রণালয়ে সংযুক্ত যুগ্ম-সচিব আসমা তামকীনকে স্থানীয় সরকার বিভাগে, জাকিয়া সুলতানাকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এবং নৌ মন্ত্রণালয়ের সংযুক্ত যুগ্ম-সচিব খাজা আবদুল হান্নানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। নির্মল বায়ু ও টেকসই পরিবেশ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ নাসির উদ্দীনকে ওএসডি এবং যুগ্ম-সচিব মো. ওয়াসিম জব্বারকে বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের মহাপরিচালক করা হয়েছে। গাজী মো. রেজাউল করিমকে এনজিও বিষয়ক ব্যুরোর পরিচালক, সাকিউন নাহার বেগমকে বাংলাদেশ সরকারী কর্ম কমিশন যুগ্ম-সচিব, পিয়ার মোহাম্মদকে বাংলাদেশ টেলিভিশনের পরিচালক করা হয়েছে। মো. আবদুর রউফকে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের পরিচালক (অর্থ), মো. সহিদুল হক ভূইয়াকে পর্যটন কর্পোরেশনের পরিচালক এবং স্থানীয় সরকার বিভাগের যুগ্ম-সচিব ডেভিড পল খন্দকার স্বপনকে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক করা হয়েছে। জাতীয় মানবাধিকার কমিশনের সচিব মো. আব্দুস ছালামকে বাংলাদেশ টেক্সটাইল মিলস কর্পোরেশনের পরিচালক হিসেবে বদলি করা আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: