কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পলাতক ইঞ্জিনিয়ার জব্বারের বিরুদ্ধে রেড এ্যালার্ট

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫
  • যুদ্ধাপরাধী বিচার

স্টাফ রিপোর্টার ॥ একাত্তরের মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আমৃত্যু কারাদ-প্রাপ্ত পলাতক আসামি জাতীয় পার্টির সাবেক এমপি ইঞ্জিনিয়ার আব্দুল জব্বারের বিরুদ্ধে রেড এ্যালার্ট জারি করেছে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোল। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত ডেপুটি রেজিস্ট্রার আফতাবুজ্জামান জনকণ্ঠকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার ট্রাইব্যুনালের রেজিস্ট্রার দফতরকে পুলিশ সদর দফতর থেকে একটি চিঠির মাধ্যমে রেড এ্যালার্ট জারির কথা জানানো হয়। ১০ এপ্রিল এই রেড অ্যালার্ট জারি করে ইন্টারপোল। মানবতাবিরোধী অপরাধী জব্বার যুক্তরাষ্ট্রে থাকতে পারেন বলে রেড এ্যালার্টে জানানো হয়।

উল্লেখ্য ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ পিরোজপুরের রাজাকার কমান্ডার জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আব্দুল জব্বারের আমৃত্যু কারাদ- প্রদান করে ট্রাইব্যুনাল। আসামি জব্বারের বিরুদ্ধে প্রসিকিউশন পক্ষ। রায়ে আনা অভিযোগের মধ্যে এক, দুই, তিন এবং পাঁচে মৃত্যুদ- ও চার নম্বর অভিযোগে ২০ বছরের কারাদ- এবং ১০ লাখ টাকা জরিমানা করেছেন রায়ে। অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। অভিযোগ মৃত্যুদ-যোগ্য হলেও বয়সের বিবেচনায় তাকে এই দ- দেয়া হয়েছে।

প্রকাশিত : ১৭ এপ্রিল ২০১৫

১৭/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: