কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নতুনরূপে ইমরান হাশমি

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫
  • নিবিড় লতিফুল বারী

ভাটদের গল্প মানেই ইমরান হাশমি। খুব বেশি বাজেট হবে না কিন্তু থাকবে অসাধারণ এক গল্প আর সেই সঙ্গে মন মাতানো গান। ফলাফল, ছবি সুপার হিট। আর এই থিওরি কে অনুসরণ করেই আসছে ১৭ এপ্রিল বলিউডে মুক্তি পাচ্ছে ইমরান হাশমি অভিনীত নতুন ছবি ‘মি. এক্স’। টুডি, থ্রিডি দুই ভার্সনেই মুক্তি প্রতীক্ষিত এ ছবির অসাধারণত্ব হলো হাশমি এখানে অভিনয় করছেন একজন অদৃশ্য মানব হিসেবে কিনি কিনা তার উপর দিয়ে ঘটে যাওয়া সকল অন্যায়ের প্রতিশোধের নেশায় উন্মত্ত এক ব্যক্তি।

সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার এই ছবি এরই মধ্যে সেন্সর বোর্ড থেকে ইউ/এ সার্টিফিকেট পেয়েছে যার অর্থ এই ছবি অভিভাবক ও সন্তান একসঙ্গে দেখতে পারবেন। সুতরাং ইমরান হাশমি জানাচ্ছেন এটিই তার প্রথম পারিবারিক ছবি। শোনা যাক তার নিজের মুখেইÑ ‘আমার হালকা লাগছে এবং আমি অসম্ভব কৃতজ্ঞ পরিচালক বিক্রম ভাটের প্রতি এ জন্য যে এই ছবিটি ইউ/এ সার্টিফিকেটে পেয়েছে এবং এই ছবি আমি আমার সন্তানসহ দেখতে চাই কারণ এমন সুযোগ সচরাচর আমার আগের ছবিগুলোতে ছিল না।’ আর থাকবেই বা কেন, ইমরান হাশমি মানেই তো তার ছবিতে থাকবে রগরগে চুম্বন দৃশ্য। ফলে তার তো তকমাই জুটে গেছে ‘সিরিয়াল কিসার’। তবে ব্যক্তিগত জীবনের সঙ্গে প্রফেশনাল জীবনের কোন সংঘাত না হলেও হাশমি কফি উইথ করনের একটি পর্বে জানিয়েছেন মার্ডার এর ইমোশনাল সিকোয়েন্স স্ত্রী পারভিন সাহানির সঙ্গে দেখা শেষে নিজের হাতে অনেকগুলো আঁচর আবিষ্কার করেন। এরপর থেকে স্ত্রীর সঙ্গে সিনেমা দেখে বাদ দিয়েছেন তিনি। তবে তার অভিনয় নিয়ে আপত্তি নেই পারভিনের এ কথাও জানালেন কপটেই। তবে এ ছবির ব্যাপারে হাশমির প্রত্যাশা ব্যাপক। তার মতে দর্শক রোলার কোস্টারের ভ্রমণের উত্তেজনা বোধ করবে এর ক্লাইম্যাক্স দৃশ্যগুলোতে।

বিক্রম ভাট রাজ থ্রিডির ব্যবসায়িক সাফল্যের পর নতুন ছবির জন্য এবার বেছে নিলেন ইমরান হাশমিকে। অবশ্য সমালোচনা উঠেছে যে এটি ‘মি. ইন্ডিয়া’র নকল কিনা। তবে প্রযোজক মহেশ ভাট উড়িয়ে দিয়েছেন সে সম্ভাবনা। তবে তিনি বলছেন, যদি এই ছবির নেপথ্যে অনুপ্রেরণা থেকেই থাকে তা হলো ১৯৫৭ সালে তার বাবা নানাভাই ভাটের নির্মিত ‘মি এক্স’ থেকেই এসেছে যে ছবির শূটিং চলাকালে কিশোর মহেশ ভাটের সুযোগ হতো স্পটে থাকার। ওদিকে হাশমি উড়িয়ে দিয়েছেন হলিউডি ফিল্ম ‘হলো ম্যান’ অনুকরণের অভিযোগ। তার মতে এটি সম্পূর্ণ ভারতীয় প্রেক্ষাপটে নির্মিত যেখানে দর্শক নতুন অনেক কিছু পাবেন। কেমন ব্যস্ততা আগামী ছবিগুলো নিয়ে? হাশমি জানাচ্ছেন মাত্র বিদ্যা বালনের বিপরীতে ‘হামারি আধুরি কাহানি’র শূটিং শেষ হলো যা কিনা অনুপ্রাণিত হয়েছে মহেশ ভাটের জীবনী থেকে। আর এ থেকেই ভাটদের সঙ্গে হাশমির সম্পর্কের গুরুত্ব অনুধাবণ করা যায়। ছবির প্রথম দিকে হাশমির সঙ্গে অভিনেত্রী আমায়রা দস্তুর পানির নিচে চুম্বন দৃশ্য রয়েছে। আর এ ব্যাপারে আমায়রা জানাচ্ছেন, পানির নিচে আমার সঙ্গে অক্সিজেন মাস্ক ছিল না এবং একপর্যায়ে দম আটকে যাচ্ছিল। এছাড়া হিরোর সঙ্গে দৃশ্যগুলো আমাকে দুবার শূট করতে হয়েছেÑ একবার দৃশ্যমান হিরোর সঙ্গে, একবার অদৃশ্য হিরোর সঙ্গে। সব মিলিয়ে এক অসাধারণ অভিজ্ঞতা।

ক্যারিয়ারে প্রথম সায়েন্স-ফিকশন মুভি। সুতরাং ‘মি. এক্স’-এ ইমরান হাশমির উপস্থিতি কেমন হবে তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ ছিল না দর্শকদের। অবশ্য ট্রেলার মুক্তি পাওয়ার পর সে আশা খানিকটা মিটেছে তাদের। পুরোটা মিটবে সিনেমা হলের বড় পর্দায়। ফক্স স্টার স্টুডিও ও মহেশ ভাটের বিশেষ ফিল্মস প্রযোজিত এ মুভিটির বেশ কিছু অংশের শূটিং করা হয়েছে দক্ষিণ আফ্রিকায়। অবশ্য হাশমির ছেলের অসুস্থতার জন্য পরে শূটিং মুম্বাই তে শিফট করা হয়। তবে হাশমির জন্য কিন্তু দক্ষিণ আফ্রিকা বেশ সৌভাগ্যের প্রতীক। কারণ তার ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য ‘জান্নাত’-এর শূটিং হয়েছিল এই দক্ষিণ আফ্রিকাতেই। এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন অঙ্কিত তিওয়ারি। ইমরানের সঙ্গে মুভিটিতে আছেন আমায়রা দস্তুর ও অরুণোদয় সিং।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: