কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ জামালের আয়েশি জয় সকারের বিরুদ্ধে

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম ম্যাচে সহজ জয়ে শুভসূচনা। দ্বিতীয় ম্যাচে ঘাম ঝরানো জয়। তবে তৃতীয় ম্যাচে আবার সাবলীলভাবে জয় কুড়িয়ে নিয়েছে জামাল ধানম-ি ক্লাব লিমিটেড। গত লীগের চ্যাম্পিয়ন জামাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বুধবার অনুষ্ঠিত ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ নিজেদের তৃতীয় ম্যাচে ২-০ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে। বিজয়ী দল প্রথমার্ধেই এগিয়ে ছিল ২-০ গোলে। জামালের পক্ষে গোল দুটি করেন দুই বিদেশী ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমে এবং এমেকা ডার্লিংটন। চলমান লীগে প্রথম ম্যাচে জামাল ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের রানার্সআপ ফরাশগঞ্জকে। রহমতগঞ্জকে দ্বিতীয় ম্যাচে হারায় ২-১ গোলে। আর ফেনী সকার প্রথম ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে ২-১ এবং দ্বিতীয় ম্যাচে ঢাকা আবাহনীর কাছে হেরেছিল ৪-০ গোলে। বুধবার নিজেদের তৃতীয় জয়ে জামাল ফের ঢাকা মোহামেডানকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি দখল করে নেয়। ৩ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। টানা তিন ম্যাচেই হেরে শূন্য পয়েন্ট নিয়ে ১১ দলের মধ্যে তলানিতে আছে সকার।

অনেকদিন পর জামাল খেলেছে জামালের মতোই। স্টেডিয়ামে খেলা দেখতে আসা দর্শকদের এমনটাই অভিমত। যদিও দ্বিতীয়ার্ধে তারা কোন গোল করতে পারেনি, কিন্তু তাদের সাবলীল খেলা নজর কেড়েছে সবার। ফেনী সকারও চেষ্টা করেছে। তবে তাদের ভাগ্য সহায় ছিল না। তাই কোন গোল করতে পারেনি স্বাধীনতা কাপের রানার্সআপ এই দলটি। হারলেও ম্যাচের ২৩ মিনিট পর্যন্ত তারা কোন গোল করতে দেয়নি ফেবারিট জামালকে।

যদিও ১০ মিনিটেই এগিয়ে যেতে পারত জামাল। কিন্তু হাইতিয়ান ফরোয়ার্ড ওয়েডসন এ্যানসেলমের শট ডান পোস্টে লেগে ফেরত এলে আক্ষেপ করতে হয় ‘বেঙ্গল ইয়োলো’ খ্যাত শেখ জামাল শিবিরকে। এরপর ১৩ মিনিট মাঠ নিজেদের নিয়ন্ত্রণে রেখেছিল ফেনী সকার ক্লাব। কিন্তু ২৪ মিনিটে তাদের রক্ষণদুর্গ ভুল করে বসলে গোল পেয়ে যায় শেখ জামাল। সতীর্থ গাম্বিয়ান মিডফিল্ডার ল্যান্ডিং ডার্বোয়ের ক্রস পেয়ে তা থেকে কোনাকুনি চমৎকার হেডে সকারের জালে বল পাঠিয়ে উল্লাসে মেতে ওঠেন গত লীগের সর্বাধিক (২৬) গোলদাতা ওয়েডসন (১-০)। চার মিনিট পরই আবারও গোল। না, সকার ক্লাব সমতায় ফেরেনি। বরং ব্যবধান দ্বিগুণ করে জামালই। এবারও গোলের রূপকার সেই ল্যান্ডিং ডার্বোয়ে। নাইজিরিয়ান ফরোওয়ার্ড হেডে বিপক্ষের জালে বল পাঠান এমেকা ডার্লিংটন (২-০)। দ্বিতীয়ার্ধে ফেনী সকারের মজবুত ডিফেন্স এবং জামালের উপর্যুপরি গোলমিসে আর ব্যবধান বাড়েনি। পূর্ণ তিন পয়েন্ট ও পয়েন্ট টেবিলের এক নম্বর দল হিসেবে মাঠ ছাড়ে কোচ মারুফুল হকের শিষ্যরা।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: