কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকাবাসীর প্রতি মাহীর খোলা চিঠি

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ নগরবাসীর প্রতি খোলা চিঠি দিয়েছেন বিকল্পধারা সমর্থিত ঢাকা উত্তরের মেয়র প্রার্থী মাহী বদরুদ্দোজা চৌধুরী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বুধবার চিঠিটি প্রকাশ করা হয়। ‘ঈগল’ প্রতীক পাওয়া এই প্রার্থী এখনও বিএনপির সমর্থন আদায়ের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যদিও বিএনপির পক্ষ থেকে তাবিথ আওয়ালকে দলের প্রার্থী হিসেবে সমর্থন দেয়া হয়েছে। পহেলা বৈশাখের দিন মাহী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গেও তাঁর বাসায় সাক্ষাত করেছেন। গিয়েছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বাসা প্রেসিডেন্ট পার্কেও। যদিও তাঁর সঙ্গে দেখা হয়নি মাহীর।

সৎ রাজনীতিবিদ দাবি করে নিজের স্বাক্ষর করা খোলা চিঠিতে মাহী বলেন, ‘প্রিয় ঢাকাবাসী, আমার সালাম নিবেন। আমি মাহী বি চৌধুরী ঢাকা সিটিতে আপনাদের মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছি। ২০০১ সাল থেকে দুইবার সংসদ সদস্য হয়ে গত ১৫ বছর আমি রাজনীতিতে সক্রিয় আছি। আমার বাবা বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি ডাঃ বি চৌধুরী গত ৩৮ বছর ধরে আপনাদের অত্যন্ত কাছের মানুষ এবং সৎ পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে কাজ করে যাচ্ছেন। খোলা চিঠিতে আরও বলেন, ‘আমার দাদা মরহুম কফিলউদ্দিন চৌধুরী ৩০ বছর রাজনীতি করছেন। ১৯৫৪ সালে যুক্তফ্রন্টের সিনিয়র মন্ত্রী হয়েছেন তিনি। একাধিকবার সংসদ সদস্য হয়েছেন বিক্রমপুর থেকে। আপনাদের সকলের দোয়ায় আর আল্লাহর রহমতে প্রজন্মের একজন প্রতিনিধি হিসেবে আমি গর্ব করে বলতে পারি, এই ৮৩ বছরের রাজনৈতিক ইতিহাসে আমার অথবা আমার পরিবারের কারও নামে মামলাতো নয়ই, কখনও কোনদিন দুর্নীতি বা সন্ত্রাসের একটি অভিযোগও উচ্চারিত হয়নি। আমি ক্ষমতা নয়, রাজনীতি করি জনগণের দায়িত্ব পালনের জন্য। তৃণমূলের মানুষের সঙ্গে এদেশের ধূলো, মাটি মেখে, সৎ ও দেশপ্রেমের পরিচ্ছন্ন রাজনীতির শিক্ষা নিয়ে আমি বড় হয়েছি।’

সাধারণ মানুষের নাড়ির শব্দ শোনার চেষ্টা করছি একথা উল্লেখ করে খোলা চিঠিতে মাহী আরও বলেন, ‘আর শুধুমাত্র অহিংস শান্তিপূর্ণ রাজনীতির চর্চা করছি। আজকে আমি আপনাদের সামনে হাজির হয়েছি প্রজন্মের স্বপ্নপূরণে একটা নিরাপদ চলমান ও আলোকিত ঢাকা গড়ে তুলতে। চারদিকে যখন শুধু অর্থ আর বিত্তের বিনিময়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা তখন আমি এসেছি আপনাদের সামনে সাধারণ সব মানুষের প্রত্যাশা নিয়ে, প্রজন্মের স্বপ্ন নিয়ে এবং সততা আর পরিচ্ছন্ন রাজনীতির ঐতিহ্য আর অভিজ্ঞতা নিয়ে- আমাদের শহর ঢাকার দায়িত্ব গ্রহণ করতে। আমার মার্কা ‘ঈগল’। যে ঈগল উড়ে যাবে সমস্ত ঝড়ের ওপর দিয়ে একটা নতুন ভোরের আকাশে। আপনার সমর্থন ও দোয়া প্রার্থনা করছি’।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: