কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আধুনিক নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি চার মেয়রপ্রার্থীর

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫
  • ইশতেহার ঘোষণা

স্টাফ রিপোর্টার ॥ দূষণমুক্ত, আধুনিক ও তিলোত্তমা নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করলেন ঢাকার দুই সিটি কর্পোরেশনের চার মেয়রপ্রার্থী। বুধবার পৃথক পৃথক সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে ইশতেহার তুলে ধরেন প্রার্থীরা। এদিকে আজ বৃহস্পতিবার উত্তরে বিএনপি সমর্থিত প্রার্থী তাবিথ আওয়াল, বিকল্পধারার মাহী বি চৌধুরী, দক্ষিণে জাপার সাইফুদ্দিন মিলনসহ কয়েক মেয়র প্রার্থীর ইশতেহার ঘোষণা করার কথা রয়েছে।

যানজট মুক্ত তিলোত্তমা ঢাকা’ গড়তে চান বাবুল ॥ ‘যানজট মুক্ত তিলোত্তমা ঢাকা’ গড়ার অঙ্গীকার করে ১৮ দফার ইশতেহার ঘোষণা করেছেন জাতীয় পার্টি সমর্থিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রপ্রার্থী বাহাউদ্দিন আহম্মেদ বাবুল। পাশাপাশি তিনি নির্বাচনের দিন সেনা মোতায়েন করারও দাবি জানান। রাজধানীর ইমানুয়েল কনভেনশন সেন্টারে এ ইশতেহার ঘোষণা করেন চরকা প্রতীক নিয়ে নির্বাচনে দাঁড়ানো বাবুল। এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সংসদ সদস্য এমএ হান্নান, কেন্দ্রীয় নেতা এমএ মান্নান, সুনীল শুভ রায়, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরু প্রমুখ।

জাতীয় পার্টি সমর্থিত মেয়রপ্রার্থী বাহাউদ্দিন বাবুলের অঙ্গীকারগুলোর মধ্যে অন্যতম হচ্ছে, রাজধানী ঢাকাকে যানজট মুক্ত রাখা, ঢাকাবাসীর জন্য নিরবচ্ছিন্ন গ্যাস, বিদ্যুত ও পানি সরবরাহ নিশ্চিত করা, ঢাকাকে মশা ও মাছি মুক্ত রাখা, আইল্যান্ডসমূহে বৃক্ষ রোপণের মাধ্যমে সবুজ ঢাকা গড়া, সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত করা, জলাবদ্ধতা নিরসনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ, ফুটপাথ পথচারীদের চলাচলের উপযোগী করা, তুরাগ নদী দূষণমুক্ত করা, গণপরিবহন ব্যবস্থা উন্নত ও আরামদায়ক করা, নতুন খাত বের করে আয় বৃদ্ধি করা, ভাড়াটিয়াদের স্বার্থ সংরক্ষণ করা, ভবঘুরে পুনবার্সন ব্যবস্থা গ্রহণ করে রাজধানীকে ভিক্ষুকমুক্ত রাখা, ব্যস্ততম রাস্তাসমূহের ওপর দিয়ে ফ্লাইওভার নির্মাণের উদ্যোগ, রাজধানী ঢাকাকে সকল সময়ের জন্য হরতাল-অবরোধের মতো ধ্বংসাত্মক রাজনীতি থেকে মুক্ত রাখার জন্য জনমত গঠন করে আইন প্রণয়নের উদ্যোগ গ্রহণ, রাজনৈতিক সভা-সমাবেশের জন্য সুনির্দিষ্ট মাঠ ও জায়গা নির্ধারণ করা প্রভৃতি।

বুড়িগঙ্গাকে পর্যটন কেন্দ্র ও ডিজিটাল ঢাকা গড়তে চান শহীদুল ইসলাম ॥ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের মাধ্যমে আধুনিক, ডিজিটাল ও সবুজ ঢাকা গড়ে তুলতে চান জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সমর্থিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী শহীদুল ইসলাম। বুধবার জাতীয় প্রেসক্লাবে তিনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

তিলোত্তমা নগরী গড়তে চান মশিউর রহমান ॥ তিলোত্তমা নগরী গড়ে তুলতে ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী মশিউর রহমান। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে ইশতেহার তুলে ধরেন চিতা বাঘ প্রতীক পাওয়া এই মেয়রপ্রার্থী। তিনি বলেন, নির্বাচিত হলে যানজট নিরসন, ফরমালিনমুক্ত বাজার, প্রতি ওয়ার্ডে মিনি হাসপাতাল, শিক্ষার মান উন্নয়ন, বিনোদনের ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ, পৌরকর হ্রাস করা, উন্নতমানের রাস্তাঘাট নির্মাণ করা প্রভৃতি। এছাড়াও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সমর্থিত মেয়রপ্রার্থী বজলুর রশীদ ফিরোজ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: