মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইউনিয়ন ইন্স্যুরেন্সকে ৫ লাখ টাকা জরিমানা

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বীমা আইন লঙ্ঘনের অভিযোগে ইউনিয়ন ইন্স্যুরেন্সকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। কোম্পানির চুক্তি ভঙ্গ ও অনুমোদন না নিয়ে পাঁচ বছর মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করায় এ জরিমানা করা হয়। সম্প্রতি আইডিআরএ কার্যালয়ে এ বিষয়ে এক শুনানি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংস্থার চেয়ারম্যান এম শেফাক আহমেদ।

সূত্রে জানা যায়, ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা সৈয়দ আতাউর রহমান কোম্পানির চুক্তিপত্র ও তৎকালীন বিলুপ্ত বীমা অধিদফতরের অনুমোদন মোতাবেক গত পাঁচ বছর মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। কোম্পানির পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত সৈয়দ আতাউর রহমানের পরিবর্তে শেখ আব্দুর রফিক কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করবেন। ২০১৩ সালের ১৬ জুন কোম্পানির চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন পল্টু স্বাক্ষরিত এ বিষয়ক চিঠি ইস্যু করা হয়। এ হিসাবে প্রায় দুই বছর ধরে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তার পদটি শূন্য, যা বীমা আইন-২০১০ এর ধারা ৮০(৪) এবং ‘বীমা কোম্পানি (মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগ ও অপসারণ) প্রবিধানমালা-২০১২’-এর পরিপন্থী। মুখ্য নির্বাহী কর্মকর্তা নিয়োগের বিষয়ে তাগাদা দেয়া সত্ত্বেও কোম্পানির পরিচালনা পর্ষদ কোন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেনি এবং কোন জবাবও কর্তৃপক্ষকে জানানো হয়নি।

সম্প্রতি আইডিআরএর কার্যালয়ে এক শুনানিতে উল্লিখিত বিষয়গুলো পর্যালোচনা করে ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। শুনানিতে কর্তৃপক্ষের সদস্য মোঃ কুদ্দুস খান, জুবের আহমেদ খান, সুলতান-উল-আবেদীন মোল্লা এবং মোঃ মুরশিদ আলম উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: