মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হবিগঞ্জে জমি নিয়ে সংঘর্ষ, ব্যবসায়ী নিহত আহত ১৫০

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৫এপ্রিল ॥ সম্পত্তি সংক্রান্ত বিরোধ নিয়ে মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের লাখাইয়ের পল্লী বামৈ-কাটিয়ারা বাজারে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ এবং পুলিশের গুলি বর্ষণের ঘটনায় তাহির মিয়া (৪৫) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছে। আহত হয়েছে পুলিশসহ অন্তত ১৫০ জন। নিহত তাহির বামৈ বাজারের বেলী সুইট মিটের স্বত্বাধিকারী। গুরুতর আহত অবস্থায় অন্তত ১৫ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালসহ সংশ্লিষ্ট উপজেলা স্বাস্থ্য ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এদিকে দুপুর ১টার দিকে শুরু দুই ঘণ্টাব্যাপী এ সংর্ঘষ নিয়ন্ত্রণে প্রথমে লাঠিচার্জ এবং পরে ৪৭ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে পুলিশ। পুলিশ ও এলাকার লোকজন জানায়, ওই গ্রামের বাসিন্দা ও বামৈ ইউপির সাবেক মেম্বার ফরিদ মিয়ার সঙ্গে একই গ্রামের জয়নাল মিয়া গংয়ের সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে ওই সংঘর্ষ শুরু হলে ফিকলের আঘাতে ফরিদ মিয়ার চাচা তাহির মিয়া ঘটনাস্থলেই মারা যায়।

মেঘনায় বালু উত্তোলন নিয়ে হামলায় নিহত এক

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ মঙ্গলবার ভোরে আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়ায় মেঘনা নদীতে অবৈধ বালু উত্তোলনের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় আমান (১৭) নামে এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে আরও ২ জন। জেলেরা জাল ফেলে নিহতের লাশ ও আহতদের উদ্ধার করেছে। অবৈধ বালু উত্তোলনকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা ও কালাপাহাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন এবং কালাপাহাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফায়জুল হক ডালিমের মধ্যে বিরোধে জের ধরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ ও এলাকাবাসী জানিয়েছে।

সাইফুল ইসলাম স্বপনের অভিযোগ, মঙ্গলবার ভোরে কুমিল্লা মেঘনা উপজেলার চন্দনপুরা থেকে স্প্রিডবোটের তেল নিয়ে কালাপাহাড়িয়া নতুনচর এলাকায় বালু মহালে আসার পথে সন্ত্রাসীরা তাদের লোকজনের ওপর হামলা চালায়।

ফায়জুল হক ডালিম দাবি করেছেন, এ ঘটনার সঙ্গে তার লোকজন জড়িত নয়। আমানকে কেউ হত্যা করেনি। দুর্ঘটনার কারণে তার মৃত্যু হয়েছে।

২৩ স্কুলে সোলার প্যানেল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি উপজেলার বিদ্যুতবিহীন ২৩ বিদ্যালয়ে সোলার প্যানেল এবং ১২ ইউনিয়নে ৪৬০টি টিউবওয়েল বিবতরণ করা হয়েছে। বুধবার উপজেলা মিলনায়তনে স্থানীয় সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এগুলো বিতরণ করেন। উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ইউএনও তাজিনা সারোয়ার।

চড়ক পুজোয় ভয়ঙ্কর মুহূর্ত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ হাজার হাজার মানুষ অপলক তাকিয়ে আছে। একজন মানুষ শূন্যে ঘুরছে। তাও একটি দড়িতে ঝুলে। যে দড়িটি বাঁধা রয়েছে ওই মানুষটির পিঠের চামড়ার সঙ্গে গাঁথা বড় বড় দুটি বরশির সঙ্গে। চলছে উলুধ্বনি, শঙ্খধ্বনি। বাজছে ঢাকঢোল। বরশিতে ঝুলে থাকা মানুষটি আবার তার সঙ্গে থাকা ফুল-জল, বাতসা-নকুলদানা ইত্যাদি প্রসাদ ছিটিয়ে দিচ্ছেন অগণিত ভক্ত/দর্শকদের উদ্দেশে। ভক্তরা তা নিয়ে মহাভক্তি ভরে দেব আদি দেব মহাদেবের নাম জপ করছেন। সকলেই বিস্মিত, বিমোহিত। রুদ্ধশ্বাসে ভয়ঙ্কর এ দৃশ্য দেখে শিশু-যুবা-বুদ্ধ যেন মুগ্ধ। অন্তত ২০-২৫ ফুট লম্বা একটি কাঠ।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: