কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

কলেজ ছাত্রী ও উদীয়মান ক্রিকেটারসহ নিহত ১৬

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেট, নরসিংদী, গাইবান্ধা, পটুয়াখালীর কলাপাড়া, ঝিনাইদহের শৈলকুপা, বাগেরহাট, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ, বরিশালের গৌরনদী, গাইবান্ধার সাদুল্যাপুর ও গাজীপুরে পৃথক সড়ক দুর্ঘটনায়, কলেজ ছাত্রী, শিশু, নারী ও উদীয়মান ক্রিকেটারসহ ষোলো জন নিহত হয়েছে। এছাড়া মেহেরপুরের গাংনীতে স্যালো ইঞ্জিন চালিত ট্রলি উল্টে আহত হয়েছে ২৭ জন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

সিলেট ॥ বুধবার দুপুরে সিলেট-সুনামগঞ্জ সড়কের বলাউরা বাজার এলাকায় যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত ও ২ জন আহত হয়েছেন।

জানা যায়, সুনামগঞ্জ থেকে সিলেট আসার পথে য়াত্রীবাহী বাস বলাউরা বাজারের সামনে একটি সিএনজি অটোরিক্সার সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অটোরিক্সাটি দুমড়ে মুচড়ে যায়।

ঘটনাস্থলেই মারা যান অটোরিক্সার পেছনের সিটে বসা দুইজন পরুষ ও একজন মহিলা যাত্রী।

নরসিংদী ॥ শিবপুর উপজেলার ইটাখোলায় তিশা পরিবহনের যাত্রীবাহী বাস চাপায় ২ জন নিহত ও ৪ জন আহত হয়েছে। বুধবার বেলা পৌনে ১২টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, নরসিংদী টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজের ব্যবসা ও ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী রুয়েনা আক্তার (১৮) ও সিএনজি চালক মনির হোসেন (২০)। গুরতর আহত সিএনজি যাত্রী ফাতেমা অক্তার, রিপন মিয়া, রিফানা আক্তার ও অজ্ঞাত আরও ১ জনকে ঢাকায় প্রেরণ করা হয়। তাদের সকলের বাড়ি মনোহরদী উপজেলায়।

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়াগামী তিশা পরিবহনের যাত্রীবাহী বাসটি ওই স্থানে পৌঁছলে মনোহরদী থেকে নরসিংদীগামী সিএনজিকে চাপা দেয়।

গাইবান্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলায় ট্রাকচাপায় অজ্ঞাত (৫০) এক ব্যক্তি নিহত হয়েছেন। উপজেলার কামারদহ ইউনিয়নের ফাঁসিতলা এলাকার রংপুর-ঢাকা মহাসড়কে মঙ্গলবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। সন্ধ্যায় ফাঁসিতলা বাজার এলাকায় রাস্তা পার হওয়ার সময় বগুড়াগামী ধান বোঝাই একটি ট্রাক অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।

কলাপাড়া ॥ টমটমের নিচে চাপা পড়ে স্কুলছাত্রী মিম (৯) মারা গেছে। কলাপাড়ার ধুলাসারগামী সড়কে মঙ্গলবার সন্ধায় দুর্ঘটনাটি ঘটে। মিমকে আশঙ্কাজনক অবস্থায় টমটমচালক মনিরুল ইসলাম কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণার পরই লাশ ফেলে মনিরুল হাসপাতাল থেকে পালিয়ে যায়। মিম ধুলাসার ইউনিয়নের বেতকাটা গ্রামের পনু আকনের মেয়ে।

ঝিনাইদহ ॥ শৈলকুপায় মাইক্রোবাস চাপায় সাবিনা খাতুন নামে এক কিশোরী নিহত হয়েছে। মঙ্গলবার বিকেলে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের শৈলকুপার মদনডাঙ্গায় নামক স্থানে রাস্তা পারাপারের সময় একটি দ্রুতগামী মাইক্রোবাস তাকে চাপা দেয়। সে শ্রীরামপুর গ্রামের আমিরুল ইসলামের মেয়ে।

বাগেরহাট ॥ বাগেরহাটে মোটরসাইকেল ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংর্ঘষে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া জেলা দলের ক্রিকেটার খান মাহরুল ইসলাম রোচি (১৭) নিহত ও তার অপর দুই বন্ধু গুরুতর আহত হয়েছে। মঙ্গলবার রাত ৮টার দিকে বাগেরহাট-খুলনা মহাসড়কের শহরতলীর পুলিশ লাইন সংলগ্ন খানকা শরীফ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মাহরুল ইসলাম রোচি বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও বাগেহরহাট পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর খান মনির হোসেন ছেলে। ক্রিকেটার রোচি বয়সভিত্তিক বাগেরহাট জেলা ক্রিকেট দলের নিয়মিত খেলোয়াড়। এ বছর সে বাগেরহাট বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছে।

দুর্ঘটনায় অপর গুরুতর আহতদের মধ্যে রয়েছে বাগেরহাট জেলা অনূর্ধ ১৬ ক্রিকেট দলের খেলোয়াড় জিয়াউর রহমান প্রিন্স (১৬) ও বাগেরহাট সরকারী পিসি কলেজের ১ম বর্ষের ছাত্র সরদার শাহরিয়ার নাজিম জয় (১৭)।

পুলিশ জানায়, মঙ্গলবার রাতে তিন বন্ধু রোচি, প্রিন্স ও জয় একটি মোটরসাইকেলযোগে হযরত খানজাহানের (রহ) মাজার সংলগ্ন এলাকা থেকে শহরে ফিরছিল। প্রতিমধ্যে শহরতলীর বাগেরহাট-খুলনা মহাসড়কের পুলিশ লাইনের কাছে খানকা শরীফ এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষ হয়।

নারায়ণগঞ্জ ॥ মঙ্গলবার বিকেলে সিদ্ধিরগঞ্জ থানার জালকুঁড়ি এলাকায় ঢাকামুখী একটি বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে মোটরসাইকেল আরোহী অমিতের (২৭) মৃত্যু হয়। আহত হয় তার বন্ধু প্রসেনজিৎ (২৮)। তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত অমিত সাহা শহরের নিতাইগঞ্জ এলাকার অজিত সাহার ছেলে। প্রসেনজিতের বাসা শহরের উত্তর চাষাঢ়ায়। নববর্ষ উদ্যাপনের জন্য দুই বন্ধু মোটরসাইকেলে ঘুরে বেড়াচ্ছিল।

বরিশাল ॥ গৌরনদীর খাঞ্জাপুর এলাকায় মঙ্গলবার দুপুরে অজ্ঞাত বাসের চাপায় পথচারী নারী নিহত হয়েছে। নিহত নারী নাছিমা বেগম (৩২) খাঞ্জাপুর গ্রামের করিম হাওলাদারের স্ত্রী।

মেহেরপুর ॥ গাংনী উপজেলার গাড়াডোব এলাকায় দর্শনার্থীবাহী একটি স্যালো ইঞ্জিনচালিত ট্রলি উল্টে শিশুসহ ২৭ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সকলের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের ইউসুফপুর গ্রামে। গুরুতর আহত কয়েকজনকে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। চালক মোহন ও আহত যাত্রীরা জানান, বাংলা নববর্ষে তারা বেড়ানোর লক্ষ্যে বাড়ি থেকে মঙ্গলবার সকালে মেহেরপুরের মুজিবনগর আম্রকাননের উদ্দেশে রওনা দেন। মেহেরপুরের গাংনী-আমঝুপি সড়কের খোকসা নামক স্থানে পৌঁছালে ট্রলিটি সড়কের ওপরে উল্টে পড়ে।

গাইবান্ধা ॥ সাদুল্যাপুর উপজেলায় যাত্রীবাহী বাসের ধাক্কায় ভ্যানযাত্রী মমিনুল ইসলাম (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৭ যাত্রী আহত হয়েছে। বুধবার ভোরে সাদুল্যাপুর উপজেলার শিমুলতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মমিনুল ইসলাম সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়নের সর্দারপাড়া গ্রামের আব্দুল কাশেমের ছেলে।

বুধবার ভোরে সাদুল্যাপুর উপজেলার খোর্দ্দরূহিয়া নামক এলাকা থেকে যাত্রা গান দেখে ভ্যানযোগে বাড়ি ফেরার পথে তালুক মন্দুয়ার শিমুলতলা পৌঁছলে সামন দিক থেকে আসা শাওন এন্টারপ্রাইজের একটি বাসের ধাক্কায় ভ্যানটি যাত্রীসহ রাস্তার পাশে উল্টে যায়।

গাজীপুর ॥ গাজীপুরে বুধবার বাস ও ট্রাকের সংঘর্ষে এক মহিলাসহ তিনজন নিহত ও অপর ৫ জন আহত হয়েছে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। মঙ্গলবার কালিয়াকৈরে কভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী এক নারী নিহত হয়েছে।

পুলিশ জানায়, বুধবার সকালে আজমেরী পরিবহনের যাত্রীবাহী একটি বাস কালিয়াকৈরের চন্দ্রা ত্রিমোড় থেকে ঢাকার সদরঘাট যাচ্ছিল। পথে বাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাজীপুর মহানগরের কড্ডা বাইমাইল এলাকার ব্রিজে পৌঁছলে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা একটি ট্রাকের সঙ্গে বাসটির সংঘর্ষ হয়।

মঙ্গলবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর উপজেলার পল্লীবিদ্যুত এলাকায় কভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেল আরোহী এক মহিলা নিহত হয়েছে। নিহতের নাম মিতালী পারভীন (৩৪)। তিনি পাবনার চাটমোহর থানা এলাকার আমির হামজার স্ত্রী।

প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৫

১৬/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: