মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজধানীতে শ্রমিককে শ্বাসরোধে হত্যা, সেপটিক ট্যাঙ্কে পড়ে শিশুর মৃত্যু

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫, ১২:২৯ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর তুরাগে এক শ্রমিককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। পল্লবীতে একটি বাড়ির সেপটিক ট্যাংঙ্কে পড়ে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। যাত্রাবাড়ীতে ছিনতাইকারী চালককে গলায় ছুরি চালিয়ে তার সিএনজিচালিত অটোরিক্সা ছিনিয়ে নিয়ে গেছে। এদিকে হাতিরঝিল এলাকায় অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করেছে র‌্যাব। র‌্যাবের ধাওয়ায় মাইক্রোবাস থেকে এক অপহৃতকে ফেলে পালিয়েছে দুর্বৃত্তরা। অন্যদিকে মালিবাগে পুলিশের বিশেষ শাখা অফিসে (এসবি) অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর তুরাগে মোহর আলী (৪০) নামে এক শ্রমিককে গলায় গেঞ্জি রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেছে দুর্ব্ত্তৃরা। সোমবার ভোর ৫টার দিকে পুলিশ তুরাগ থানার নবগঠিত উত্তরা রাজউকের তৃতীয় প্রকল্পের দক্ষিণ পাশের বালুর মাঠ থেকে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত মোহর আলী বাবার নাম মৃত কাশির উদ্দিন। গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার উত্তর বর্তাচড়া গ্রামে। তিনি আশুলিয়ার নিশ্চিন্তপুরে থাকতেন। তুরাগ থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম জানান, রবিবার সকালে মোহর আলী কাজের সন্ধানে নিশ্চিন্তপুরের বাসা থেকে বের হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। ভোরের দিকে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে উক্ত স্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়। তার গলায় গেঞ্জি পেঁচানো ছিল। কে বা কারা তাকে হত্যা করে এখানে ফেলে গেছে।

সেপটিক ট্যাঙ্কিতে শিশুর লাশ ॥ রবিবার গভীররাতে রাজধানীর পল্লবী থানাধীন মিরপুরের ৬ নম্বর সেকশনের ৭ নম্বর লেনের ১৯ নম্বর ভবনের সেপটিক ট্যাঙ্ক থেকে রবিউল ইসলাম পাটোয়ারীর (৪) লাশ উদ্ধার করে ঢামেক মর্গে পাঠায়। নিহত রবিউলের বাবার বাবুল পাটোয়ারী। গ্রামের বাড়ি ভোলা জেলার চরগাজী গ্রামে। মিরপুরের ৬ নম্বর সেকশনের একটি ভাড়া বাসায় তার বাবা-মা সঙ্গে থাকত। পল্লবী থানার উপ-পরিদর্শক মুন্সী রাসেল হোসেন জানান, রবিবার রাত ১টার দিকে ওই ভবনের সেপটিক ট্যাঙ্ক শিশু রবিউলের লাশ উদ্ধার করা হয়। পরিবারের বরাত দিয়ে এসআই মুন্সী রাসেল হোসেন জানান, ওইদিন সন্ধ্যার কিছুক্ষণ আগে শিশু রবিউল বাসা থেকে খেলতে বের হয়। রাত ৮টার দিকেও বাসায় না ফেরায় পরিবারের লোকজন খোঁজাখুঁজি শুরু হয়। নিহতের নানা আব্দুর রহমান জানান, পাশের একটি বাসার গৃহপরিচারিকা সেপটিক ট্যাঙ্কটি পরিষ্কারের পর সেটি বস্তা দিয়ে ঢেকে রাখেন। রাত সাড়ে ৮টার দিকে ওই মহিলা ট্যাঙ্কটির ঢাকনা লাগিয়ে দেন। এরপর ওই গৃহপরিচারিকা শিশু হারিয়ে গেছে বলতে থাকে। এতে তার সন্দেহ হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে শিশুর পরিবারের লোকজন ঢাকনাটি খুলে শিশুটির লাশ পায়। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহীদ জিয়াউজ্জামান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে খেলতে গিয়ে অসাবধানতায় রবিউল পানির ট্যাঙ্কে পড়ে মারা গেছে। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

ছিনতাই ॥ সোমবার ভোরের দিকে যাত্রাবাড়ীর মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে সামনের রাস্তায় ছিনতাইকারীরা ইউনুস আলীর গলায় ছুরিকাঘাত করে তার সিএনজিচালিত অটোরিক্সা ছিনিয়ে নিয়ে যায়। পরে তাকে রক্তাক্ত আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত ইউনুস আলী রাজধানীর রায়েরবাগ খান বাড়িতে ভাড়া থাকেন। তিনি জানান, সকাল ৬টার দিকে দুইজন যুবক তার পেটে ও গলায় ছুরিকাঘাত করে তার সিএনজি নিয়ে পালিয়ে যায়। এরপর তার এক আত্মীয়র সহায়তায় ঢামেক হাসপাতালে আসেন।

অপহৃত ব্যক্তি উদ্ধার ॥ সোমবার ভোরের দিকে রাজধানীর হাতিরঝিল এলাকায় র‌্যাবের ধাওয়ায় মাইক্রোবাস থেকে মোঃ দেলোয়ার হোসেন (৩০) নামে এক অপহৃতকে ফেলে পালিয়েছে অপহরণকারীরা। র‌্যাব-৩ এর অপারেশন্স অফিসার সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, হাতিরঝিলে একটি মাইক্রোবাসের গতিবিধি দেখে দায়িত্বরত র‌্যাব সদস্যদের সন্দেহ হয়। গাড়িটি থামানোর জন্য বললে তারা পালানোর চেষ্টা করে। পরে র‌্যাবের তাড়া খেয়ে মাইক্রোবাস থেকে হাত-পা বাঁধা অবস্থায় দেলোয়ারকে ফেলে পালিয়ে যায় অপহরণকারীরা। র‌্যাব কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, দেলোয়ারকে গত ১৭ মার্চ কামরাঙ্গীরচর মাদ্রাসাপাড়া এলাকা থেকে দুর্বৃত্তরা অপহরণ করে। তাকে কামরাঙ্গীরচর থানায় হস্তান্তর করা হয়েছে। অপহৃত দেলোয়ার হোসেন জানান, গত ১৭ মার্চ রাত ১১টার দিকে এলাকার কয়েকজন সন্ত্রাসী তাকে বাসা থেকে ডেকে নিয়ে অপহরণ করে।

আগুন ॥ রবিবার গভীর রাতে রাজধানীর মালিবাগের পুলিশের বিশেষ শাখা অফিসে (এসবি) অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রকাশিত : ১৪ এপ্রিল ২০১৫, ১২:২৯ এ. এম.

১৪/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: