আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

২৮ এপ্রিলে সমুচিত জবাব পাবে সরকার ॥ হান্নান শাহ

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ৩ সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে ২৮ এপ্রিল জনগণ বিএনপি সমর্থিত প্রার্থীদের জিতিয়ে সরকারকে সমুচিত জবাব দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ। রবিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ডক্টরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি মানবতাবিরোধী অপরাধের বিচারের বিরোধিতা করি না, কিন্তু সরকার কামারুজ্জামানকে ফাঁসির দড়িতে ২০ মিনিট ঝুলিয়ে রেখে যে মানবতাবিরোধী অপরাধ করেছে তার জন্য সরকারের উচিত কামারুজ্জামানের পরিবারের কাছে ক্ষমা চাওয়া। তিনি বলেন, সারাজীবন দেখেছি মৃত্যুদণ্ডে দণ্ডিত ব্যক্তির শেষ ইচ্ছা পূরণ করা হয়। কামারুজ্জামানের শেষ ইচ্ছা ছিল শুক্রবারে যেন তাকে ফাঁসিতে ঝুলানো হয়। কিন্তু এই সরকার তার শেষ ইচ্ছাটাও পূরণ হতে দেয়নি।

হান্নান শাহ বলেন, গণতন্ত্র রক্ষায় মানুষের ভোটাধিকার প্রয়োগ করার জন্য নির্বাচন কমিশনকে আরও মেরুদণ্ড সোজা ও শক্ত করতে হবে। ইসি যদি ভোটাধিকার কেড়ে নেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়, তাহলে জনগণ ক্ষমা করবে না। তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে বিএনপি নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। এছাড়া পুলিশী হয়রানির কারণে অনেকে মামলা মাথায় নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন। নির্বাচন কমিশনকে এ বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখতে হবে।

বর্তমান সরকারকে ফ্যাসিবাদী আখ্যায়িত করে অধ্যাপক এমাজউদ্দীন আহমদ বলেন, ঢাকার দুটি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনে ২৮ এপ্রিল যদি আমরা জিততে পারি, তাহলে দেশে বিরাজমান ফ্যাসিবাদ সরকার দমনে আমাদের অন্য কোন যন্ত্র বা দানবের সাহায্যের প্রয়োজন হবে না। মানবরাই দেশ থেকে এ ফ্যাসিবাদ তাড়াবে।

ড্যাব সভাপতি ডাঃ এম আজিজুল হকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শওকত মাহমুদ, ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের যুগ্ম-মহাসচিব রফিকুল ইসলাম বাচ্চু, সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস প্রমুখ।

আফরোজা আব্বাস অভিযোগ করেন, আমরা ভোট চাইতে গিয়ে বিভিন্নভাবে বাধা-বিপত্তির সম্মুখীন হচ্ছি। যেখানে ভোট চাইতে যাই, সেখান থেকে আমাদের লোকজনকে পেছন থেকে উঠিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। তিনি বলেন, জনগণের রায় আমাদের পক্ষে আছে শুধু আমাদের সঠিকভাবে ভোট চাইতে দিলেই আমাদের বিজয় নিশ্চিত।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: