রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

প্রতারণার অভিযোগে কণ্ঠশিল্পী আদনান বাবু গ্রেফতার

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫, ০১:৩৮ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ প্রতারণার অভিযোগে নব্বই দশকের জনপ্রিয় কণ্ঠশিল্পী আদনান বাবুকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেফতারের পর দুদকের দায়ের করা মামলায় তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। আদনান বাবুর বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলার বিষয়টি দুদকের পরিচালক উইং কমান্ডার তাহিদুল ইসলাম জনকণ্ঠকে নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, মানিকগঞ্জের বারাদিয়া উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণে শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর প্রথম পর্যায়ে ফাউন্ডেশনসহ একতলা পর্যন্ত নির্মাণের জন্য ৬২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। আদনান বাবু নিজেকে শিক্ষা মন্ত্রণালয়ের সেকশন অফিসার মাহবুব পরিচয় দিয়ে মোবাইল ফোনে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ রফিকুল ইসলামের কাছে ভবন নির্মাণে বরাদ্দপত্র পাইয়ে দেয়ার বিনিময়ে পাঁচ লাখ টাকা দাবি করেন।

প্রধান শিক্ষক ঘুষ দিতে অপারগতা জানালে তিন লাখ টাকার কম দিলে বরাদ্দ বাতিলের কথা জানান। ঘুষের প্রথম কিস্তি হিসেবে ৫০ হাজার দিলে বরাদ্দপত্রের ফটোকপি এবং বাকি আড়াই লাখ টাকা দেয়ার পর মূল বরাদ্দপত্র দেয়ার কথা ওই প্রধান শিক্ষককে জানানো হয়। টাকা না দিলে বরাদ্দ বাতিল ও প্রধান শিক্ষককে চাকরি থেকে বরখাস্ত করারও হুমকি দেন তিনি। এরপর প্রধান শিক্ষক শাহ মোঃ রফিকুল ইসলাম বিষয়টি শিক্ষা সচিব নজরুল ইসলাম খানকে জানান। এর পর প্রতারক চক্রকে ধরতে শিক্ষা সচিব দুদক চেয়ারম্যানের কাছে এ বিষয়ে সহায়তা চান। পরবর্তী সময়ে ২ এপ্রিল মোবাইল ট্র্যাক করে আদনান ও তার এক সহযোগীকে গ্রেফতার করে দুদক।

গ্রেফতারের পর দুদকের জিজ্ঞাসাবাদে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ঘুষ নেয়ার বিষয়টি স্বীকার করেছেন জনপ্রিয় এ গায়ক। দুদকের পরিচালক উইং কমান্ডার তাহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম তাদের ধরতে কাজ করেন। দুদকের অনুসন্ধান টিম ২ এপ্রিল রাতে রাজধানীর বিজয়নগর থেকে আদনান বাবু ও তার সহযোগীকে গ্রেফতার করে। ওই রাতেই দুদকের সমন্বিত কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আশীষ কুমার কু-ু বাদী হয়ে আদনান বাবু ও তার সহযোগী মোশাররফ হোসেনের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা করেন।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫, ০১:৩৮ এ. এম.

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: