মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আর্সেনালের রেকর্ড টানা আট জয়

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে রেকর্ড টানা অষ্টম জয় পেয়েছে আর্সেনাল। শনিবার গানার্সরা এ্যাওয়ে ম্যাচে ১-০ গোলে পরাজিত করে স্বাগতিক বার্নলিকে। ম্যাচের ১২ মিনিটে জয়সূচক গোলটি এ্যারন রামসে। এই জয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থান মজবুত করেছে আর্সেনাল। সেই সঙ্গে দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার শিরোপা জয়ের স্বপ্নের কথাও জানিয়েছেন।

টানা অষ্টম জয়ে শীর্ষে থাকা চেলসির সঙ্গে ব্যবধান কমিয়েছে আর্সেনাল। ৩২ ম্যাচে গানার্সদের পয়েন্ট ৬৬। দুই ম্যাচ কম খেলা দ্য ব্লুজদের সংগ্রহ সর্বোচ্চ ৭০ পয়েন্ট। আর ২৬ পয়েন্ট নিয়ে ১৯ নম্বর স্থানে আছে বার্নলি।

অবনমনের শঙ্কায় থাকা বার্নলির মাঠে ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। আলেক্সিস সানচেস ও মেসুত ওজিলের দুটি শট স্বাগতিক খেলোয়াড়রা ফিরিয়ে দিলেও তৃতীয়বার আর রক্ষা হয়নি। গোল করেন রামসে। এটি তার চলমান লীগে নয় নম্বর গোল। এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়াতে আক্রমণের ধার আরও বাড়িয়ে দেয় ওয়েঙ্গারের দল। ২৫ মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ আসে অতিথিদের সামনে। কিন্তু ২৫ গজ দূর থেকে জার্মান মিডফিল্ডার ওজিলের ফ্রিকিক গোলরক্ষককে পরাস্ত করলেও অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতির পর নিজেদের কিছুটা গুছিয়ে নেয় বার্নলি। কিন্তু আর্সেনালের রক্ষণভাগকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি তারা। উল্টো অতিথিদের পাল্টা আক্রমণ সামলাতে তাদের হিমশিম খেতে হয়। ম্যাচ শেষের এক মিনিট আগে সুযোগ পান চিলির তারকা স্ট্রাইকার সানচেজ। এক্টর বেলেরিনের ক্রসে হেড করেছিলেন সাবেক বার্সা তারকা। কিন্তু পরাস্ত করতে পারেননি গোলরক্ষক হিয়েটনকে।

২০০৩-০৪ মৌসুমের পর এই প্রথম ইপিএলে টানা আট ম্যাচে জয় পেয়েচে আর্সেনাল। দারুণ ছন্দের কারণে শিরোপা নিয়েও ভাবতে শুরু করেছেন দলটির কোচ আর্সেন ওয়েঙ্গার। ম্যাচ শেষে তিনি বলেন, দল এখন ভাল ছন্দে আছে। এ ধারা ধরে রাখতে পারলে শিরোপা জেতা অসম্ভব না। চেলসি অনেকটাই এগিয়ে আছে। তবে অনেককিছু হতে পারে এখনও।

পরশুর অন্য ম্যাচে সাউদাম্পটন ২-০ গোলে হাল সিটিকে, ক্রিস্টাল প্যালেস ৪-১ গোলে সান্ডারল্যান্ডকে, এ্যাস্টন ভিলা ১-০ গোলে টটেনহ্যাম হটস্পারকে ও লিচেস্টার সিটি ৩-২ গোলে পরাজিত করে ওয়েস্টব্রুমউইচকে। ওয়েস্টহ্যাম ইউনাইটেড ও স্টোক সিটির মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: