আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেষকৃত্যানুষ্ঠান, রিচার্ড বেনো পরিবারের ‘না’

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ভয়েস অব ক্রিকেট স্তব্ধ হয়ে গেছে। অস্ট্রেলিয়ান কিংবদন্তি রিচার্ড বেনো গত ৯ এপ্রিল ৮৪ বছর বয়সে সিডনির বাসভবনে মৃত্যুবরণ করেন রিচি বেনো। সাবেক থেকে বর্তমান, ক্রীড়া সংশ্লিষ্ট মানুষ, সরকার-প্রশাসন, অস্ট্রেলিয়া মিডিয়া জুড়ে কেবলই রিচির প্রতি শ্রদ্ধা, শোক-আবেগ আর ভালবাসা। অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্যও অনেক বড় একটি নাম বেনো। কারণ অস্ট্রেলিয়া দলের হয়ে ক্রিকেট খেলেছেন, অধিনায়কত্ব করেছেন আবার ক্রিকেট ক্যারিয়ার শেষে ক্রীড়া লেখক, ধারাভাষ্যকার ও বিশ্লেষক হিসেবে যশ-খ্যাতি কামিয়েছেন। মহান এ ক্রিকেট ব্যক্তিত্বকে তাই রাষ্ট্রীয় মর্যাদায় শেষ কৃত্যানুষ্ঠানটা করার জন্য তার পরিবারকে জানিয়েছিল অস্ট্রেলিয়া সরকার।

কিন্তু বেনোর পরিবার সেই প্রস্তাব নাকচ করে দিয়েছে। কারণ বেনোর ইচ্ছেটাই নাকি ছিল নিরিবিলি পরিবেশে অনাড়ম্বর, সাদামাঠা একটি শেষকৃত্যানুষ্ঠানের।

ক্রিকেট ব্যক্তিত্ব হিসেবে অবিস্মরণীয় একটি ক্যারিয়ার কাটিয়েছেন বেনো। নিজে খেলেছেন এবং ধারাভাষ্য দিয়েছেন সবমিলিয়ে ৫০০ টেস্ট! এমন ক্রিকেটপ্রাণ মানুষকে তো বিশ্ব ক্রিকেটের কণ্ঠস্বরই বলা উচিত। আর কোন ব্যক্তির জীবনে এত টেস্ট ম্যাচ অনুসরণের ও পর্যবেক্ষণের ইতিহাস নেই। আর সে জন্যই বিশ্বজুড়ে তার মৃত্যুর পর শোক প্রকাশ করেছেন কিংবদন্তি ক্রিকেট ব্যক্তিত্ব থেকে শুরু করে বর্তমান সময়ের তারকা ছাড়াও ক্রীড়া সংশ্লিষ্ট মানুষরা। অস্ট্রেলিয়ার জনপ্রিয় ক্রীড়া সম্প্রচার সংস্থা চ্যানেল নাইনের উত্তরণে অন্যতম ভূমিকা রেখেছেন তিনি। অস্ট্রেলিয়ার ক্রিকেটে বেনোর অবদান অনস্বীকার্য। আর এ কারণেই দেশের সরকার রাষ্ট্রীয়ভাবে বেনোর শেষকৃত্যানুষ্ঠান আয়োজন করতে চেয়েছিল।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: