আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫
  • ১৫ এপ্রিল থেকে ইউসিবিএলে টিকেট বিক্রি শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ আর চারদিন বাকি। ১৭ এপ্রিল থেকেই শুরু হয়ে যাচ্ছে বাংলাদেশ-পাকিস্তান পূর্ণাঙ্গ সিরিজ। এ সিরিজের টিকেট স্বত্ব পেয়েছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)। ১৫ এপ্রিল থেকে টিকেট বিক্রি শুরুও হয়ে যাবে। সর্বনিম্ন ২০ টাকায় টিকেট মিলবে। সঙ্গে থাকবে ১৫ শতাংশ মূল্য সংযোজন কর (ভ্যাট)।

আগামী ১৭, ১৯ ও ২২ এপ্রিল যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। এরপর ২৪ এপ্রিল টি২০ ম্যাচটি হবে। ২৮ এপ্রিল থেকে ২ মে প্রথম টেস্ট ও ৬-১০ মে দ্বিতীয় টেস্ট শুরু হবে। শুধু প্রথম টেস্টটি হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। বাকি সব ম্যাচ হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

শুধু পাকিস্তান সিরিজই নয়, ইউসিবিএল পেয়েছে চলতি বছরে বাংলাদেশ দলের বাকি সিরিজগুলোর টিকেট স্বত্বও। চলতি বছরে ভারত, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও জিম্বাবুইয়ের বিরুদ্ধে খেলবে বাংলাদেশ। সব সিরিজের টিকেটই বিক্রি করবে ইউসিবিএল। এক্সিওম টেকনোলজি থেকে এই স্বত্ব কিনে নিয়েছে ব্যাংকটি।

ইউক্যাশ এবং নির্ধারিত শাখার মাধ্যমেও টিকেট বিক্রি হবে। ইউক্যাশ ও সরাসরি উপস্থিত হয়ে টিকেট কিনতে পারবেন দর্শকরা। ঢাকায় টিকেট বিক্রি হবে ৪ শাখায়। শাখাগুলো হলো- মিরপুর রোড, মিরপুর, বিজয়নগর ও বসুন্ধরা। খুলনায় অনুষ্ঠেয় এক টেস্টের টিকেট পাওয়া যাবে ইউসিবিএল খুলনা প্রধান শাখা ও খান জাহান আলী রোড শাখায়। তবে ১৭ এপ্রিল সিরিজ শুরু হচ্ছে বলে, সময় খুব কম। সে দিক থেকে ব্যাংকের শাখাও কম হয়ে যাচ্ছে। সময় ও ব্যাংকের শাখা দুটোই কম হওয়ায় ক্রিকেট প্রার্থীদের বড় যন্ত্রণাই সহ্য করতে হবে। টিকেট সংগ্রহ করতে বেগও পেতে হবে।

তবে এবার টিকেটের মূল্যের সঙ্গে ১৫ শতাংশ হারে ভ্যাটও দিতে হবে টিকেটপ্রার্থীদের। সেক্ষেত্রে ১০০ টাকা মূল্যের টিকেট কিনতে সবাইকে পরিশোধ করতে হবে ১১৫ টাকা।

মিরপুরে টেস্টে টিকেট মূল্যÑ পূর্ব গ্যালারি ২০, উত্তর ও দক্ষিণ গ্যালারি ৫০, শহীদ মুস্তাক-জুয়েল স্ট্যান্ড ৭৫, ভিআইপি ১০০, গ্র্যান্ডস্ট্যান্ড ৩০০, বিসিবি হসপিটালিটি বক্স ১ হাজার ও কর্পোরেট বক্স ১ হাজার টাকা। ওয়ানডেতে পূর্ব গ্যালারি ১০০, উত্তর ও দক্ষিণ গ্যালারি ১৫০, শহীদ মুস্তাক-জুয়েল স্ট্যান্ড ৩০০, ভিআইপি ৫০০, গ্র্যান্ডস্ট্যান্ড ১ হাজার, বিসিবি হসপিটালিটি বক্স ২ হাজার ও কর্পোরেট বক্স ৩ হাজার টাকা।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এক টেস্টে টিকেট মূল্যÑ পূর্ব গ্যালারি ২০, পশ্চিম গ্যালারি ৫০, ক্লাব হাউস পূর্ব-পশ্চিম ৭৫, ইন্টারন্যাশনাল গ্যালারি ১০০, গ্র্যান্ডস্ট্যান্ড ৩০০ ও বিসিবি কর্পোরেট বক্স ১ হাজার টাকা।

রবিবার মিরপুর স্টেডিয়ামে এ বিষয়ে সংবাদ সম্মেলন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূইয়া, ইউসিবিএলের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মির্জা মাহমুদ রফিকুর রহমান উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: