আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫
  • আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

জনকণ্ঠ ডেস্ক ॥ মহান মুক্তিযুদ্ধে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদ-প্রাপ্ত আলবদর বাহিনীর প্রধান জামায়াত নেতা কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ায় বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে। মিছিল শেষে একে অপরের মুখে মিষ্টি তুলে দেন উল্লসিত নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ। এসব কর্মসূচীতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ অংশ নেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

খুলনা ॥ দুপুরে খুলনা সদর ও সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে আনন্দ মিছিল বের করা হয়। মিছিলে উপস্থিত ছিলেন সদর থানা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, সদর থানা শাখার সাধারণ সম্পাদক ফকির সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা সাধারণ সম্পাদক তসলিম আহম্মেদ আশা, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাফেজ শামীম প্রমুখ। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ ও জনগণের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এদিকে কামারুজ্জামানের ফাঁসি কার্যকর হওয়ায় ওয়ার্কার্স পার্টি খুলনা জেলার সভাপতি হাফিজুর রহমান ভূঁইয়া, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মিনা মিজানুর রহমানসহ পার্টির নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেছেন।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের উদ্যোগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। দুপুরে শহরের খড়মপট্টিস্থ জেলা মুক্তিযোদ্ধা কার্যালয় থেকে আনন্দ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে মুক্তিযোদ্ধারা একে অন্যের মুখে মিষ্টি তুলে দিয়ে আনন্দ উল্লাস প্রকাশ করেন।

দিনাজপুর ॥ হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে। হাবিপ্রবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জেমি ও কার্যকরি সদস্য নাহিদ আহমেদ নয়নের নেতৃত্বে আনন্দ মিছিলে অংশগ্রহণ করেন তারেক চৌধুরী, পলাশ চন্দ্র রায়, শেখ সোহরাব আলী সজল, রফিকুল ইসলাম, আহমাদুল হক খোকন, রুহুল কুদ্দুস জোহা, তন্ময়, ওয়ালি, রাব্বি প্রমুখ।

সুনামগঞ্জ ॥ সুনামগঞ্জে আওয়ামী লীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন পৃথকভাবে শনিবার রাত থেকে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিল ও সমাবেশ করেছে। রবিবার দুপুরে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রমাদাস ও সাধারণ সম্পাদক অপুর নেতৃত্বে জেলা আ’লীগ কার্যালয় থেকে মিছিল বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নেতাকর্মীরা।

জেলার সকল উপজেলা সদরেও মুক্তিযোদ্ধা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পৃথক পৃথক আনন্দ মিছিল করেছে।

বরিশাল ॥ শনিবার রাত সাড়ে দশটার দিকে নগরীতে কেন্দ্রীয় যুবলীগ নেতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নেতৃত্বে আনন্দ মিছিল করেছেন যুবলীগের নেতৃবৃন্দরা। মিছিলে সর্বস্তরের জনতা অংশগ্রহণ করেন। বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী বাসস্ট্যান্ডে রবিবার সকালে আনন্দ মিছিল করেছে উপজেলা, পৌর আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার রাতে নগরীর কালীবাড়ি এলাকা থেকে আনন্দ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শেষে মিছিলে অংশগ্রহণকারীদের মিষ্টি মুখ করানো হয়।

ইবি ॥ কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করায় সন্তোষ প্রকাশ করে বিবৃতি দিয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাস স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানা যায়।

বাগেরহাট ॥ বাগেরহাটে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। রবিবার সকালে বাগেরহাট শহরের রেলরোডস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পরে তা দলীয় কার্যালয়ে শেষ হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ডাঃ মোজাম্মেল হোসেন এমপি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, পৌর মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন, সাধারণ সম্পাদক সরদার মাসুদুর রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমস, জেলা তাঁতী লীগের সভাপতি তালুকদার আব্দুল বাকি ও সাধারণ সম্পাদক মাসুম হাওলাদারসহ দলীয় নেতাকর্মীরা আনন্দ মিছিলে অংশ নেন।

চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গায় যুবলীগ ও ছাত্রলীগ আনন্দ মিছিল করেছে। বেলা ১১টায় যুবলীগ নেতা নঈম হাসান জোয়ার্দ্দারের নেতৃত্বে আনন্দ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শনিবার রাত ১১টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ওবাইদুর রহমান চৌধুরী জিপুর নেতৃত্বে শহরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

বগুড়া ॥ জেলা আওয়ামী লীগের উদ্যোগে রবিবার আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে। এতে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ অংশ নেয়। দুপুরে শহরের সাতমাথা এলাকা থেকে জেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আনন্দ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুসহ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ময়মনসিংহ ॥ আনন্দ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহের মুক্তিযোদ্ধা, জনতা ও জাসদ। রবিবার সকালে মুক্তিযোদ্ধা জেলা সংসদ কার্যালয় থেকে মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান ও একাত্তর প্রজন্ম মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে। জাসদ দলীয় কার্যালয় থেকে আনন্দ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে স্থানীয় গাঙিনাপাড় মোড়ের শাপলা চত্বরে সমাবেশ করেছে। সমাবেশে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সেলিম সাজ্জাদ ও সদরের কমান্ডার আবুল কালাম আজাদ।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: