আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রানা প্লাজা মালিকের বাবা-মায়ের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ প্রায় ১৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাভারের ধসে পড়া রানা প্লাজার মালিক সোহেল রানার বাবা ও মায়ের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার বিকেলে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দুটি দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক মোঃ মাহবুবুল আলম বাদী হয়ে মামলা দুটি (মামলা নম্বর ১৩ ও ১৪) দায়ের করেন। কমিশন সূত্র জনকণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানার বাবা আব্দুল খালেকের ১০ কোটি ২৪ লাখ ৬০ হাজার ৭৬৯ টাকা এবং তার মা মর্জিনা বেগমের ছয় কোটি ৬৭ লাখ ৬৬ হাজার ৯০০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা দুটি দায়ের করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪-এর ২৬ (২) ও ২৭ (১) ধারা অনুসারে মামলা দুটি দায়ের করা হয়েছে। এর আগে ৯ এপ্রিল মামলা দুটি দায়েরের অনুমোদন দেয় কমিশন।

সূত্র আরও জানায়, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে রানার বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জনের তথ্য পাওয়া গেছে। দুদকের অনুসন্ধানে জানা গেছে, বিগত ১০ থেকে ১২ বছরের মধ্যে সাভারে রানা দুটি বাণিজ্যিক ভবন নির্মাণ করেন। একটি ৫০ শতাংশ জমির ওপর নির্মিত ধসে যাওয়া নয় তলা রানা প্লাজা, অপরটি আট তলা রানা টাওয়ার (প্রতি ফ্লোর চার হাজার বর্গফুট)। সাভারে রানার পাঁচ তলা আবাসিক ভবন এবং মানিকগঞ্জের সিঙ্গাইর থানার জয়ম-প গ্রামের বাড়িতে একটি দোতলা ভবন রয়েছে। এ ছাড়া রানা ব্রিকস ও এম এ কে ব্রিকস নামে দুটি ব্রিকফিল্ডসহ সাভার পৌর এলাকা এবং পৌর এলাকার বাইরে রানার নামে বিপুল সম্পদ রয়েছে। রানা ও তার পরিবারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে ২০১৩ সালের ২৮ এপ্রিল দুই সদস্যের একটি টিম গঠন করে কমিশন।

প্রকাশিত : ১৩ এপ্রিল ২০১৫

১৩/০৪/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: